1. km.mintu.savar@gmail.com : admin :
  2. coderbruh@protonmail.com : demilation :
  3. editor@biplobiderbarta.com : editor :
  4. same@wpsupportte.com : same :
শিরোনাম:
সাভার শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট কেন্দ্রে কমপিউটার প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ ও নবীনবরণ ও অনুষ্ঠিত: পাবনা জেলায় নতুন পুলিশ সুপার হিসেবে নিয়োগ পেলেন আকবর আলী মুনসী || পাবনার-সাঁথিয়ায় অবসরপ্রাপ্ত শিক্ষক ও কর্মচারীর বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত || সাঁথিয়ার কাশিনাথপুরে বাসের ধাক্কায় ৩ জন নিহত যুক্তিসংগত কারণে আমরা এই মতবিনিময়ে যাওয়ার প্রয়োজন মনে না করায় সভায় উপস্থিত হইনি স্থায়ী মজুরি কমিশন গঠন করে জাতীয় ন্যূনতম মজুরি ২০ হাজার টাকা ঘোষণার দাবি নতুন নাটক শর্ট ফিল্ম ‘একদিন সকালে || আশুলিয়া রিপোটার্স ক্লাবের নতুন কমিটির শপথ গ্রহন অনুষ্ঠিত বাংলাদেশে দেশের অর্ধেক জনগোষ্ঠী নারীসমাজ বৈষম্য ও সহিংসতার শিকার সাঁথিয়া উপজেলার নির্বাহী অফিসার এর সাথে ইউডিসি উদ্যোক্তাদের আলোচনা অনুষ্ঠিত

নড়াইলে শিক্ষক নির্যাতনের প্রতিবাদে বাম জোটের বিক্ষোভ

Biplobider Barta
  • প্রকাশ : বুধবার, ৬ জুলাই, ২০২২
  • ১০২ বার পড়া হয়েছে
পল্টন মোড়ে বিক্ষোভ সমাবেশে বাম গণতান্ত্রিক জোটের
পল্টন মোড়ে বিক্ষোভ সমাবেশে বাম গণতান্ত্রিক জোটের

নড়াইলে শিক্ষক নির্যাতনের প্রতিবাদে বাম জোটের বিক্ষোভ

সাম্প্রদায়িক তাণ্ডব ও অব্যাহত দুঃশাসনের বিরুদ্ধে জনগণকে ঐক্যবদ্ধ হবার আহ্বান

পল্টন মোড়ে বিক্ষোভ সমাবেশে বাম গণতান্ত্রিক জোটের নেতৃবৃন্দ বলেন, “নড়াইলের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসের ওপর প্রশাসনের উপস্থিতিতে নির্যাতন-লাঞ্ছনা, সাভারে শিক্ষক উৎপল কুমার সরকারকে পিটিয়ে হত্যা এই সব ঘটনাই সরকারের সাম্প্রদায়িকতা তোষণ নীতি, বিচারহীনতার সংস্কৃতির ও অব্যাহত দুঃশাসনের ফল। এই দায় সরকার এড়াতে পারে না।”

আজ ৬ জুলাই, নড়াইলে শিক্ষক নির্যাতন, সাভারে শিক্ষক হত্যার প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোট দেশব্যাপী বিক্ষোভ ও প্রতিবাদ কর্মসূচি পালন করে। তার অংশ হিসেবে ঢাকার পুরানা পল্টনে বিকাল ৪ টায় কেন্দ্রীয় বাম গণতান্ত্রিক জোট প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ কর্মসূচি পালন করে। বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় সমন্বয়ক ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুস সাত্তারের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) কেন্দ্রীয় নেতা খালেকুজ্জামান লিপন, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ, মার্কসবাদী) এর কেন্দ্রীয় নেতা সীমা দত্ত, ওয়ার্কার্স পার্টি (মার্ক্সবাদী)’র কেন্দ্রীয় নেতা বিধান দাস প্রমুখ।

প্রতিবাদ সমাবেশে নেতৃবৃন্দ ঘটনার তদন্ত করে প্রকৃত দোষী ও নেপথ্যের হোতাদের খুঁজে বের করতে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং অধ্যক্ষকে যথাযথ মর্যাদায় দ্রুত কলেজে ফিরিয়ে নেওয়ার জন্য বিশেষ উদ্যোগের দাবি জানান।

নেতৃবৃন্দ বলেন, সমাজে সাম্প্রদায়িক প্রবণতা বৃদ্ধি পেয়েছে। এর থেকে উত্তরণে প্রতিনিয়ত অসাম্প্রদায়িক চেতনা জাগ্রত করতে হবে।

নেতৃবৃন্দ আরও বলেন, সমাজ অসহিষ্ণু হয়ে উঠেছে, ছাত্র শিক্ষককে পিটিয়ে মেরে ফেলেছে। এর থেকে উত্তরণে সচেতন সবাইকে এগিয়ে আসতে হবে। সর্বত্র মানুষের অংশগ্রহণ, গণতন্ত্র নিশ্চিত করতে হবে।

নেতৃবৃন্দ বলেন, বিভিন্ন ঘটনায় দেখা যাচ্ছে, এসব ঘটনায় স্বার্থান্বেষী মহল,ব্যাক্তি, গোষ্ঠী নিজস্ব স্বার্থ হাসিল করে, এজন্য ক্ষমতাসীন দলকে ব্যবহার করা হয়Ñএর থেকে প্রশাসনকে বেরিয়ে আসতে হবে। তাদের দায়িত্বশীল আচরণ করতে হবে। প্রশাসনের কর্তাদের উপস্থিতিতে ন্যাক্কারজনক এসব ঘটনার দায় সরকারকেই নিতে হবে।

প্রতিবাদ সমাবেশে নেতৃবৃন্দ বিচারহীনতার বিরুদ্ধে ও সরকারের সাম্প্রদায়িকতা তোষণের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলারও আহ্বান জানান।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ