1. km.mintu.savar@gmail.com : admin :
  2. coderbruh@protonmail.com : demilation :
  3. editor@biplobiderbarta.com : editor :
  4. same@wpsupportte.com : same :
শিরোনাম:
সাভার শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট কেন্দ্রে কমপিউটার প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ ও নবীনবরণ ও অনুষ্ঠিত: পাবনা জেলায় নতুন পুলিশ সুপার হিসেবে নিয়োগ পেলেন আকবর আলী মুনসী || পাবনার-সাঁথিয়ায় অবসরপ্রাপ্ত শিক্ষক ও কর্মচারীর বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত || সাঁথিয়ার কাশিনাথপুরে বাসের ধাক্কায় ৩ জন নিহত যুক্তিসংগত কারণে আমরা এই মতবিনিময়ে যাওয়ার প্রয়োজন মনে না করায় সভায় উপস্থিত হইনি স্থায়ী মজুরি কমিশন গঠন করে জাতীয় ন্যূনতম মজুরি ২০ হাজার টাকা ঘোষণার দাবি নতুন নাটক শর্ট ফিল্ম ‘একদিন সকালে || আশুলিয়া রিপোটার্স ক্লাবের নতুন কমিটির শপথ গ্রহন অনুষ্ঠিত বাংলাদেশে দেশের অর্ধেক জনগোষ্ঠী নারীসমাজ বৈষম্য ও সহিংসতার শিকার সাঁথিয়া উপজেলার নির্বাহী অফিসার এর সাথে ইউডিসি উদ্যোক্তাদের আলোচনা অনুষ্ঠিত

বুমরাকে লারার অভিনন্দন

বিপ্লবীদের বার্তা রিপোর্ট :
  • প্রকাশ : রবিবার, ৩ জুলাই, ২০২২
  • ৬২ বার পড়া হয়েছে
ভারতের ফাস্ট বোলার যশপ্রীত বুমরা
ভারতের ফাস্ট বোলার যশপ্রীত বুমরা

এক ওভারে স্টুয়ার্ট ব্রড ৩৫ রান দিয়েছেন, এর মধ্যে ২৯ রানই নিয়েছেন বুমরা

এক ওভারে স্টুয়ার্ট ব্রড ৩৫ রান দিয়েছেন, এর মধ্যে ২৯ রানই নিয়েছেন বুমরা

৩৫ রানের মধ্যে বুমরা নিজে নিয়েছেন ২৯ রান। টেস্ট ক্রিকেটে এক ওভারে সর্বোচ্চ রান নেওয়ার রেকর্ডটি ভেঙে ফেলেছেন বুমরা। এর আগে এই রেকর্ড ছিল ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্রায়ান লারা, অস্ট্রেলিয়ার জর্জ বেইলি ও কেশব মহারাজের যৌথ মালিকানায়। তিনজনই নিয়েছিলেন ২৮ রান করে।

এমন এক রেকর্ড গড়ার পর অনেকেই তাঁকে প্রশংসায় ভাসিয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে কেউ তাঁকে আফ্রিদির ডাকনামের সঙ্গে মিল রেখে বলেছেন ‘বুম বুম বুমরা’। কেউ আবার ২০০৭ বিশ্বকাপে এই ব্রডকেই যুবরাজ সিংয়ের ছয় ছক্কা মারার প্রসঙ্গ টেনে এনেছেন। তবে বুমরা হয়তো সবচেয়ে খুশি হবেন ব্রায়ান লারার প্রশংসা পেয়ে। কিংবদন্তি ব্যাটসম্যান তাঁকে অভিনন্দন জানিয়েছেন।

কিংবদন্তি ক্রিকেটার ব্রায়ান লারা

কিংবদন্তি ক্রিকেটার ব্রায়ান লারা

টেস্ট ক্রিকেটে এক ওভারে সর্বোচ্চ রান নেওয়ার রেকর্ডটি লারা গড়েছিলেন ১৯ বছর আগে। ২০০৩ সালে জোহানেসবার্গ টেস্টে দক্ষিণ আফ্রিকার স্পিনার রবিন পিটারসনের এক ওভারে ২৮ রান নিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি। সেই রেকর্ডে ২০১৩ সালে ভাগ বসান জর্জ বেইলি। অ্যান্ডারসনের এক ওভারে ২৮ রান নেন অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান। ২০২০ সালে আরেক ইংলিশ জো রুটের বলে সমান রান নিয়েছিলেন মহারাজ।

তিনজনের যৌথ রেকর্ড কাল বুমরা ভেঙে দেওয়ার পর লারা টুইটারে অভিনন্দন জানিয়েছেন বুমরাকে। ওয়েস্ট ইন্ডিজের সাবেক অধিনায়ক টুইটে লিখেছেন, ‘টেস্টের এক ওভারে সর্বোচ্চ রান করার রেকর্ড ভাঙার জন্য তরুণ যশপ্রীত বুমরাকে অভিনন্দন জানাতে আমার সঙ্গে যোগ দিন। দারুন করেছ।’

ব্যাট হাতে রেকর্ড গড়ার পর নিজের আসল কাজটাও ঠিকঠাকভাবে করেছেন বুমরা। বৃষ্টিবিঘ্নিত দ্বিতীয় দিনে ইংল্যান্ড তাদের প্রথম ইনিংসে ২৭ ওভার ব্যাটিং করার সুযোগ পেয়েছে। এর মধ্যেই ভারতের বোলাররা তাদের ৫ উইকেট তুলে নিয়েছেন। ইংল্যান্ড রান তুলতে পেরেছে ৮৪। ইংল্যান্ডের যে ৫ উইকেট পড়েছে, এর প্রথম ৩টিই নিয়েছেন বুমরা।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ