1. km.mintu.savar@gmail.com : admin :
  2. coderbruh@protonmail.com : demilation :
  3. editor@biplobiderbarta.com : editor :
  4. same@wpsupportte.com : same :
শিরোনাম:
সাভার শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট কেন্দ্রে কমপিউটার প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ ও নবীনবরণ ও অনুষ্ঠিত: পাবনা জেলায় নতুন পুলিশ সুপার হিসেবে নিয়োগ পেলেন আকবর আলী মুনসী || পাবনার-সাঁথিয়ায় অবসরপ্রাপ্ত শিক্ষক ও কর্মচারীর বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত || সাঁথিয়ার কাশিনাথপুরে বাসের ধাক্কায় ৩ জন নিহত যুক্তিসংগত কারণে আমরা এই মতবিনিময়ে যাওয়ার প্রয়োজন মনে না করায় সভায় উপস্থিত হইনি স্থায়ী মজুরি কমিশন গঠন করে জাতীয় ন্যূনতম মজুরি ২০ হাজার টাকা ঘোষণার দাবি নতুন নাটক শর্ট ফিল্ম ‘একদিন সকালে || আশুলিয়া রিপোটার্স ক্লাবের নতুন কমিটির শপথ গ্রহন অনুষ্ঠিত বাংলাদেশে দেশের অর্ধেক জনগোষ্ঠী নারীসমাজ বৈষম্য ও সহিংসতার শিকার সাঁথিয়া উপজেলার নির্বাহী অফিসার এর সাথে ইউডিসি উদ্যোক্তাদের আলোচনা অনুষ্ঠিত

ডিজিটাল মার্কেটিং স্কিল ফ্রিল্যান্সিং

Biplobider Barta
  • প্রকাশ : শনিবার, ২ জুলাই, ২০২২
  • ১২৬ বার পড়া হয়েছে
ফারজানা আক্তার ফ্রিল্যান্সার লেখক কুমিল্লা
ফারজানা আক্তার ফ্রিল্যান্সার লেখক কুমিল্লা

ডিজিটাল মার্কেটিং স্কিল ফ্রিল্যান্সিং করার আগে আপনাকে গত পর্বে সার্চ করে জানার কথা বলছিলাম। এ পর্বে আরো একটি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করব। ফ্রিল্যান্সিং করার আগে আপনার বেসিক স্কিলের মধ্যে গুরুত্বপূর্ণ স্কিল হচ্ছে ইংরেজিতে দক্ষতা অর্জন করা। আপনি যত বেশি ইংরেজিতে দক্ষ হবেন ফ্রিল্যান্সিং এ ত আপনার জগত তত বিকশিত হবে।

ফ্রিলান্সার এর জন্য ইংরেজিতে দক্ষ হওয়া গুরুত্বপূর্ণ। কারন আপনাকে কাজ করতে হবে বিদেশি বায়ারদের সাথে। তাই ইংরেজিতে দক্ষ হওয়া আপনার জন্য জরুরি। যারা ফ্রিল্যান্সার হবার জন্য সপ্ন দেখছেন তাদের জন্য পরামর্শ হলো আপনার বেসিল স্কিল এর মধ্যে ইংরেজিতে দক্ষ হওয়ার চেষ্টা করুন। অনেকেই বিভিন্ন এপসের সহযোগীতা নিয়ে থাকে। বিশ্বাস করুন পরনির্ভরশীল হয়ে বেঁচে থাকবেন কিন্তু এই বেঁচে থাকা কি খুব বেশি সম্মানের? আপনি কতদিন এভাবে বেঁচে থাকবেন? তাই নিজে স্কিলড হোন।

ফ্রিল্যান্সার হবার সপ্ন দখলে নিজেকে তৈরি করুন এই সেক্টরের জন্য। কারন আপনার চেয়েও অনেক দক্ষ মানুষ কাজ করছে এই সেক্টরে। সেটা ভুলে গেলে চলবে না। জোড়াতালি দিয়ে কোন কাজেই ভালো করা যায় না। তাই জোড়াতালি ছেড়ে নিজেকে দক্ষ করে এগিয়ে চলার চেষ্টা করুন। ইংরেজি কঠিন কিছু নয়। আপনি চেষ্টা করলেই ইংরেজিতে দক্ষ হতে পারবেন।নিজেকে দক্ষ করার জন্য সময় দিন। দক্ষ হলে এই দক্ষতা কেউ আপনার থেকে নিতে পারবে না। তাই ফ্রিল্যান্সিং করার সপ্ন দেখলে ইংরেজিতে ভয় কাটিয়ে নিজেকে বিকশিত করুন।

ফারজানা আক্তার ফ্রিল্যান্সার লেখক কুমিল্লা থেকে

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ