1. km.mintu.savar@gmail.com : admin :
  2. coderbruh@protonmail.com : demilation :
  3. editor@biplobiderbarta.com : editor :
  4. same@wpsupportte.com : same :
শিরোনাম:
সাভার শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট কেন্দ্রে কমপিউটার প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ ও নবীনবরণ ও অনুষ্ঠিত: পাবনা জেলায় নতুন পুলিশ সুপার হিসেবে নিয়োগ পেলেন আকবর আলী মুনসী || পাবনার-সাঁথিয়ায় অবসরপ্রাপ্ত শিক্ষক ও কর্মচারীর বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত || সাঁথিয়ার কাশিনাথপুরে বাসের ধাক্কায় ৩ জন নিহত যুক্তিসংগত কারণে আমরা এই মতবিনিময়ে যাওয়ার প্রয়োজন মনে না করায় সভায় উপস্থিত হইনি স্থায়ী মজুরি কমিশন গঠন করে জাতীয় ন্যূনতম মজুরি ২০ হাজার টাকা ঘোষণার দাবি নতুন নাটক শর্ট ফিল্ম ‘একদিন সকালে || আশুলিয়া রিপোটার্স ক্লাবের নতুন কমিটির শপথ গ্রহন অনুষ্ঠিত বাংলাদেশে দেশের অর্ধেক জনগোষ্ঠী নারীসমাজ বৈষম্য ও সহিংসতার শিকার সাঁথিয়া উপজেলার নির্বাহী অফিসার এর সাথে ইউডিসি উদ্যোক্তাদের আলোচনা অনুষ্ঠিত

মহানবী (সা.)-কে অবমাননার প্রতিবাদ: উত্তর প্রদেশে গ্রেপ্তার ২২৭

বিপ্লবীদের বার্তা রিপোর্ট :
  • প্রকাশ : শনিবার, ১১ জুন, ২০২২
  • ৭৭ বার পড়া হয়েছে
উত্তর প্রদেশের বিভিন্ন স্থানে জুমার নামাজের পর বিক্ষোভে শামিল হন শত শত মানুষ। ১১ জুন, প্রয়াগরাজ, উত্তর প্রদেশ, ভারত
উত্তর প্রদেশের বিভিন্ন স্থানে জুমার নামাজের পর বিক্ষোভে শামিল হন শত শত মানুষ। ১১ জুন, প্রয়াগরাজ, উত্তর প্রদেশ, ভারত

দল থেকে সাময়িক বরখাস্ত বিজেপির মুখপাত্র নূপুর শর্মা ও বহিষ্কৃত দিল্লি বিজেপি মিডিয়া ইউনিটের প্রধান নবীন জিন্দাল মহানবী (সা.)-কে নিয়ে অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে বিক্ষোভ সবচেয়ে বেশি হয়েছে উত্তর প্রদেশে। বিক্ষোভে জড়িত থাকার অভিযোগে এই রাজ্যের ৬ জেলায় মোট ২২৭ জন গ্রেপ্তার হয়েছেন।

পুলিশ বলছে, যেসব স্থানে বিক্ষোভ হয়েছে সেখানকার ভিডিও ফুটেজ দেখে এসব মানুষকে গ্রেপ্তার করা হয়েছে। রাজ্য পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা প্রশান্ত কুমার বলেন, বিক্ষোভে যাঁরা অংশ নিয়েছেন, তাঁদের চিহ্নিত করে গ্রেপ্তার করা হয়েছে। প্রশাসন থেকে শান্ত থাকার আবেদন সত্ত্বেও এসব স্থানে বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কার্যালয় থেকে এক বিবৃতি দিয়ে বলা হয়, সমাজবিরোধী কর্মকাণ্ডে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশ কর্মকর্তাদের পূর্ণ স্বাধীনতা ও স্পষ্ট নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। যাঁরা আইন হাতে তুলে নেবেন, তাঁদের কঠোর শিক্ষা দেওয়ার হুঁশিয়ারি দিয়েছে মুখ্যমন্ত্রীর কার্যালয়।

গতকাল শুক্রবার জুমার নামাজের পর প্রয়াগরাজের বিভিন্ন এলাকায় পুলিশ ও বিক্ষোভকারীদের সংঘর্ষ শুরু হয়। জেলার অতলা এলাকায় পাথর ছোড়ার ঘটনাও ঘটে। শাহারানপুরে প্ল্যাকার্ড হাতে মানুষকে স্লোগান দিতে দেখা যায়। নিরাপত্তা বাহিনীর সদস্যরা তাদের থামানোর চেষ্টা করলে পরিস্থিতি সহিংস হয়ে ওঠে।

এদিন জুমার নামাজ শেষে বিভিন্ন রাজ্যে বিক্ষোভ শুরু হয়। কলকাতায় পার্ক সার্কাস ময়দানে কয়েক শ মানুষ বিক্ষোভে শামিল হন। তেলেঙ্গানা ও অন্ধ্র প্রদেশের রাজধানী হায়দরাবাদেও বিক্ষোভ হয়। পাঞ্জাবের লুধিয়ানা, গুজরাটের আহমেদাবাদ, মহারাষ্ট্রে নাবি মুম্বাই, কাশ্মীরের শ্রীনগরের বিভিন্ন এলাকা থেকেও বিক্ষোভের খবর পাওয়া যায়। এদিকে ঝাড়খণ্ডের রাজধানী রাঁচিতে পুলিশের গুলিতে দুই বিক্ষোভকারী নিহত হয়েছেন। আহত ১০ জন হাসপাতালে। তাদের চিকিৎসা চলছে।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ