1. km.mintu.savar@gmail.com : admin :
  2. coderbruh@protonmail.com : demilation :
  3. editor@biplobiderbarta.com : editor :
  4. same@wpsupportte.com : same :
শিরোনাম:
সাভার শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট কেন্দ্রে কমপিউটার প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ ও নবীনবরণ ও অনুষ্ঠিত: পাবনা জেলায় নতুন পুলিশ সুপার হিসেবে নিয়োগ পেলেন আকবর আলী মুনসী || পাবনার-সাঁথিয়ায় অবসরপ্রাপ্ত শিক্ষক ও কর্মচারীর বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত || সাঁথিয়ার কাশিনাথপুরে বাসের ধাক্কায় ৩ জন নিহত যুক্তিসংগত কারণে আমরা এই মতবিনিময়ে যাওয়ার প্রয়োজন মনে না করায় সভায় উপস্থিত হইনি স্থায়ী মজুরি কমিশন গঠন করে জাতীয় ন্যূনতম মজুরি ২০ হাজার টাকা ঘোষণার দাবি নতুন নাটক শর্ট ফিল্ম ‘একদিন সকালে || আশুলিয়া রিপোটার্স ক্লাবের নতুন কমিটির শপথ গ্রহন অনুষ্ঠিত বাংলাদেশে দেশের অর্ধেক জনগোষ্ঠী নারীসমাজ বৈষম্য ও সহিংসতার শিকার সাঁথিয়া উপজেলার নির্বাহী অফিসার এর সাথে ইউডিসি উদ্যোক্তাদের আলোচনা অনুষ্ঠিত

বেতন বৃদ্ধির দাবিতে মিরপুরে গার্মেন্ট শ্রমিকদের সড়ক অবরোধ

Biplobider Barta
  • প্রকাশ : বৃহস্পতিবার, ২ জুন, ২০২২
  • ১০৪ বার পড়া হয়েছে

বেতন বৃদ্ধির দাবিতে রাজধানীর মিরপুরে সড়কে অবস্থান নিয়ে অবরোধ করে রেখেছেন ওই এলাকার কয়েকটি পোশাককারখানার শ্রমিকরা।

বৃহস্পতিবার (২জুন) দুপুর দুইটা থেকে পোশাকশ্রমিকরা সড়কে অবস্থান নিয়েছেন। এতে মিরপুর ১০ নম্বর ও আশপাশের এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

আন্দোলনকারী শ্রমিকরা জামান, বর্তমানে চাল, ডাল, তেলসহ সবকিছুর দাম বেড়ে গেছে। অথচ সেই অনুপাতে বেতন বাড়ছে না। বর্তমানে তারা যে বেতন পাচ্ছেন তা দিয়ে সারা মাস চলা কঠিন হয়ে পড়েছে। বিষয়টি পোশাককারখানা কর্তৃপক্ষকে বারবার বলার পরও বেতন বৃদ্ধির বিষয়ে কোনো উদ্যোগ নেওয়া হয়নি। সে কারণে বাধ্য হয়ে তারা আন্দোলনে নেমেছেন।

তারা বলেন, বেতন বৃদ্ধি করা না হলে আমরা কর্মস্থলে ফিরে যাবো না। এই আন্দোলন তীব্র থেকে তীব্রতর হয়ে উঠবে।

দেখা গেছে, দুপুরে মিরপুর ১৩ নম্বরের বেশ কয়েকটি পোশাককারখানার শ্রমিকরা একত্রিত হন। এরপর তারা মূল সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। ধীরে ধীরে শ্রমিকদের উপস্থিতি বাড়তে থাকে। এক পর্যায়ে তারা মিরপুর ১০ নম্বরে অবস্থান নেন। সেখানে সড়ক অবরোধ করে বেতন বৃদ্ধির দাবিতে বিক্ষোভ করেন তারা।

আন্দোলনের নেতৃত্ব দেওয়া ওপেক্স গার্মেন্টসের শ্রমিক মো. মামুন জাগো নিউজকে বলেন, বর্তমানে সবকিছুর দাম বেড়ে গেছে, কিন্তু আমাদের বেতন বাড়ানো হয়নি। যে বেতন দেওয়া হয় তা দিয়ে পরিবারসহ চলতে কষ্ট হয়ে যাচ্ছে। বর্তমান বাজারের সঙ্গে সমন্বয় রেখে বেতন বৃদ্ধি করতে হবে।

তিনি বলেন, বেতন বৃদ্ধির দাবিতে মিরপুরের বিভিন্ন পোশাককারখানার শ্রমিকরা একত্রিত হয়ে আন্দোলন শুরু করেছেন। বর্তমানে মিরপুর ১০ ও ১৩ নম্বর মূল সড়কে অবস্থান নিয়েছেন তারা। বেতন বাড়ানো না হলে আরও কঠোর আন্দোলন শুরু করা হবে বলে হুশিয়ারি দেন তিনি।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ