1. km.mintu.savar@gmail.com : admin :
  2. coderbruh@protonmail.com : demilation :
  3. editor@biplobiderbarta.com : editor :
  4. same@wpsupportte.com : same :
শিরোনাম:
সাভার শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট কেন্দ্রে কমপিউটার প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ ও নবীনবরণ ও অনুষ্ঠিত: পাবনা জেলায় নতুন পুলিশ সুপার হিসেবে নিয়োগ পেলেন আকবর আলী মুনসী || পাবনার-সাঁথিয়ায় অবসরপ্রাপ্ত শিক্ষক ও কর্মচারীর বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত || সাঁথিয়ার কাশিনাথপুরে বাসের ধাক্কায় ৩ জন নিহত যুক্তিসংগত কারণে আমরা এই মতবিনিময়ে যাওয়ার প্রয়োজন মনে না করায় সভায় উপস্থিত হইনি স্থায়ী মজুরি কমিশন গঠন করে জাতীয় ন্যূনতম মজুরি ২০ হাজার টাকা ঘোষণার দাবি নতুন নাটক শর্ট ফিল্ম ‘একদিন সকালে || আশুলিয়া রিপোটার্স ক্লাবের নতুন কমিটির শপথ গ্রহন অনুষ্ঠিত বাংলাদেশে দেশের অর্ধেক জনগোষ্ঠী নারীসমাজ বৈষম্য ও সহিংসতার শিকার সাঁথিয়া উপজেলার নির্বাহী অফিসার এর সাথে ইউডিসি উদ্যোক্তাদের আলোচনা অনুষ্ঠিত

ট্যানারি ওয়ার্কার্স ইউনিয়নের মে দিবস উদ্যাপন

Biplobider Barta
  • প্রকাশ : রবিবার, ২২ মে, ২০২২
  • ১১১ বার পড়া হয়েছে
চামড়া শিল্প নগরীতে এক বর্ণাঢ্য র‍্যালির মাধ্যমে মে দিবস পালন করে ট্যানারি ওয়ার্কার্স ইউনিয়ন।
চামড়া শিল্প নগরীতে এক বর্ণাঢ্য র‍্যালির মাধ্যমে মে দিবস পালন করে ট্যানারি ওয়ার্কার্স ইউনিয়ন।

বাংলাদেশ লেবার ফাউন্ডেশন (বিএলএফ) এবং ট্যানারি ওয়ার্কার্স ইউনিয়নের যৌথ উদ্যোগে সাভারের চামড়া শিল্প নগরীতে আজ ২০ মে ২০২২ রবিবার বিকাল ৪টায়, মহান মে দিবস উদ্‌যাপন করা হয়। আজ রোববার বিকেলে ‘দি এশিয়া ফাউন্ডেশনের’ সহায়তায় চামড়া শিল্প নগরীতে এক বর্ণাঢ্য র‍্যালির আয়োজন করা হয়।

‘শ্রমিক-মালিক একতা, উন্নয়নের নিশ্চয়তা’ এই প্রতিপাদ্য নিয়ে ঢাকার সাভারের চামড়া শিল্প নগরীতে মহান মে দিবস উদ্‌যাপন করে তারা। র‍্যালির পর আলোচনায় ট্যানারি শ্রমিকদের অধিকার ও শোভন কর্মপরিবেশ নিশ্চিত করতে এই কর্মপরিকল্পনা বাস্তবায়নের তাগিদ দেন বক্তারা।

র‍্যালিতে অংশ নেন ট্যানারি ওয়ার্কার্স ইউনিয়নের সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক আব্দুল মালেক ও বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদক ইদ্রিস আলী। এ ছাড়া এতে অংশ নেন বিএলএফএর প্রোগ্রাম কো–অর্ডিনেটর খন্দকার ফয়সাল আহমেদ, সিনিয়র প্রোগ্রাম অফিসার ইসরাত জাহানসহ বিভিন্ন ট্যানারির শতাধিক শ্রমিক।

উল্লেখ্য, ২০১৭ সাল থেকে চামড়া শিল্প নগরীতে সোশ্যাল কমপ্লায়েন্স নিশ্চিতের লক্ষ্যে কাজ করে আসছে ‘বাংলাদেশ লেবার ফাউন্ডেশন’। সম্প্রতি বিএলএফএর উদ্যোগে প্রস্তুতকৃত ‘চামড়া শিল্প নগরীতে সোশ্যাল কমপ্লায়েন্স নিশ্চিতকরণে জাতীয় কর্মপরিকল্পনা’ এর অনুমোদন দিয়েছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ