1. km.mintu.savar@gmail.com : admin :
  2. coderbruh@protonmail.com : demilation :
  3. editor@biplobiderbarta.com : editor :
  4. same@wpsupportte.com : same :
শিরোনাম:
আশুলিয়ায় টিচার্স আইডিয়াল স্কুল এন্ড কলেজের শিক্ষার মান উন্নয়নে অবিভাবক সমাবেশ অনুষ্ঠিত । তাজরীন গার্মেন্টস এর মালিক দেলোয়ার হোসেনকে শাস্তি দেওয়া পরিবর্তে তাকে পুরস্কৃত করা হয়েছে বিপ্লবের জগতে এক অগ্নিসম অগ্রদূতের নাম ফিদেল কাস্ত্রো পাবনার সাঁথিয়ায় শীত যতই জেঁকে বসছে ব্যস্ততা বেড়েছে লেপ-তোষকের কারিগরের || খেলার নামে যারা জনগণের সাথে ফাউল করে তাদের লাল কার্ড দেখাতে হবে কমিউনিস্টরা ছলচাতুরী করতে পারে ভাবতে পারিনি-ইদ্রীস আলী রেকার বিলের নাম করে রিক্সা চালকদের কাছ থেকে জোর করে চাঁদা আদায় বন্ধ করতে হবে পাবনার কাশিনাথপুরে প্রধান শিক্ষক পারভীন জাহানের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত || নারীর শিক্ষা ও অর্থনৈতিক সক্ষমতা সবকিছুর ঊর্ধ্বে: স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী পাবনার কাশিনাথপুরে অ্যাসোসিয়েশন অফ সৌখিন ফুটবল ক্লাব উদ্বোধন উপলক্ষে আনন্দ র‍্যালী অনুষ্ঠিত

ট্যানারি ওয়ার্কার্স ইউনিয়নের মে দিবস উদ্যাপন

Biplobider Barta
  • প্রকাশ : রবিবার, ২২ মে, ২০২২
  • ১৯৯ বার পড়া হয়েছে
চামড়া শিল্প নগরীতে এক বর্ণাঢ্য র‍্যালির মাধ্যমে মে দিবস পালন করে ট্যানারি ওয়ার্কার্স ইউনিয়ন।
চামড়া শিল্প নগরীতে এক বর্ণাঢ্য র‍্যালির মাধ্যমে মে দিবস পালন করে ট্যানারি ওয়ার্কার্স ইউনিয়ন।

বাংলাদেশ লেবার ফাউন্ডেশন (বিএলএফ) এবং ট্যানারি ওয়ার্কার্স ইউনিয়নের যৌথ উদ্যোগে সাভারের চামড়া শিল্প নগরীতে আজ ২০ মে ২০২২ রবিবার বিকাল ৪টায়, মহান মে দিবস উদ্‌যাপন করা হয়। আজ রোববার বিকেলে ‘দি এশিয়া ফাউন্ডেশনের’ সহায়তায় চামড়া শিল্প নগরীতে এক বর্ণাঢ্য র‍্যালির আয়োজন করা হয়।

‘শ্রমিক-মালিক একতা, উন্নয়নের নিশ্চয়তা’ এই প্রতিপাদ্য নিয়ে ঢাকার সাভারের চামড়া শিল্প নগরীতে মহান মে দিবস উদ্‌যাপন করে তারা। র‍্যালির পর আলোচনায় ট্যানারি শ্রমিকদের অধিকার ও শোভন কর্মপরিবেশ নিশ্চিত করতে এই কর্মপরিকল্পনা বাস্তবায়নের তাগিদ দেন বক্তারা।

র‍্যালিতে অংশ নেন ট্যানারি ওয়ার্কার্স ইউনিয়নের সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক আব্দুল মালেক ও বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদক ইদ্রিস আলী। এ ছাড়া এতে অংশ নেন বিএলএফএর প্রোগ্রাম কো–অর্ডিনেটর খন্দকার ফয়সাল আহমেদ, সিনিয়র প্রোগ্রাম অফিসার ইসরাত জাহানসহ বিভিন্ন ট্যানারির শতাধিক শ্রমিক।

উল্লেখ্য, ২০১৭ সাল থেকে চামড়া শিল্প নগরীতে সোশ্যাল কমপ্লায়েন্স নিশ্চিতের লক্ষ্যে কাজ করে আসছে ‘বাংলাদেশ লেবার ফাউন্ডেশন’। সম্প্রতি বিএলএফএর উদ্যোগে প্রস্তুতকৃত ‘চামড়া শিল্প নগরীতে সোশ্যাল কমপ্লায়েন্স নিশ্চিতকরণে জাতীয় কর্মপরিকল্পনা’ এর অনুমোদন দিয়েছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ