1. km.mintu.savar@gmail.com : admin :
  2. coderbruh@protonmail.com : demilation :
  3. editor@biplobiderbarta.com : editor :
  4. same@wpsupportte.com : same :
শিরোনাম:
বাংলাদেশ মাইম এসোসিয়েশন কর্তৃক আয়োজিত ঢাকার জিগাতলা ফাতেমা ল কলেজে মূকাভিনয় কর্মশালা অনুষ্ঠিত পাবনা ঈশ্বরদীর কৃতি সন্তান চিকিৎসক ডা. রায়ান সাদী নোবেল পুরস্কারের জন্য মনোনীত || উদ্বোধন হলো পণ্যের আলো ই-কমার্স ওয়েভসাইট বিশ্ববাজারে ধারাবাহিকভাবে পড়ছে অপরিশোধিত তেলের দর দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়: মুজাহিদুল ইসলাম সেলিম ইজিবাইক নিয়ে যেসব প্রশ্ন করে না গণমাধ্যম প্রয়োজন শুধু আত্মবিশ্বাস আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় হাফেজ সালেহ আহমদ তাকরিমের তৃতীয় স্থান অর্জন || পারি ফাউন্ডেশনের উদ্যোগে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য শিক্ষা কার্যক্রম শুরু । হামলা- মামলা- খুন করে সরকার মানুষকে ভয় দেখাচ্ছে

ঈদের আগে বকেয়া বেতনসহ এপ্রিল মাসের পূর্ণ বেতন প্রদান করুন

Biplobider Barta
  • প্রকাশ : শুক্রবার, ১৫ এপ্রিল, ২০২২
  • ৩৪৬ বার পড়া হয়েছে
গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র সাভার আশুলিয়া আঞ্চলিক কমিটির উদ্যোগে আজ ১৫ এপ্রিল শুক্রবার বিকাল ৪টায় আশুলিয়া'র জামগড়া ফ্যান্টাসি কিংডমের সামনে মানব বন্ধন ও বিক্ষোভ মিছিল কর্মসূচি পালিত হয়।
গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র সাভার আশুলিয়া আঞ্চলিক কমিটির উদ্যোগে আজ ১৫ এপ্রিল শুক্রবার বিকাল ৪টায় আশুলিয়া'র জামগড়া ফ্যান্টাসি কিংডমের সামনে মানব বন্ধন ও বিক্ষোভ মিছিল কর্মসূচি পালিত হয়।

ঈদের আগে বকেয়া বেতনসহ এপ্রিল মাসের পূর্ণ বেতন প্রদান ও ২০ রমজানের মধ্যে ১ মাসের বেসিকের সমান ঈদ বোনাস এবং গার্মেন্ট শ্রমিকদের ন্যূনতম বেসিক মজুরী ২০ হাজার টাকা’র দাবীতে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র সাভার আশুলিয়া আঞ্চলিক কমিটির উদ্যোগে আজ ১৫ এপ্রিল শুক্রবার বিকাল ৪টায় আশুলিয়া’র জামগড়া ফ্যান্টাসি কিংডমের সামনে মানব বন্ধন ও বিক্ষোভ মিছিল কর্মসূচি পালিত হয়।

সাভার আশুলিয়া আঞ্চলিক কমিটির সভাপতি সাইফুল্লাহ আল মামুনের সভাপতিত্বে সাধারণ সম্পাদক খাইরুল মামুন মিন্টু ‘র পরিচালনায় বক্তব্য রাখেন, সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি শ্রমিকনেতা ইদ্রিস আলী, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র সাভার আশুলিয়া আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক মনজুরুল ইসলাম মঞ্জু, গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র সাভার আশুলিয়া আঞ্চলিক কমিটির কার্যকরী সভাপতি লুতফর রহমান আকাশ, ইউনিট কমিটির সভাপতি আলম পার্ভেজ, আশুলিয়া থানা সড়ক নির্মাণ শ্রমিক ইউনিয়ন এর সভাপতি নবীয়াল ফকির, আশুলিয়া থানা রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়ন এর সাধারণ সম্পাদক আলতার হোসেন, যুগ্ন সাধারণ সম্পাদক মামুন দেওয়ান ও গার্মেন্ট শ্রমিকনেতা নাহীদ।

সরকারের পক্ষ থেকে ঈদুল ফিতরের ছুটির আগে গার্মেন্টসহ সব সেক্টরের শ্রমিকদের উৎসব ভাতা, বকেয়া বেতনসহ চলতি (এপ্রিল) মাসের অন্তত ১৫ দিনের বেতন পরিশোধ করার নির্দেশনার প্রতিবাদ জানিয়ে শ্রমিনেতারা বলেন এবার ঈদের ছুটি হবে এপ্রিল এর ২৯ তারিখ থেকেই এবং শ্রমিকরা কাজে যোগদান করবেন মে মাসের ৭ তারিখ থেকে। তার মানে শ্রমিকরা এপ্রিল মাসের পূর্ণ হাজিরা থাকবে তাহলে এপ্রিল মাসের ১৫ দিনের বেতন পরিশোধের সিদ্ধান্ত কেন?

শ্রমিনেতারা বলেন, ‘আমরা শুরু থেকেই দাবি জানিয়ে আসছি যেন মালিকপক্ষ ২০ রমজানের মধ্যে শ্রমিকদের এক মাসের বেসিকের সমান ঈদ বোনাস ও বকেয়া বেতনসহ এপ্রিল মাসের সম্পূর্ণ বেতন পরিশোধ করার জন্য। কিন্তু সরকার সে ব্যাপারে কোন উদ্যোগ নেই।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ