1. km.mintu.savar@gmail.com : admin :
  2. editor@biplobiderbarta.com : editor :
শিরোনাম:
অবিলম্বে মজুরি বোর্ড গঠন করে গার্মেন্টস শ্রমিকদের ন্যূনতম মজুরি ২৩ হাজার টাকা নির্ধরণের দাবি করেছে জী-স্কপ ও আই.বিসি বাবা মানেই চাহিদা পূরণের হাতিয়ার || বামপন্থিদের সংগ্রাম বেগবান করতে হবে-মাহমুদ হোসেন ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর ২৯তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত || নির্বাচন ব্যবস্থার সংস্কারসহ নির্বাচনকালীন নির্দলীয় তদারকি সরকার নিয়ে আলোচনা শুরুর আহ্বান প্যাডক্স জিন্স লিঃ ২০২৩ এর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন গাজীপুরে সিপিবি’র শান্তিপূর্ণ মিছিলে অতর্কিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ হবিগঞ্জের বৃন্দাবন সরকারি কলেজে ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদকসহ নেতাকর্মীদের উপর ছাত্রলীগের অতর্কিত হামলা টাকা পাচারকারী, ঋণ খেলাপীদের তালিকা প্রকাশ, টাকা উদ্ধার ও শ্বেতপত্র প্রকাশের দাবী বিএনপির সংসদ সদস্যরা পদত্যাগপত্র দিলেন জাতীয় সংসদের স্পিকারকে

ঈদের আগে বকেয়া বেতনসহ এপ্রিল মাসের পূর্ণ বেতন প্রদান করুন

Biplobider Barta
  • প্রকাশ : শুক্রবার, ১৫ এপ্রিল, ২০২২
  • ৪১১ বার পড়া হয়েছে
গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র সাভার আশুলিয়া আঞ্চলিক কমিটির উদ্যোগে আজ ১৫ এপ্রিল শুক্রবার বিকাল ৪টায় আশুলিয়া'র জামগড়া ফ্যান্টাসি কিংডমের সামনে মানব বন্ধন ও বিক্ষোভ মিছিল কর্মসূচি পালিত হয়।
গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র সাভার আশুলিয়া আঞ্চলিক কমিটির উদ্যোগে আজ ১৫ এপ্রিল শুক্রবার বিকাল ৪টায় আশুলিয়া'র জামগড়া ফ্যান্টাসি কিংডমের সামনে মানব বন্ধন ও বিক্ষোভ মিছিল কর্মসূচি পালিত হয়।

ঈদের আগে বকেয়া বেতনসহ এপ্রিল মাসের পূর্ণ বেতন প্রদান ও ২০ রমজানের মধ্যে ১ মাসের বেসিকের সমান ঈদ বোনাস এবং গার্মেন্ট শ্রমিকদের ন্যূনতম বেসিক মজুরী ২০ হাজার টাকা’র দাবীতে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র সাভার আশুলিয়া আঞ্চলিক কমিটির উদ্যোগে আজ ১৫ এপ্রিল শুক্রবার বিকাল ৪টায় আশুলিয়া’র জামগড়া ফ্যান্টাসি কিংডমের সামনে মানব বন্ধন ও বিক্ষোভ মিছিল কর্মসূচি পালিত হয়।

সাভার আশুলিয়া আঞ্চলিক কমিটির সভাপতি সাইফুল্লাহ আল মামুনের সভাপতিত্বে সাধারণ সম্পাদক খাইরুল মামুন মিন্টু ‘র পরিচালনায় বক্তব্য রাখেন, সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি শ্রমিকনেতা ইদ্রিস আলী, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র সাভার আশুলিয়া আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক মনজুরুল ইসলাম মঞ্জু, গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র সাভার আশুলিয়া আঞ্চলিক কমিটির কার্যকরী সভাপতি লুতফর রহমান আকাশ, ইউনিট কমিটির সভাপতি আলম পার্ভেজ, আশুলিয়া থানা সড়ক নির্মাণ শ্রমিক ইউনিয়ন এর সভাপতি নবীয়াল ফকির, আশুলিয়া থানা রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়ন এর সাধারণ সম্পাদক আলতার হোসেন, যুগ্ন সাধারণ সম্পাদক মামুন দেওয়ান ও গার্মেন্ট শ্রমিকনেতা নাহীদ।

সরকারের পক্ষ থেকে ঈদুল ফিতরের ছুটির আগে গার্মেন্টসহ সব সেক্টরের শ্রমিকদের উৎসব ভাতা, বকেয়া বেতনসহ চলতি (এপ্রিল) মাসের অন্তত ১৫ দিনের বেতন পরিশোধ করার নির্দেশনার প্রতিবাদ জানিয়ে শ্রমিনেতারা বলেন এবার ঈদের ছুটি হবে এপ্রিল এর ২৯ তারিখ থেকেই এবং শ্রমিকরা কাজে যোগদান করবেন মে মাসের ৭ তারিখ থেকে। তার মানে শ্রমিকরা এপ্রিল মাসের পূর্ণ হাজিরা থাকবে তাহলে এপ্রিল মাসের ১৫ দিনের বেতন পরিশোধের সিদ্ধান্ত কেন?

শ্রমিনেতারা বলেন, ‘আমরা শুরু থেকেই দাবি জানিয়ে আসছি যেন মালিকপক্ষ ২০ রমজানের মধ্যে শ্রমিকদের এক মাসের বেসিকের সমান ঈদ বোনাস ও বকেয়া বেতনসহ এপ্রিল মাসের সম্পূর্ণ বেতন পরিশোধ করার জন্য। কিন্তু সরকার সে ব্যাপারে কোন উদ্যোগ নেই।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ