1. km.mintu.savar@gmail.com : admin :
  2. coderbruh@protonmail.com : demilation :
  3. editor@biplobiderbarta.com : editor :
  4. same@wpsupportte.com : same :
শিরোনাম:
আশুলিয়ায় টিচার্স আইডিয়াল স্কুল এন্ড কলেজের শিক্ষার মান উন্নয়নে অবিভাবক সমাবেশ অনুষ্ঠিত । তাজরীন গার্মেন্টস এর মালিক দেলোয়ার হোসেনকে শাস্তি দেওয়া পরিবর্তে তাকে পুরস্কৃত করা হয়েছে বিপ্লবের জগতে এক অগ্নিসম অগ্রদূতের নাম ফিদেল কাস্ত্রো পাবনার সাঁথিয়ায় শীত যতই জেঁকে বসছে ব্যস্ততা বেড়েছে লেপ-তোষকের কারিগরের || খেলার নামে যারা জনগণের সাথে ফাউল করে তাদের লাল কার্ড দেখাতে হবে কমিউনিস্টরা ছলচাতুরী করতে পারে ভাবতে পারিনি-ইদ্রীস আলী রেকার বিলের নাম করে রিক্সা চালকদের কাছ থেকে জোর করে চাঁদা আদায় বন্ধ করতে হবে পাবনার কাশিনাথপুরে প্রধান শিক্ষক পারভীন জাহানের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত || নারীর শিক্ষা ও অর্থনৈতিক সক্ষমতা সবকিছুর ঊর্ধ্বে: স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী পাবনার কাশিনাথপুরে অ্যাসোসিয়েশন অফ সৌখিন ফুটবল ক্লাব উদ্বোধন উপলক্ষে আনন্দ র‍্যালী অনুষ্ঠিত

করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে চলা বিধি নিষেধ শেষ হচ্ছে আগামী মঙ্গলবার

Biplobider Barta
  • প্রকাশ : রবিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২২
  • ২৯৯ বার পড়া হয়েছে

করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে চলা বিধি নিষেধ শেষ হচ্ছে আগামী মঙ্গলবার। এরপর আর বিধিনিষেধ বাড়ানো হবে না। আজ রোববার মন্ত্রিসভার বৈঠক শেষে এই কথা জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, বিধিনিষেধ আর বাড়বে না। তবে যেকোনো অনুষ্ঠানে যাবেন, যেখানে যাবেন সবাইকেই মাস্ক পরতে হবে।

এর আগে শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে মঙ্গলবার থেকে মাধ্যমিক, উচ্চমাধ্যমিক এবং উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলো খুলে দেওয়া হবে। আর প্রাথমিক বিদ্যালয়গুলো খুলবে ১ মার্চ থেকে।

২০২০ সালের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের তথ্য জানিয়েছিল সরকার। এরপর মার্চের শেষের দিকে গণপরিবহন বন্ধসহ কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়। বিধিনিষেধ ওই বছরের জুলাই থেকে কিছুটা শিথিল হতে থাকে। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক অবস্থা ফিরে আসার পর গত বছরের মার্চে পুনরায় করোনার ডেলটা ধরনের সংক্রমণ দেখা দেয়। আবার আরোপ করা হয় কঠোর বিধিনিষেধ। এরপর গত বছরের আগস্টে পরিস্থিতি স্বাভাবিক হতে থাকে। কিন্তু সম্প্রতি আবারও করোনার নতুন ধরন অমিক্রন সারা বিশ্বেই প্রভাব বিস্তার করে, যার আঁচ পড়ে বাংলাদেশেও। এরপর গত মাস থেকে আবারও বিধিনিষেধে ফিরেছিল দেশ। যা মঙ্গলবার থেকে উঠে যাচ্ছে।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ