1. km.mintu.savar@gmail.com : admin :
  2. editor@biplobiderbarta.com : editor :
শিরোনাম:
অবিলম্বে মজুরি বোর্ড গঠন করে গার্মেন্টস শ্রমিকদের ন্যূনতম মজুরি ২৩ হাজার টাকা নির্ধরণের দাবি করেছে জী-স্কপ ও আই.বিসি বাবা মানেই চাহিদা পূরণের হাতিয়ার || বামপন্থিদের সংগ্রাম বেগবান করতে হবে-মাহমুদ হোসেন ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর ২৯তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত || নির্বাচন ব্যবস্থার সংস্কারসহ নির্বাচনকালীন নির্দলীয় তদারকি সরকার নিয়ে আলোচনা শুরুর আহ্বান প্যাডক্স জিন্স লিঃ ২০২৩ এর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন গাজীপুরে সিপিবি’র শান্তিপূর্ণ মিছিলে অতর্কিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ হবিগঞ্জের বৃন্দাবন সরকারি কলেজে ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদকসহ নেতাকর্মীদের উপর ছাত্রলীগের অতর্কিত হামলা টাকা পাচারকারী, ঋণ খেলাপীদের তালিকা প্রকাশ, টাকা উদ্ধার ও শ্বেতপত্র প্রকাশের দাবী বিএনপির সংসদ সদস্যরা পদত্যাগপত্র দিলেন জাতীয় সংসদের স্পিকারকে

সেবামূলক সংগঠন ভিলেজ ভিশন’র উদ্যোগে সিরাজগঞ্জের তাড়াশে তালবীজ বপণ কর্মসূচি অনুষ্ঠিত||

বিশেষ প্রতিনিধি (মোঃ রাকিবুল হাসান)
  • প্রকাশ : বুধবার, ১ সেপ্টেম্বর, ২০২১
  • ৬২৯ বার পড়া হয়েছে

“গাছ লাগান, পরিবেশ বাঁচান”  “প্রকৃতি বাঁচলে, দেশ বাঁচবে” “আসুন বেশি বেশি গাছ লাগাই  এই  শ্লোগানে সিরাজগঞ্জের তাড়াশে সেচ্ছাসেবী সংগঠন ভিলেজ ভিশন বাংলাদেশ এর উদ্যেগে পর্যায়ক্রমে ১৫০০ তালবীজ রোপন কর্মসূচি পালিত হয়েছে।

(৩১ আগস্ট) মঙ্গলবার  বেলা ১১ টার দিকে ভিলেজ ভিশন বাংলাদেশ’র উদ্দোগে পরিচালক মোঃ শরিফ খন্দকারের পরিচালনায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ মেজবাউল করিমের সভাপতিত্বে ও তাড়াশ-রানিরহাট আঞ্চলিক সড়কের ধোপাগাড়ি বাজার হতে রানিরহাট বাজার পর্যন্ত রাস্তার দু’পাশে সচেতনতার হাত বাড়িয়ে, ঘুমন্ত চোক্ষুকে জাগিয়ে করি নবপ্রজন্মের জন্য এক সবুজায়নের আহবান” “আসুন বেশি বেশি গাছ লাগাই ” “নিজে বাঁচি ও আগামী প্রজন্মকে বাঁচাই” এই প্রতিপাদ্য নিয়ে শুরু করা হয় ভিলেজ ভিশনের তালবীজ রোপণের উদ্বোধন কর্মসূচি।

তালবীজ রোপণের সময় সভাপতি মেজবাউল করিম বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষ রোপণের বিকল্প নেই।বজ্রপাত নিরোধে তাল গাছের ভূমিকা অনস্বীকার্য। পাশাপাশি রাস্তার দু’পাশে তাল গাছ পরিবেশের সৌন্দর্য বৃদ্ধি করে।তিনি আরো বলেন, তাড়াশ-নিমগাছী অঞ্চলিক সড়কের সৌন্দর্য এখন সবার মাঝে প্রশংসনীয়। তাই আমরা চাই তাড়াশের প্রতিটি রাস্তা যেন এমন সৌন্দর্যতা লাভ করে।এজন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ভিলেজ ভিশনের প্রতি সর্বাত্মক সহযোগিতা থাকবে।ইনশাআল্লাহ

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তাড়াশ থানার অফিসার ইনচার্জ মোঃ ফজলে আশিক, তালম ইউনিয়ন চেয়ারম্যান আব্বাস-উজ-জামান আব্বাস,তাড়াশ পাইলট উচ্চ বিদ্যালয়ের সভাপতি আনোয়ার হোসেন (তাপস)। এ সময় আরো উপস্থিত ছিলেন, সংগঠনের সহ-সভাপতি মাসুম বিল্লাহ, সাধারণ সম্পাদক তাইবুর খন্দকার, প্রচার সম্পাদক নাজমুল হাসান মেহেদী, তাড়াশ সেচ্ছায় রক্তদান সংগঠনের সভাপতি মোঃ দেলবার আহমেদ,আনন্দ টিভি ও দৈনিক মানবকন্ঠ পত্রিকারতাড়াশ প্রতিনিধি সোহেল রানা সোহাগ, পল্লী বাংলা টিভির তাড়াশ প্রতিনিধি এম সানোয়ার হোসেন সাজু, দৈনিক দেশ প্রতিদিন পত্রিকার তাড়াশ প্রতিনিধি এইচ এম আব্দুল্লাহ আল মাহবুব, দৈনিক জয়সাগরের তাড়াশ প্রতিনিধি শাহ আলম সহ প্রমুখ।

সংগঠনের সিনিয়র সদস্যরা বলেন, প্রকৃতির ভারসাম্য রক্ষা ও সামাজিক বনায়নে জন্য আমরা এই উদ্যগ নিয়েছি। সংগঠনের উপদেষ্টাগন বলেন আজকে একটি বৃক্ষ রোপন আগামীতে দেশকে সমৃদ্ধশালী ও আলোকিত পথে নিয়ে যাবে। এই আশাতেই পর্যায়ক্রমে ভিলেজ ভিশন বাংলাদেশের এই বৃক্ষরোপন কর্মসূচি অব্যাহত থাকবে। সংগঠনের প্রতিষ্টাতা পরিচালক শরিক খন্দকার বলেন আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশকে সবুজে সবুজে ভরিয়ে দিতে আপনারা সবাই  ভিলেজ ভিশনের পাশে থাকবেন বলে তিনি আশা প্রকাশ করেন ।

 

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ