1. km.mintu.savar@gmail.com : admin :
  2. coderbruh@protonmail.com : demilation :
  3. editor@biplobiderbarta.com : editor :
  4. same@wpsupportte.com : same :
শিরোনাম:
আশুলিয়ায় টিচার্স আইডিয়াল স্কুল এন্ড কলেজের শিক্ষার মান উন্নয়নে অবিভাবক সমাবেশ অনুষ্ঠিত । তাজরীন গার্মেন্টস এর মালিক দেলোয়ার হোসেনকে শাস্তি দেওয়া পরিবর্তে তাকে পুরস্কৃত করা হয়েছে বিপ্লবের জগতে এক অগ্নিসম অগ্রদূতের নাম ফিদেল কাস্ত্রো পাবনার সাঁথিয়ায় শীত যতই জেঁকে বসছে ব্যস্ততা বেড়েছে লেপ-তোষকের কারিগরের || খেলার নামে যারা জনগণের সাথে ফাউল করে তাদের লাল কার্ড দেখাতে হবে কমিউনিস্টরা ছলচাতুরী করতে পারে ভাবতে পারিনি-ইদ্রীস আলী রেকার বিলের নাম করে রিক্সা চালকদের কাছ থেকে জোর করে চাঁদা আদায় বন্ধ করতে হবে পাবনার কাশিনাথপুরে প্রধান শিক্ষক পারভীন জাহানের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত || নারীর শিক্ষা ও অর্থনৈতিক সক্ষমতা সবকিছুর ঊর্ধ্বে: স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী পাবনার কাশিনাথপুরে অ্যাসোসিয়েশন অফ সৌখিন ফুটবল ক্লাব উদ্বোধন উপলক্ষে আনন্দ র‍্যালী অনুষ্ঠিত

পাকিস্তানে করাচিতে রাসায়নিক কারখানায় অগ্নিকাণ্ডে ১৬ জনের মৃত্যু

বিপ্লবীদের বার্তা
  • প্রকাশ : শুক্রবার, ২৭ আগস্ট, ২০২১
  • ৬১৭ বার পড়া হয়েছে

কারখানার বেশির ভাগ জানালা ও ছাদের দরজা বন্ধ ছিল, কারাখানাটিতে প্রবেশ ও বের হওয়ার একটিই পথ

পাকিস্তানের সবচেয়ে বড় শহর করাচিতে রাসায়নিক একটি কারখানায় অগ্নিকাণ্ডে ১৬ জনের মৃত্যু হয়েছে। অগ্নিকাণ্ডের সময় কারখানার বেশির ভাগ জানালা ও ছাদের দরজা বন্ধ ছিল। তিনতলাবিশিষ্ট এই ভবনের নিরাপত্তা নিয়ে এখন প্রশ্ন উঠেছে।

পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানিয়েছেন, শহরের পূর্ব দিকে কারখানাটির অবস্থান। আজ শুক্রবার অগ্নিকাণ্ডের সময় কারখানার বেশির ভাগ জানালা বন্ধ ছিল। কারখানার দ্বিতীয় তলায় আটকা পড়ে বেশির ভাগ শ্রমিকের মৃত্যু হয়। তিনতলা ভবনটির নিচতলায় আগুনের সূত্রপাত।

করাচির পূর্বাঞ্চলের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল সাকিব ইসমাইল মেমন রয়টার্সকে বলেন, আগুনে অন্তত ১৬ জনের মৃত্যু হয়েছে।

বেসরকারি টেলিভশন চ্যানেলের ফুটেজে কারখানার ওপর তলাগুলো থেকে ধোঁয়ার কুণ্ডলী বের হতে দেখা যায়। কারাখানাটিতে প্রবেশ ও বের হওয়ার একটিই পথ।

ফায়ার সার্ভিসের প্রধান কর্মকর্তা মুবিন আহমেদ বেসরকারি টেলিভিশন চ্যানেল জিও টিভিকে জানান, কারখানার ছাদের দরজাও বন্ধ থাকায় উদ্ধারকাজ চালাতে বেশ বেগ পেতে হয়।

২০১২ সালের সেপ্টেম্বরে দেশটির একটি পোশাক কারখানায় আগুন লেগে ২৬০ জনের বেশি মানুষ দগ্ধ হয়েছিলেন।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ