1. km.mintu.savar@gmail.com : admin :
  2. coderbruh@protonmail.com : demilation :
  3. editor@biplobiderbarta.com : editor :
  4. same@wpsupportte.com : same :
শিরোনাম:
সাভার শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট কেন্দ্রে কমপিউটার প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ ও নবীনবরণ ও অনুষ্ঠিত: পাবনা জেলায় নতুন পুলিশ সুপার হিসেবে নিয়োগ পেলেন আকবর আলী মুনসী || পাবনার-সাঁথিয়ায় অবসরপ্রাপ্ত শিক্ষক ও কর্মচারীর বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত || সাঁথিয়ার কাশিনাথপুরে বাসের ধাক্কায় ৩ জন নিহত যুক্তিসংগত কারণে আমরা এই মতবিনিময়ে যাওয়ার প্রয়োজন মনে না করায় সভায় উপস্থিত হইনি স্থায়ী মজুরি কমিশন গঠন করে জাতীয় ন্যূনতম মজুরি ২০ হাজার টাকা ঘোষণার দাবি নতুন নাটক শর্ট ফিল্ম ‘একদিন সকালে || আশুলিয়া রিপোটার্স ক্লাবের নতুন কমিটির শপথ গ্রহন অনুষ্ঠিত বাংলাদেশে দেশের অর্ধেক জনগোষ্ঠী নারীসমাজ বৈষম্য ও সহিংসতার শিকার সাঁথিয়া উপজেলার নির্বাহী অফিসার এর সাথে ইউডিসি উদ্যোক্তাদের আলোচনা অনুষ্ঠিত

গ্রামে যাওয়া শ্রমিকদের এখনই কর্মস্থলে না ফেরার বিজিএমই এর অনুরোধ

বিপ্লবীদের বার্তা
  • প্রকাশ : শনিবার, ৩১ জুলাই, ২০২১
  • ৫০৮ বার পড়া হয়েছে

ঈদে গ্রামে যাওয়া শ্রমিকদের এখনই কর্মস্থলে ফিরে না আসার জন্য অনুরোধ জানিয়েছে পোশাক উৎপাদন ও রপ্তানিকারক উদ্যোক্তাদের সংগঠন বিজিএমইএ।

সংগঠনের সভাপতি ফারুক হাসান শনিবার সমকালের মাধ্যমে শ্রমিকদের প্রতি এ অনুরোধ জানিয়েছেন। এ বিষয়ে বিজিএমইএর পক্ষ থেকে আনুষ্ঠানিক ঘোষণা দেওয়ার প্রক্রিয়া চলছে বলে জানান তিনি।

আগামীকাল রোববার থেকে কারখানা খুলে দেওয়ার খবরে অনেক শ্রমিক কর্মস্থলে ফেরার চেষ্টা করছেন। ফেরিতে এবং মহাসড়কে বিভিন্ন পয়েন্টে শহরমুখী শ্রমিকরা ভিড় করছেন। লকডাউনে গণপরিবহন বন্ধ থাকায় শহরে ফিরতে বিড়ম্বনার মধ্যে পড়েছেন তারা। এ খবরের পরিপ্রেক্ষিতে শ্রমিকদের শহরে না ফেরার অনুরোধ জানিয়েছেন বিজিএমইএ সভাপতি।

শনিবার দুপুর ২টায় ফারুক হাসান সমকালকে আরও বলেন, লকডাউন প্রত্যাহারের আগে কোনো শ্রমিক কাজে যোগদান করতে না পারলে তাদের চাকরি যাবে না। সরকার লকডাউন প্রত্যাহার কিংবা শিথিল করলে শ্রমিকরা যথারীতি কাজে যোগদান করবে। এতে কোনো ধরনের সমস্যা হবে না। সংগঠনের পক্ষ থেকে এই নিশ্চয়তা দিচ্ছেন তিনি।

বিজিএমইএ সভাপতি বলেন, যারা ঈদে গ্রামে যায়নি তাদের নিয়েই আপাতত উৎপাদন কার্যক্রম চালানো হবে।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ