1. km.mintu.savar@gmail.com : admin :
  2. coderbruh@protonmail.com : demilation :
  3. editor@biplobiderbarta.com : editor :
  4. same@wpsupportte.com : same :
শিরোনাম:
বাংলাদেশ মাইম এসোসিয়েশন কর্তৃক আয়োজিত ঢাকার জিগাতলা ফাতেমা ল কলেজে মূকাভিনয় কর্মশালা অনুষ্ঠিত পাবনা ঈশ্বরদীর কৃতি সন্তান চিকিৎসক ডা. রায়ান সাদী নোবেল পুরস্কারের জন্য মনোনীত || উদ্বোধন হলো পণ্যের আলো ই-কমার্স ওয়েভসাইট বিশ্ববাজারে ধারাবাহিকভাবে পড়ছে অপরিশোধিত তেলের দর দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়: মুজাহিদুল ইসলাম সেলিম ইজিবাইক নিয়ে যেসব প্রশ্ন করে না গণমাধ্যম প্রয়োজন শুধু আত্মবিশ্বাস আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় হাফেজ সালেহ আহমদ তাকরিমের তৃতীয় স্থান অর্জন || পারি ফাউন্ডেশনের উদ্যোগে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য শিক্ষা কার্যক্রম শুরু । হামলা- মামলা- খুন করে সরকার মানুষকে ভয় দেখাচ্ছে

ন্যাশনাল কেমিক্যাল শ্রমিকদের উপর পুলিশের হামলার প্রতীবাদ

বিপ্লবীদের বার্তা
  • প্রকাশ : রবিবার, ১৮ জুলাই, ২০২১
  • ৬৮২ বার পড়া হয়েছে

গাজীপুরে তিন মাসের বকেয়া বেতন ও বোনাসের দাবিতে আন্দোলনরত ন্যাশনাল কেমিক্যাল এর শ্রমিকদের উপর হামলা গাজীপুরের বড়বাড়িতে অবস্থিত এম.এন.এইচ বুল’র মালিকানাধীন বিএনএস গ্রুপের ন্যাশনাল কেমিক্যাল মেনুফেকচারিং কোং লিঃ এর শ্রমিকরা তিন মাসের বকেয়া বেতন ও ঈদ বোনাস এর দাবিতে ৮ দিন ব্যাপী লংগরখানা ও আন্দোলন পরিচালনা করছেন।

এই আন্দোলন সম্পর্কে আন্দোলনের অন্যতম নেতা বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র (টিইউসি)র অর্থ সম্পাদক কাজী রুহুল আমীন বলেন, শ্রমিকদের পক্ষ থেকে বার বার শ্রম প্রতিমন্ত্রী, মহাপরিদর্শক, জেলা প্রশাসক সহ সরকারের উদ্ধতন দায়িত্ব প্রাপ্ত কমকর্তাদের নিকট আবেদন করে ধরনা দেয়া হয়েছে। শ্রম ভবন ও ডিসি অফিসের সামনের অবস্থান আন্দোলন পরিচালনা করা হয়েছে। dife এর আইজি জেলা প্রশাসক সভা আহবান করলেও মালিক হাজির হয়নি।

মালিক সরকারকে তোয়াক্কা না করে শ্রমিকদের উপর নানারকম অত্যাচার চালিয়ে পাওনা মেরে দেওয়ার জন্য ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে।

আজ চলমান আন্দোলনের ধারাবাহিকতায় মিছিল বের করায় হামলা চালিয়ে শ্রমিকনেতা জিয়াউল কবির খোকন, জালাল হাওলাদার,মাফুজুল ইসলাম, মোঃ রাসেল, আঃ আলী ও রফিকুল ইসলাম সহ ২০/২৫ জনকে আহত করা হয়।

এর মধ্যে রফিকুল ইসলাম গুরুতর আহত হওয়ায় শহীদ তাজউদ্দীন মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। অবিলম্বে পাওনা পরিশোধ না করলে দেশব্যাপী এই আন্দোলন ছড়িয়ে দেয়া হবে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবেই।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ