1. km.mintu.savar@gmail.com : admin :
  2. coderbruh@protonmail.com : demilation :
  3. editor@biplobiderbarta.com : editor :
  4. same@wpsupportte.com : same :
শিরোনাম:
আশুলিয়ায় টিচার্স আইডিয়াল স্কুল এন্ড কলেজের শিক্ষার মান উন্নয়নে অবিভাবক সমাবেশ অনুষ্ঠিত । তাজরীন গার্মেন্টস এর মালিক দেলোয়ার হোসেনকে শাস্তি দেওয়া পরিবর্তে তাকে পুরস্কৃত করা হয়েছে বিপ্লবের জগতে এক অগ্নিসম অগ্রদূতের নাম ফিদেল কাস্ত্রো পাবনার সাঁথিয়ায় শীত যতই জেঁকে বসছে ব্যস্ততা বেড়েছে লেপ-তোষকের কারিগরের || খেলার নামে যারা জনগণের সাথে ফাউল করে তাদের লাল কার্ড দেখাতে হবে কমিউনিস্টরা ছলচাতুরী করতে পারে ভাবতে পারিনি-ইদ্রীস আলী রেকার বিলের নাম করে রিক্সা চালকদের কাছ থেকে জোর করে চাঁদা আদায় বন্ধ করতে হবে পাবনার কাশিনাথপুরে প্রধান শিক্ষক পারভীন জাহানের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত || নারীর শিক্ষা ও অর্থনৈতিক সক্ষমতা সবকিছুর ঊর্ধ্বে: স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী পাবনার কাশিনাথপুরে অ্যাসোসিয়েশন অফ সৌখিন ফুটবল ক্লাব উদ্বোধন উপলক্ষে আনন্দ র‍্যালী অনুষ্ঠিত

লংগরখানা ও লাগাতার আন্দোলনের সপ্তাহ

Khairul Mamun Mintu
  • প্রকাশ : শনিবার, ১৭ জুলাই, ২০২১
  • ৬৪৫ বার পড়া হয়েছে

গাজীপুরের বড়বাড়ীতে অবস্থিত এম. এন. এইচ বুলু’র মালিকানাধীন বিএনএস. গ্রুপের ন্যাশনাল কেমিক্যালস ম্যানুফেকচারিং কোং লিঃ কারখানাটির শ্রমিকরা আই.ডি.কার্ড, নিয়োগপত্র ও রাষ্ট্রীয় গেজেট অনুসারে মজুরি চাওয়ার কারণে ক্ষুব্ধ হয়ে মালিক ৩ মাসের বেতন ও বোনাস বাকি রেখে কারখানাটি বেআইনি ভাবে বন্ধ করে রেখেছেন। বকেয়া পাওনা পরিশোধ ও কারখানা চালুর দাবীতে শ্রম প্রতিমন্ত্রী ও গাজীপুর জেলার জেলা প্রশাসক সহ সরকারের সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্ত সকল উর্দ্বতন কর্মকর্তাদের নিকট আবেদন জানিয়ে আসছে শ্রমিকরা।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহা পরিদর্শক এবং জেলা প্রসাশক মালিক ও শ্রমিক উভয় পক্ষকে নিয়ে সভা আহবান করেছিলো। শ্রমিক পক্ষ যথাসময়ে সভাগুলোতে উপস্থিত হয়েছিল। কিন্তু মালিক পক্ষের বা তার কোন প্রতিনিধি কোন সভায় উপস্থিত হয়নি। শ্রমিকরা পাওনা না পাওয়ায় অনাহারে-অর্ধাহারে মানবেতর জীবনযাপন করছে। শ্রমিকরা লকডাউনের মধ্যেও জীবনের ঝুকি নিয়ে এক সপ্তাহ যাবৎ কারখানার গেটে খোলা আকাশের নিচে লংগরখানা চালু করে লাগাতার অবস্থান কর্মসূচী পালন করছে।

আজ ১৮ জুলাই গাছা থানায় শ্রমিকদের সাথে মালিক পক্ষের আলোচনার কথা থাকলেও মালিক পক্ষ আলোচনাতে আসেনি।
প্রতীবাদে শ্রমিকরা আজ বিকাল ৫ টায় বড়বাড়ি থেকে বোর্ড বাজার- বোর্ড বাজার থেকে বড়বাড়ি বিক্ষোভ মিছিল করে।
এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র সাভার-আশুলিয়া আঞ্চলিক কমিটির সভাপতি খাইরুল মামুন মিন্টু, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র গাজীপুর জেলা কমিটির যুগ্ন আহবায়ক জিয়াউল কবির খোকন, গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র গাজীপুর জেলা কমিটির সাধারণ সম্পাদক জালাল হাওলাদার।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ