1. km.mintu.savar@gmail.com : admin :
  2. editor@biplobiderbarta.com : editor :
শিরোনাম:
অবিলম্বে মজুরি বোর্ড গঠন করে গার্মেন্টস শ্রমিকদের ন্যূনতম মজুরি ২৩ হাজার টাকা নির্ধরণের দাবি করেছে জী-স্কপ ও আই.বিসি বাবা মানেই চাহিদা পূরণের হাতিয়ার || বামপন্থিদের সংগ্রাম বেগবান করতে হবে-মাহমুদ হোসেন ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর ২৯তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত || নির্বাচন ব্যবস্থার সংস্কারসহ নির্বাচনকালীন নির্দলীয় তদারকি সরকার নিয়ে আলোচনা শুরুর আহ্বান প্যাডক্স জিন্স লিঃ ২০২৩ এর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন গাজীপুরে সিপিবি’র শান্তিপূর্ণ মিছিলে অতর্কিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ হবিগঞ্জের বৃন্দাবন সরকারি কলেজে ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদকসহ নেতাকর্মীদের উপর ছাত্রলীগের অতর্কিত হামলা টাকা পাচারকারী, ঋণ খেলাপীদের তালিকা প্রকাশ, টাকা উদ্ধার ও শ্বেতপত্র প্রকাশের দাবী বিএনপির সংসদ সদস্যরা পদত্যাগপত্র দিলেন জাতীয় সংসদের স্পিকারকে

স্কপ ফ্যাক্ট ফান্ডিংশ কমিটির সেজান জুসের কারখানা পরিদর্শন

Khairul Mamun Mintu
  • প্রকাশ : বুধবার, ১৪ জুলাই, ২০২১
  • ৭০০ বার পড়া হয়েছে

৫২ জন শ্রমিকের কাঠামোগত হত্যাকান্ডের জন্য দায়িদের শাস্তি নিশ্চিত কারার দাবিতে শ্রমভবনের সামনে অবস্থান ও শ্রম প্রতিমন্ত্রী বরাবর স্কপের স্মারকলিপি পেশের কর্মসূচী সফল করার আহবান

সজীব গ্রুপের সেজান জুস কারখানায় অগ্নিকান্ডে ৫২ জন শ্রমিক নিহত হওয়া এবং অর্ধশতাধিক শ্রমিক আহত হওয়ার প্রেক্ষিতে ঘটনার প্রকৃত কারণ অনুসন্ধান, দায়িদের চিহ্নিত করা, নিহত ও আহত শ্রমিকদের বিষয়ে প্রকৃত ধারণা পেতে শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ (স্কপ) এর পক্ষ থেকে ৮ সদস্যের একটি ফ্যাক্ট ফাইন্ডিংশ কমিটি গঠন করা হয়েছিল। স্কপ গঠিত ফ্যাক্ট ফাইন্ডিংশ কমিটি আজ ১৪ জুল্ইা ২০২১ ইউ. এস. মেডিক্যালে চিকিৎসারত আহত শ্রমিকদের ও নিহত শ্রমিকদের স্বজ¦নদের স্বাক্ষাতকার গ্রহণ করে এবং অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ কারখানার প্রতিটি ফ্লোর পরিদর্শন করে অগ্নিকান্ডের কারণ, কারখানা ও অগ্নিনির্বপণ আইনের বাস্তবায়নের অবস্থা, ঘটনার সময় কর্মরত শ্রমিকের সংখ্যা ইত্যাদি অনুসন্ধানের চেষ্টা করেন।

ফ্যাক্ট ফাইন্ডিংশে পরিদর্শনে উপস্থিত ছিলেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সাধারণ সম্পাদক আহসান হাবিব বুলবুল, বাংলাদেশ লেবার ফেডারেশনের সাধারণ সম্পাদক সাকিল আক্তার চৌধুরী, জাতীয় শ্রমিক লীগের ট্রেড ইউনিয়ন বিষয়ক সম্পাদক ফিরোজ হোসেন, জাতীয়তাবাদী শ্রমিক দলের অর্থ বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম, জাতীয় শ্রমিক জোট বাংলাদেশের সাংগঠনিক সম্পাদক কনক বর্মন, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের অর্থ বিষয়ক সম্পাদক কাজী রুহুল আমিন, বাংলাদেশ জাতীয় শ্রমিক ফেডারেশনের যুগ্ম সম্পাদক মো; রফিক ও বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘের কেন্দ্রীয় সদস্য আতিকুল ইসলাম।

৫২ জন শ্রমিকের কাঠামোগত হত্যাকান্ডের জন্য দায়িদের শাস্তি নিশ্চিত কারার দাবিতে শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ (স্কপ) আগামীকাল ১৫ জুলাই ২০২১, সকাল ১১ টায় শ্রমভবনের সামনে অবস্থান ও শ্রম প্রতিমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশের কর্মসূচী পালন করবে। স্কপের যুগ্ম আহবায়ক নূর কুতুব মান্নান এবং সহিদুল্লাহ চৌধুরী উক্ত কর্মসূচী সফল করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে স্কপভূক্ত সংগঠন সমূহের নেতৃবৃন্দের প্রতি আহবান জানান। নেতৃবৃন্দ, উক্ত কর্মসূচীতে সংহতি জানাতে দেশের ক্রিয়াশীল সংগঠন সমূহের নেতৃবৃন্দের প্রতি আহবান জানান এবং কর্মসূচীর সংবাদ দেশবাসীর সামনে তুলে ধরতে একজন ক্যামেরা পাারশন ও একজন রিপোর্টার প্রেরণের জন্য সংবাদ মাধ্যমসমূহের বার্তা সম্পাদকগণের প্রতি অনুরোধ জানান।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ