1. km.mintu.savar@gmail.com : admin :
  2. coderbruh@protonmail.com : demilation :
  3. editor@biplobiderbarta.com : editor :
  4. same@wpsupportte.com : same :
শিরোনাম:
আশুলিয়ায় টিচার্স আইডিয়াল স্কুল এন্ড কলেজের শিক্ষার মান উন্নয়নে অবিভাবক সমাবেশ অনুষ্ঠিত । তাজরীন গার্মেন্টস এর মালিক দেলোয়ার হোসেনকে শাস্তি দেওয়া পরিবর্তে তাকে পুরস্কৃত করা হয়েছে বিপ্লবের জগতে এক অগ্নিসম অগ্রদূতের নাম ফিদেল কাস্ত্রো পাবনার সাঁথিয়ায় শীত যতই জেঁকে বসছে ব্যস্ততা বেড়েছে লেপ-তোষকের কারিগরের || খেলার নামে যারা জনগণের সাথে ফাউল করে তাদের লাল কার্ড দেখাতে হবে কমিউনিস্টরা ছলচাতুরী করতে পারে ভাবতে পারিনি-ইদ্রীস আলী রেকার বিলের নাম করে রিক্সা চালকদের কাছ থেকে জোর করে চাঁদা আদায় বন্ধ করতে হবে পাবনার কাশিনাথপুরে প্রধান শিক্ষক পারভীন জাহানের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত || নারীর শিক্ষা ও অর্থনৈতিক সক্ষমতা সবকিছুর ঊর্ধ্বে: স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী পাবনার কাশিনাথপুরে অ্যাসোসিয়েশন অফ সৌখিন ফুটবল ক্লাব উদ্বোধন উপলক্ষে আনন্দ র‍্যালী অনুষ্ঠিত

আর কতো দিন এমনি পড়ে পড়ে মার খাবেন?

Khairul Mamun Mintu
  • প্রকাশ : মঙ্গলবার, ২৬ জানুয়ারী, ২০২১
  • ৭৮২ বার পড়া হয়েছে

একজন কৃষক গরুকে যত্ন করে, সময় মত করে খাবার দেয়, গরুর থাকবার যায়গা পরিস্কার রাখে, অসুখ হলে ডাক্তার ডাকে কারন জানে গরু সুস্থ থাকলে তাবেই দুধ দিবে লাঙ্গল টানতে পারবে।

আর যেই গার্মেন্টস শিল্প শ্রমিকদের শ্রমের উপর নির্ভর করে টিকে আছে সেই শ্রমিকের চুষে নিংড়ে খাচ্ছে গার্মেন্টস মালিকরা কিন্তু তারা কোথায় থাকে কি খাচ্ছে তার কোন খোঁজ খবর রাখেনা।

আমাদের মালিকরা এক একজন রক্ত চুষা যোক যদি মানুষ হতো তা হলে নিজেদের স্বার্থে শ্রমিকদের যত্ন করতেন দায়িত্ব নিতো কারন শ্রমিক বেচে থাকলে তবে তো রক্ত চুষে খেতে পারবে।

শ্রমিক ভাইদের বলি আর কতো দিন এমনি পড়ে পড়ে মার খাবেন ????

সির দাঁড়া সোজা করে দাঁড়ান পাওনা বুঝে নিতে জোট বেধে গর্জে উঠুন দেখবেন মালিক তার দালাল শ্রমিক নেতারা পালাবার পথ পাবেনা।

লেখকঃ ইদ্রীস আলী, প্রতিষ্ঠাতা সভাপতি, গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ