1. km.mintu.savar@gmail.com : admin :
  2. coderbruh@protonmail.com : demilation :
  3. editor@biplobiderbarta.com : editor :
  4. same@wpsupportte.com : same :
শিরোনাম:
বাংলাদেশ মাইম এসোসিয়েশন কর্তৃক আয়োজিত ঢাকার জিগাতলা ফাতেমা ল কলেজে মূকাভিনয় কর্মশালা অনুষ্ঠিত পাবনা ঈশ্বরদীর কৃতি সন্তান চিকিৎসক ডা. রায়ান সাদী নোবেল পুরস্কারের জন্য মনোনীত || উদ্বোধন হলো পণ্যের আলো ই-কমার্স ওয়েভসাইট বিশ্ববাজারে ধারাবাহিকভাবে পড়ছে অপরিশোধিত তেলের দর দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়: মুজাহিদুল ইসলাম সেলিম ইজিবাইক নিয়ে যেসব প্রশ্ন করে না গণমাধ্যম প্রয়োজন শুধু আত্মবিশ্বাস আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় হাফেজ সালেহ আহমদ তাকরিমের তৃতীয় স্থান অর্জন || পারি ফাউন্ডেশনের উদ্যোগে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য শিক্ষা কার্যক্রম শুরু । হামলা- মামলা- খুন করে সরকার মানুষকে ভয় দেখাচ্ছে

৪৯তম মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইইএবি)এর ১ম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত।

স্টার রিপোর্টারঃ মোঃ রাকিবুল হাসান
  • প্রকাশ : বৃহস্পতিবার, ১৭ ডিসেম্বর, ২০২০
  • ৭৫০ বার পড়া হয়েছে

বাঙালি জাতির হাজার বছরের শ্রেষ্ঠ এবং বীরত্বের এক অবিস্মরণীয় দিন ১৬ই ডিসেম্বর । মহান বিজয় দিবস, আমার ” বাংলা ” মায়ের জন্মদিন, বাঙালি জাতির ইতিহাসে একটি গৌরবময় ও আনন্দপূর্ণ দিন, যেদিন আমার  বাংলা  মা মুক্তি পেয়েছিল দখলদার পাকিস্তানি হানাদার বাহিনীর কবল থেকে চিরতরে, যেদিন মানবতা পেয়েছিল মুক্তি, আমরা পেয়েছিলাম স্বাধীনতা, সাড়ে সাত কোটি বাঙালির মুখে ফুটেছিল বিজয়ের হাসি ।ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইইএবি এর ) ১ম জাতীয় সম্মেলন এবং মহান বিজয় দিবস-২০২০ উদযাপন করেছেন ।

১৬ই ডিসেম্বর, বুধবার গণস্বাস্থ্য পি এইচ এ ভবনের কন্ফারেন্স কক্ষে , মহান বিজয় দিবসে সকল বীর শহীদদের স্মরণে এ মতবিনিময় ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং এসোসিয়েশন অব বাংলাদেশ প্রথম অভিষেক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, এমপি।

এসময় প্রধান অতিথি বলেন, শ্রদ্ধাভরে স্মরণ করছি স্বাধীন বাংলার স্বপ্নদ্রষ্টা, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী, বাংলার রাখাল রাজা, জাতীর জনক শেখ মুজিবুর রহমানকে এবং বাংলার সেই সমস্ত বীরপুরুষ, সূর্য সন্তানদের যাদের ত্যাগের বিনিময়ে আমরা পেয়েছি একটি স্বাধীন পতাকা, স্বাধীন মানচিত্র স্বাধীন দেশ  বাংলাদেশ ।

তিনি আরও বলেন, ইঞ্জিনিয়াররা বিভিন্নভাবে দেশকে এগিয়ে নেওয়ার জন্য আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে তারই ধারাবাহিকতায় ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং এসোসিয়েশন সামনে এগিয়ে যাক। এই প্রতিষ্ঠানের সাথে যারা  আছেন তাদের উদ্দেশ্যে তিনি বলেন ইন্ডাস্ট্রিয়ালতে সকল  ইঞ্জিনিয়ারদের এর বেতন কাঠামো নিয়ে নানাবিধ সমস্যা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিকটে আপনাদের এই মেসেজ পৌঁছানো হবে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, এমপি,তখন ঘোষণা করেন ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং এসোসিয়েশন অব বাংলাদেশ এর রেজিস্টারকৃত সকল মেম্বার ও তাদের ফ্যামিলির সদস্যদের  এনাম মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে চিকিৎসার উপর  ২৫% ডিসকাউন্ট করা হবে।

এসময় ইন্ডাস্ট্রিয়াল  ইঞ্জিনিয়ারিং অ্যসোসিয়েশন অব বাংলাদেশ এর ফাউন্ডার মেম্বার মোঃ আলমগীর হোসাইন , ইঞ্জিনিয়ারদের চাকরীচ্যুত বেতন কাঠামো নানাবিধ সমস্যার কথা  মন্ত্রী মহোদয় বরাবর তুলে ধরেন। এছাড়াও তিনি জানান, সব সেক্টরের একটি সম্মানজনক বেতন প্রদান করা হয়, কিন্তু আমাদের জন্য কেন বেতন কাঠামো বৈষম্য। এই বেতন বৈষম্য দূরীকরণে আশু পদক্ষেপ গ্রহন করবেন এবং একটি যুগোপযোগী ব্যাবস্থা গ্রহণের জন্য আমাদের সংগঠনের মাধ্যমে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সুদৃষ্টি কামনা করছি ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  প্রকৌশলী ড.মোহাম্মদ ফারুক হোসেন,  ট্রাস্টি, এন,পি,আই ইউনিভার্সিটি অব বাংলাদেশ, মানিকগঞ্জ। ইঞ্জিনিয়ার মোঃ আলমগীর হোসেন,নিউজ টেন টেলিভিশন এর ম্যানেজিং ডিরেক্টর।  ফাউন্ডার মেম্বার মোঃ ইমরান হোসেন,  ফাউন্ডার মেম্বার  ফাউন্ডার মেম্বার মোঃ জাহাঙ্গীর হোসেন তুষার, ফাউন্ডার মেম্বার  আলামগীর আহমেদ, অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফাউন্ডার মেম্বার  মোঃ মশিউর রহমান,  ফাউন্ডার মেম্বার  মোঃ মেহেদী হাসান সহ সংগঠনটির বিভিন্ন ডিভিশনের  নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।

 

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ