1. km.mintu.savar@gmail.com : admin :
  2. coderbruh@protonmail.com : demilation :
  3. editor@biplobiderbarta.com : editor :
  4. same@wpsupportte.com : same :
শিরোনাম:
সাভার শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট কেন্দ্রে কমপিউটার প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ ও নবীনবরণ ও অনুষ্ঠিত: পাবনা জেলায় নতুন পুলিশ সুপার হিসেবে নিয়োগ পেলেন আকবর আলী মুনসী || পাবনার-সাঁথিয়ায় অবসরপ্রাপ্ত শিক্ষক ও কর্মচারীর বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত || সাঁথিয়ার কাশিনাথপুরে বাসের ধাক্কায় ৩ জন নিহত যুক্তিসংগত কারণে আমরা এই মতবিনিময়ে যাওয়ার প্রয়োজন মনে না করায় সভায় উপস্থিত হইনি স্থায়ী মজুরি কমিশন গঠন করে জাতীয় ন্যূনতম মজুরি ২০ হাজার টাকা ঘোষণার দাবি নতুন নাটক শর্ট ফিল্ম ‘একদিন সকালে || আশুলিয়া রিপোটার্স ক্লাবের নতুন কমিটির শপথ গ্রহন অনুষ্ঠিত বাংলাদেশে দেশের অর্ধেক জনগোষ্ঠী নারীসমাজ বৈষম্য ও সহিংসতার শিকার সাঁথিয়া উপজেলার নির্বাহী অফিসার এর সাথে ইউডিসি উদ্যোক্তাদের আলোচনা অনুষ্ঠিত

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর উদ্যোগে কৃষি উৎপাদনশীলতা বৃদ্ধির লক্ষে কৃষদের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরণ ।

মোঃ রাকিবুল হাসান (স্টাফ রিপোর্টার)
  • প্রকাশ : শুক্রবার, ১০ জুলাই, ২০২০
  • ৬২৯ বার পড়া হয়েছে

 

 

সিরাজগঞ্জের বেলকুচিতে ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম ফেজ- প্রজেক্ট (NATP-2) প্রকল্পের আওতায় AIF-2 এবং AIF-3 ম্যাচিং গ্রান্ট প্রাপ্ত সিআইজি কৃষক সমবায় সমিতি কর্তৃক দাখিলকৃত খামার যান্ত্রিকীকরণের মাধ্যমে কৃষি উৎপাদনশীলতা বৃদ্ধি শীর্ষক প্রকল্প এর মাধ্যমে  কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয় ।

বৃহস্পতিবার (৯ জুলাই) বেলকুচি উপজেলা পরিষদে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্তৃক আয়োজিত কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আব্দুল মমিন মন্ডল (এমপি) ।

 

কৃষি যন্ত্রপাতি বিতরণ ও আয়োজিত  অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে  মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব আব্দুল মমিন মন্ডল বলেন, মাননীয় প্রধানমন্ত্রী কৃষি বান্ধব নেত্রী । কৃষির সমৃদ্ধি ও উন্নয়নে তিনি বদ্ধপরিকর । বেলকুচির চরাঞ্চলে কৃষির মান উন্নয়ন করতে ও উৎপাদন বৃদ্ধিতে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করা হবে ।

এই সময়ে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  বেলকুচি উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম সাজেদুল , বেলকুচি উপজেলা পরিষদের ভাইস- চেয়ারম্যান মোঃ ইউসুফ আলী শেখ , মহিলা ভাইস- চেয়ারম্যান মোছাঃ রত্না বেগম , সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ রহমতউল্লাহ , বেলকুচি উপজেলা কৃষি কর্মকর্তা কল্যাণ প্রসাদ পাল , বেলকুচি উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ কে এম ইউসুফজী খান , আওয়ামীলীগের সাধারন সম্পাদক ফজলুল হক সরকার  সহ আরোও অনেকে উপস্থিত ছিলেন।

কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন ইউনিয়নের কৃষকদের মাঝে ১৯ টি পাওয়ার টিলার মেশিন, ৬ টি ধান মাড়াই যন্ত্র (পাওয়ার থ্রেসার), ৫ টি ধান কাটার যন্ত্র (হারভেস্ট মেশিন) ও কৃষি পণ্য সরবারাহের জন্য ১ টি গাড়ী বিতরণ করা হয় ।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আনিছুর রহমান ।

 

 

 

 

 

 

 

 

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ