1. km.mintu.savar@gmail.com : admin :
  2. editor@biplobiderbarta.com : editor :
শিরোনাম:
অবিলম্বে মজুরি বোর্ড গঠন করে গার্মেন্টস শ্রমিকদের ন্যূনতম মজুরি ২৩ হাজার টাকা নির্ধরণের দাবি করেছে জী-স্কপ ও আই.বিসি বাবা মানেই চাহিদা পূরণের হাতিয়ার || বামপন্থিদের সংগ্রাম বেগবান করতে হবে-মাহমুদ হোসেন ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর ২৯তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত || নির্বাচন ব্যবস্থার সংস্কারসহ নির্বাচনকালীন নির্দলীয় তদারকি সরকার নিয়ে আলোচনা শুরুর আহ্বান প্যাডক্স জিন্স লিঃ ২০২৩ এর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন গাজীপুরে সিপিবি’র শান্তিপূর্ণ মিছিলে অতর্কিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ হবিগঞ্জের বৃন্দাবন সরকারি কলেজে ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদকসহ নেতাকর্মীদের উপর ছাত্রলীগের অতর্কিত হামলা টাকা পাচারকারী, ঋণ খেলাপীদের তালিকা প্রকাশ, টাকা উদ্ধার ও শ্বেতপত্র প্রকাশের দাবী বিএনপির সংসদ সদস্যরা পদত্যাগপত্র দিলেন জাতীয় সংসদের স্পিকারকে

রাজধানীর দুই এলাকা দিয়ে কাল শুরু হচ্ছে জোলা ভিত্তিক লকডাউনের কাজ

বিপ্লবীদের বার্তা রিপোর্ট :
  • প্রকাশ : শনিবার, ৬ জুন, ২০২০
  • ৭৫১ বার পড়া হয়েছে

আগামীকাল রবিবার (৭ জুন) থেকে রাজধানীর পুরান ঢাকার ওয়ারী ও ধানমন্ডির রাজাবাজার এলাকাকে লকডাউন ঘোষণার মধ্য দিয়ে শুরু হচ্ছে জোনভিত্তিক লকডাউন। এটি পরীক্ষামূলকভাবে করা হচ্ছে বলে বাংলা ট্রিবিউনকে জানিয়েছেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীনস্থ স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব হাবিবুর রহমান খান। তিনি জানিয়েছেন, আজ শনিবার দেশের কোনও এলাকাকেই লকডাউন করা হচ্ছে না। কাল রবিবার (০৭ জুন) থেকে রাজধানীর ধানমন্ডির রাজাবাজার ও পুরান ঢাকার ওয়ারী এলাকাকে পরীক্ষামূলকভাবে লকডাউন ঘোষণা করা হতে পারে।

সূত্র জানায়, প্রধানমন্ত্রীর নির্দেশে গত ১ জুন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে এখন নতুন পদ্ধতি হিসেবে রাজধানী ঢাকাসহ দেশের বড় বড় শহর এবং জেলা, যেগুলোতে ব্যাপকভাবে সংক্রমণ ছড়িয়ে পড়েছে সেগুলোকে চিহ্নিত করার কাজ চলছে। ব্যাপকভাবে সংক্রমিত এলাকাগুলোকে ‘রেড জোন’-এর আওতায় এনে পুরোপুরি লকডাউন করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এক্ষেত্রে যে এলাকায় জনবসতির প্রতি লাখে ৩০ থেকে ৪০ জন করোনা রোগী রয়েছে সেই এলাকাকে রেড জোন হিসেবে ঘোষণার প্রস্তুতি চলছে। এরই অংশ হিসেবে পরীক্ষামূলকভাবে ওয়ারী ও রাজাবাজার এলাকাকে লকডাউন ঘোষণার প্রস্তুতি চলছে।
হাবিবুর রহমান খান জানিয়েছেন, যেসব এলাকা রেড জোন হিসেবে চিহ্নিত করে দ্রুততম সময়ের মধ্যে লকডাউন করা হবে, সেই সব এলাকার কেউ কোনোভাবেই ঘর থেকে বের হতে পারবেন না। বাইরে থেকেও কেউ ওইসব এলাকায় প্রবেশ করতে পারবেন না। তিনি জানান, কোন এলাকা লকডাউন হচ্ছে তা এলাকাবাসীকে যথাসময়ে জানিয়ে দেওয়া হবে।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ