1. km.mintu.savar@gmail.com : admin :
  2. coderbruh@protonmail.com : demilation :
  3. editor@biplobiderbarta.com : editor :
  4. same@wpsupportte.com : same :
শিরোনাম:
আশুলিয়ায় টিচার্স আইডিয়াল স্কুল এন্ড কলেজের শিক্ষার মান উন্নয়নে অবিভাবক সমাবেশ অনুষ্ঠিত । তাজরীন গার্মেন্টস এর মালিক দেলোয়ার হোসেনকে শাস্তি দেওয়া পরিবর্তে তাকে পুরস্কৃত করা হয়েছে বিপ্লবের জগতে এক অগ্নিসম অগ্রদূতের নাম ফিদেল কাস্ত্রো পাবনার সাঁথিয়ায় শীত যতই জেঁকে বসছে ব্যস্ততা বেড়েছে লেপ-তোষকের কারিগরের || খেলার নামে যারা জনগণের সাথে ফাউল করে তাদের লাল কার্ড দেখাতে হবে কমিউনিস্টরা ছলচাতুরী করতে পারে ভাবতে পারিনি-ইদ্রীস আলী রেকার বিলের নাম করে রিক্সা চালকদের কাছ থেকে জোর করে চাঁদা আদায় বন্ধ করতে হবে পাবনার কাশিনাথপুরে প্রধান শিক্ষক পারভীন জাহানের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত || নারীর শিক্ষা ও অর্থনৈতিক সক্ষমতা সবকিছুর ঊর্ধ্বে: স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী পাবনার কাশিনাথপুরে অ্যাসোসিয়েশন অফ সৌখিন ফুটবল ক্লাব উদ্বোধন উপলক্ষে আনন্দ র‍্যালী অনুষ্ঠিত

ছাটাই নির্যাতনের শিকার শ্রমিক বৃন্দ ব্যানারে সাভারে মানববন্ধন

বিপ্লবীদের বার্তা রিপোর্ট :
  • প্রকাশ : শুক্রবার, ৫ জুন, ২০২০
  • ৮১৪ বার পড়া হয়েছে

শুক্রবার সকালে রানা প্লাজার সামনে ছাটাই নির্যাতনের শিকার শ্রমিক বৃন্দ ব্যানারে ঢ‍াকা-আরিচা মহাসড়কের পাশে এ মানববন্ধন

শ্রমিকরা জানায়, করোনাকে পু‍ঁজি করে অনেক পোশাক কারখানার মালিক বিনা কারণে অন্যায় ভাবে শ্রমিকদের ছাঁটাই করছে। সেই সাথে মালিকরা শ্রমিকদের বেতন দেইনি। অন্যসব কারখনার মত সাভারের কম্বাইন টেক্স লিমিটেড নামের একটি কারখানায় শ্রমিকদের বেতন না দিয়ে মালিক পলাতক রয়েছে। তাই অবিলম্বে বন্ধ করখানা চালু করে এবং শ্রমিক ছাঁটাই বন্ধ করে বকেয়া বেতন ভাতা পরিশোধের দাবিতে তারা এ মানববন্ধন করছেন।
কর্মসূচিতে অংশ নেওয়া শ্রমিক নেতারা জানান, বিষয়টি নিয়ে আমরা সংশ্লিষ্ট দফতরসহ শিল্প পুলিশের কাছে লিখিতে অভিযোগ দেওয়া হলেও কিন্তু তাতে কোনো কাজ হয়নি। তাই আজ সেই শ্রমিকদের নিয়ে মাববন্ধনে দাড়ানো হয়েছে।
এসময় বিজিএমই এর সভাপতি রুবিনা হকের গতকালের শ্রমিক ছাঁটাইয়ের বক্তব্যর প্রতিক্রিয়া জানিয়ে তারা বলেন, তিনি যে ঘোষণা দিয়েছেন এই ঘোষণাটি একদম শ্রমিক স্বার্থের পরিপন্থী। সব দিক ‍বিবেচনা করে এই ঘোষণার সাথে আমরা একমত প্রকাশ করিনি। এই সময় এই ঘোষণা অযোক্তিক।
এসময় উপস্থিত ছিলেন- গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের সাভার কমিটির সাধারণ সম্পাদক আহম্মেদ জীবন, টেক্সটাইল গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক তপন সাহা, গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের সাভার আশুলিয়া ধামরাই আঞ্চলিক কমিটির সৌমিত্র কুমার, গার্মেন্টস শ্রমিক ঐক্য ফোরামের সাভার থানার সভাপতি মো.কবির হোসেন মনিরসহ অনেকেই

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ