1. km.mintu.savar@gmail.com : admin :
  2. coderbruh@protonmail.com : demilation :
  3. editor@biplobiderbarta.com : editor :
  4. same@wpsupportte.com : same :
শিরোনাম:
আশুলিয়ায় টিচার্স আইডিয়াল স্কুল এন্ড কলেজের শিক্ষার মান উন্নয়নে অবিভাবক সমাবেশ অনুষ্ঠিত । তাজরীন গার্মেন্টস এর মালিক দেলোয়ার হোসেনকে শাস্তি দেওয়া পরিবর্তে তাকে পুরস্কৃত করা হয়েছে বিপ্লবের জগতে এক অগ্নিসম অগ্রদূতের নাম ফিদেল কাস্ত্রো পাবনার সাঁথিয়ায় শীত যতই জেঁকে বসছে ব্যস্ততা বেড়েছে লেপ-তোষকের কারিগরের || খেলার নামে যারা জনগণের সাথে ফাউল করে তাদের লাল কার্ড দেখাতে হবে কমিউনিস্টরা ছলচাতুরী করতে পারে ভাবতে পারিনি-ইদ্রীস আলী রেকার বিলের নাম করে রিক্সা চালকদের কাছ থেকে জোর করে চাঁদা আদায় বন্ধ করতে হবে পাবনার কাশিনাথপুরে প্রধান শিক্ষক পারভীন জাহানের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত || নারীর শিক্ষা ও অর্থনৈতিক সক্ষমতা সবকিছুর ঊর্ধ্বে: স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী পাবনার কাশিনাথপুরে অ্যাসোসিয়েশন অফ সৌখিন ফুটবল ক্লাব উদ্বোধন উপলক্ষে আনন্দ র‍্যালী অনুষ্ঠিত

২০ মে এর মধ্যে ঈদ বোনাস, বকেয়া বেতন-ভাতা পরিশোধ এর দাবী

বিপ্লবীদের বার্তা রিপোর্ট :
  • প্রকাশ : শনিবার, ১৬ মে, ২০২০
  • ৮২৪ বার পড়া হয়েছে

আগামী ২০ মে এর মধ্যে ঈদ বোনাস, বকেয়া বেতন-ভাতা পরিশোধ ও করোনা আক্রান্ত শ্রমিকদের সু-চিকিৎসার দাবিতে মানববন্ধন করেছেন আশুলিয়ার বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতা ও শ্রমিকরা।

শনিবার (১৬ মে) আশুলিয়া প্রেসক্লাবের সামনে এ দাবি জানান প্রায় ২৫ সংগঠনের নেতা ও শ্রমিকরা।

শ্রমিক নেতারা জানান, ঈদুল ফিতরের আগে আগামী ২০ মে এর মধ্যে এক মাসের মূল মজুরির সমপরিমাণ ঈদ বোনাস ও বকেয়া বেতন পরিশোধ করতে হবে এবং করোনা আক্রান্ত শ্রমিকদের সু-চিকিৎসা, করোনায় মৃত্যু জনিত কারণে ক্ষতিপূরণ ও অপ্রাতিষ্ঠানিক খাতে শ্রমিকদের রেশন প্রদানের দাবি জানান তারা।

গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র সাভার-আশুলিয়া শিল্পাঞ্চল কমিটির সাধারণ সম্পাদক খাইরুল মামুন মিন্টু বলেন স্থানীয় বাড়িওয়ালারা প্রতি মাসে তারা নিয়মিত বাড়ীর মানের তুলনাই অনেক বেশী ভাড়া নেন এবং করোনা ভাইরাসের সংক্রামণ থেকে ভাড়াটিয়াদের স্বাস্থ্য সুরক্ষা কোন ব্যবস্থা করেনি। ভাড়াটিয়ারা বছরের পর বছর বাড়িওয়ালাদের নিয়মিত ভাড়া পরিশোধ করে আসছে বর্তমান পরিস্থিতে বাড়িভাড়া ৪০ শতাংশ মওকুফ করলে বাড়িওয়ালাদের সাথে বরং ভাড়াটিয়াদের সম্পর্ক আরো ভালো হবে।

তারা আরও জানান, পোশাক শ্রমিকদের বেতন এখন ৬৫ শতাংশ হয়ে গেছে। তাই শিল্প এলাকার সব বাড়ি ভাড়া ৪০ শতাংশ কমিয়ে রাখার জন্য বাড়িওয়ালাদের প্রতিও আহ্বান জানান তারা। স্থানীয় জনপ্রতিনিধি, প্রশাসন ও বাড়িওয়ালাসহ ত্রি-পাক্ষিক সিদ্ধান্তে বাড়িভাড়া ৪০ শতাংশ মওকুফ বাস্তবায়নের দাবি করেন তারা।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ বস্ত্র ও পোশাক শিল্প শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সরোয়ার হোসেন, বাংলাদেশ গার্মেন্ট অ্যান্ড শিল্প শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি রফিকুল ইসলাম সুজন, শ্রমিক ফ্রন্ট এর সাংগঠনিক সম্পাদক, সৌমিত্র কুমার দাস, গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র সাভার-আশুলিয়া শিল্পাঞ্চল কমিটির সভাপতি সাইফুল্লাহ আল মামুন, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাভার আশুলিয়া আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক মনজুরুল ইসলাম মঞ্জু, ইসমাইল হোসেন ঠান্ডু, জাতীয় শ্রমিক জোটের আশুলিয়া থানা কমিটির সভাপতি মিজানুর রহমান প্রমুখ।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ