1. km.mintu.savar@gmail.com : admin :
  2. coderbruh@protonmail.com : demilation :
  3. editor@biplobiderbarta.com : editor :
  4. same@wpsupportte.com : same :
শিরোনাম:
বাংলাদেশ মাইম এসোসিয়েশন কর্তৃক আয়োজিত ঢাকার জিগাতলা ফাতেমা ল কলেজে মূকাভিনয় কর্মশালা অনুষ্ঠিত পাবনা ঈশ্বরদীর কৃতি সন্তান চিকিৎসক ডা. রায়ান সাদী নোবেল পুরস্কারের জন্য মনোনীত || উদ্বোধন হলো পণ্যের আলো ই-কমার্স ওয়েভসাইট বিশ্ববাজারে ধারাবাহিকভাবে পড়ছে অপরিশোধিত তেলের দর দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়: মুজাহিদুল ইসলাম সেলিম ইজিবাইক নিয়ে যেসব প্রশ্ন করে না গণমাধ্যম প্রয়োজন শুধু আত্মবিশ্বাস আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় হাফেজ সালেহ আহমদ তাকরিমের তৃতীয় স্থান অর্জন || পারি ফাউন্ডেশনের উদ্যোগে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য শিক্ষা কার্যক্রম শুরু । হামলা- মামলা- খুন করে সরকার মানুষকে ভয় দেখাচ্ছে

সরকার ঘোষিত সাধারণ ছুটিতে শ্রমিকের বেতন কাটা হবে কেন?

বিপ্লবীদের বার্তা রিপোর্ট :
  • প্রকাশ : বুধবার, ২৯ এপ্রিল, ২০২০
  • ১২২৮ বার পড়া হয়েছে

গার্মেন্ট শ্রমিকদের এপ্রিল মাসের বেতনের চল্লিশ শতাংশ কেটে নেয়ার সিদ্ধান্ত অবিলম্বে বাতিলের দাবি জানিয়েছে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র

গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র আজ এক তাৎক্ষণিক বিবৃতিতে সরকার ঘোষিত সাধারণ ছুটি উপেক্ষা করে শ্রমিকদের এপ্রিল মাসের বেতনের চল্লিশ শতাংশ কেটে নেয়ার সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। বিবৃতিতে অবিলম্বে শ্রমিক নিপীড়নমূলক এই সিদ্ধান্ধ বাতিলের দাবি জানানো হয়।

আজ ২৯ এপ্রিল ২০২০, বুধবার গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ‘র সভাপতি অ্যাড. মন্টু ঘোষ এবং সাধারণ সম্পাদক জলি তালুকদার এক বিবৃতিতে বলেন, এই এপ্রিল মাসে ব্যাপক প্রাণহাণি রোধ করতেই সারা দেশে সাধারণ ছুটি চলছে। এই ছুটিতে কারো বেতন কাটা যাবে না, শুধু গার্মেন্ট শ্রমিকের ১০০ টাকা বেতনের ৪০ টাকা কাটা পরবে এটা জুলুম। তারা বলেন, এই শ্রমিকের জীবনী শক্তি ক্ষয় করা, রক্ত পানি করা শ্রমে দেশে সবার বেতন ও মালিকদের প্রণোদনা হয়। তারাই আজ কলমের খোঁচায় শ্রমিকের রুজি মেরে দিতে যাচ্ছে।
নেতৃবৃন্দ অবিলম্বে শ্রম আইনের ৩২৪ ধারা অনুসরণ করে মহামারীকালীন ছয় মাস সকল লে-অফ, ছাটাই, চাকুরিচ্যুতি নিষিদ্ধ ঘোষণা ও গেজেট প্রকাশের দাবি জানান।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ