1. km.mintu.savar@gmail.com : admin :
  2. editor@biplobiderbarta.com : editor :
শিরোনাম:
অবিলম্বে মজুরি বোর্ড গঠন করে গার্মেন্টস শ্রমিকদের ন্যূনতম মজুরি ২৩ হাজার টাকা নির্ধরণের দাবি করেছে জী-স্কপ ও আই.বিসি বাবা মানেই চাহিদা পূরণের হাতিয়ার || বামপন্থিদের সংগ্রাম বেগবান করতে হবে-মাহমুদ হোসেন ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর ২৯তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত || নির্বাচন ব্যবস্থার সংস্কারসহ নির্বাচনকালীন নির্দলীয় তদারকি সরকার নিয়ে আলোচনা শুরুর আহ্বান প্যাডক্স জিন্স লিঃ ২০২৩ এর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন গাজীপুরে সিপিবি’র শান্তিপূর্ণ মিছিলে অতর্কিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ হবিগঞ্জের বৃন্দাবন সরকারি কলেজে ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদকসহ নেতাকর্মীদের উপর ছাত্রলীগের অতর্কিত হামলা টাকা পাচারকারী, ঋণ খেলাপীদের তালিকা প্রকাশ, টাকা উদ্ধার ও শ্বেতপত্র প্রকাশের দাবী বিএনপির সংসদ সদস্যরা পদত্যাগপত্র দিলেন জাতীয় সংসদের স্পিকারকে

সরকার ঘোষিত সাধারণ ছুটিতে শ্রমিকের বেতন কাটা হবে কেন?

বিপ্লবীদের বার্তা রিপোর্ট :
  • প্রকাশ : বুধবার, ২৯ এপ্রিল, ২০২০
  • ১২৭৮ বার পড়া হয়েছে

গার্মেন্ট শ্রমিকদের এপ্রিল মাসের বেতনের চল্লিশ শতাংশ কেটে নেয়ার সিদ্ধান্ত অবিলম্বে বাতিলের দাবি জানিয়েছে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র

গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র আজ এক তাৎক্ষণিক বিবৃতিতে সরকার ঘোষিত সাধারণ ছুটি উপেক্ষা করে শ্রমিকদের এপ্রিল মাসের বেতনের চল্লিশ শতাংশ কেটে নেয়ার সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। বিবৃতিতে অবিলম্বে শ্রমিক নিপীড়নমূলক এই সিদ্ধান্ধ বাতিলের দাবি জানানো হয়।

আজ ২৯ এপ্রিল ২০২০, বুধবার গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ‘র সভাপতি অ্যাড. মন্টু ঘোষ এবং সাধারণ সম্পাদক জলি তালুকদার এক বিবৃতিতে বলেন, এই এপ্রিল মাসে ব্যাপক প্রাণহাণি রোধ করতেই সারা দেশে সাধারণ ছুটি চলছে। এই ছুটিতে কারো বেতন কাটা যাবে না, শুধু গার্মেন্ট শ্রমিকের ১০০ টাকা বেতনের ৪০ টাকা কাটা পরবে এটা জুলুম। তারা বলেন, এই শ্রমিকের জীবনী শক্তি ক্ষয় করা, রক্ত পানি করা শ্রমে দেশে সবার বেতন ও মালিকদের প্রণোদনা হয়। তারাই আজ কলমের খোঁচায় শ্রমিকের রুজি মেরে দিতে যাচ্ছে।
নেতৃবৃন্দ অবিলম্বে শ্রম আইনের ৩২৪ ধারা অনুসরণ করে মহামারীকালীন ছয় মাস সকল লে-অফ, ছাটাই, চাকুরিচ্যুতি নিষিদ্ধ ঘোষণা ও গেজেট প্রকাশের দাবি জানান।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ