1. km.mintu.savar@gmail.com : admin :
  2. editor@biplobiderbarta.com : editor :
শিরোনাম:
অবিলম্বে মজুরি বোর্ড গঠন করে গার্মেন্টস শ্রমিকদের ন্যূনতম মজুরি ২৩ হাজার টাকা নির্ধরণের দাবি করেছে জী-স্কপ ও আই.বিসি বাবা মানেই চাহিদা পূরণের হাতিয়ার || বামপন্থিদের সংগ্রাম বেগবান করতে হবে-মাহমুদ হোসেন ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর ২৯তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত || নির্বাচন ব্যবস্থার সংস্কারসহ নির্বাচনকালীন নির্দলীয় তদারকি সরকার নিয়ে আলোচনা শুরুর আহ্বান প্যাডক্স জিন্স লিঃ ২০২৩ এর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন গাজীপুরে সিপিবি’র শান্তিপূর্ণ মিছিলে অতর্কিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ হবিগঞ্জের বৃন্দাবন সরকারি কলেজে ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদকসহ নেতাকর্মীদের উপর ছাত্রলীগের অতর্কিত হামলা টাকা পাচারকারী, ঋণ খেলাপীদের তালিকা প্রকাশ, টাকা উদ্ধার ও শ্বেতপত্র প্রকাশের দাবী বিএনপির সংসদ সদস্যরা পদত্যাগপত্র দিলেন জাতীয় সংসদের স্পিকারকে

“সরকার কে চাপে রেখে কু-মতলব হাসিল করতে চায়’-ইদ্রিস আলী

বিপ্লবীদের বার্তা রিপোর্ট :
  • প্রকাশ : মঙ্গলবার, ২৮ এপ্রিল, ২০২০
  • ১১০২ বার পড়া হয়েছে

জুজুর ভয় দেখিয়ে পোষক শ্রমিকদের এভাবে বিপদের মধ্যে ঠেলে দেয়া হলো তার আসল কারণ কি? যেই শ্রমিকরা আধপেটা খেয়ে বস্তির মধ্যে থেকে দেশের অর্থনীতির চাকা সচল রেখেছে তাদের দুই টা মাসের থাকা খাওয়ার ভার নিতে সরকার মালিক কেউ পারলো না?

বলা হচ্ছে ক্রয় আদেশ বাতিল হয়ে যাবে এর সত্যতা কত টুকু তা জনসমক্ষে প্রকাশ করা হোক। BGMEA নেতারা দুই রকম বক্তব্য রেখেছে খোলা রাখার বিষয়ে কেউ বলছে সীমিত আকারে খোলা রাখতে,
কেউ বলছে না।

আসল সত্যি হলো গার্মেন্টস মালিকরা প্রণোদনার পাঁচ হাজার কোটি টাকা তাদের কে ভিক্ষা হিসেবে দিবে ভেবেছিলো। তা যখন হলো না তখন তাদের শয়তানি চেহারা বেরিয়ে আসে এবং এপ্রিলের পাঁচ তারিখে শ্রমিকদের কাজে যোগদান করতে বলে।ইলেকট্রনিকস মিডিয়া ও সোশাল মিডিয়ার চাপে সুবিধা করতে না পেরে এখন ক্রয় আদেশ বাতিলের কথা বলে শ্রমিকদের জিম্মি করে ফায়দা হাসিল করতে চায় গার্মেন্টস মালিকরা।
সরকার কে চাপে রেখে কু-মতলব হাসিল করতে চায়।

আশা করি, সরকার লক ডাউন ভাংতে মালিকদের সহযোগিতা করবেন না। আর গার্মেন্টস মালিকদের কাছে নতজানু হলে, শ্রমিক কর্মচারীদের জীবন জীবিকা সহ দেশের মানুষকে বিপদাপন্ন করার দায় সরকারকেই নিতে হবে।

লেখকঃ ইদ্রীস আলী, সভাপতি, বাংলাদেশ গার্মেন্ট ও সোয়েটার শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ