1. km.mintu.savar@gmail.com : admin :
  2. coderbruh@protonmail.com : demilation :
  3. editor@biplobiderbarta.com : editor :
  4. same@wpsupportte.com : same :
শিরোনাম:
আশুলিয়ায় টিচার্স আইডিয়াল স্কুল এন্ড কলেজের শিক্ষার মান উন্নয়নে অবিভাবক সমাবেশ অনুষ্ঠিত । তাজরীন গার্মেন্টস এর মালিক দেলোয়ার হোসেনকে শাস্তি দেওয়া পরিবর্তে তাকে পুরস্কৃত করা হয়েছে বিপ্লবের জগতে এক অগ্নিসম অগ্রদূতের নাম ফিদেল কাস্ত্রো পাবনার সাঁথিয়ায় শীত যতই জেঁকে বসছে ব্যস্ততা বেড়েছে লেপ-তোষকের কারিগরের || খেলার নামে যারা জনগণের সাথে ফাউল করে তাদের লাল কার্ড দেখাতে হবে কমিউনিস্টরা ছলচাতুরী করতে পারে ভাবতে পারিনি-ইদ্রীস আলী রেকার বিলের নাম করে রিক্সা চালকদের কাছ থেকে জোর করে চাঁদা আদায় বন্ধ করতে হবে পাবনার কাশিনাথপুরে প্রধান শিক্ষক পারভীন জাহানের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত || নারীর শিক্ষা ও অর্থনৈতিক সক্ষমতা সবকিছুর ঊর্ধ্বে: স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী পাবনার কাশিনাথপুরে অ্যাসোসিয়েশন অফ সৌখিন ফুটবল ক্লাব উদ্বোধন উপলক্ষে আনন্দ র‍্যালী অনুষ্ঠিত

রানা প্লাজা শ্রমিক হত্যাকাণ্ডের বিচারহীন সাত বছর, অবিলম্বে সকল শ্রমিক হত্যাকান্ডের দ্রুত বিচার দাবি

বিপ্লবীদের বার্তা রিপোর্ট :
  • প্রকাশ : বৃহস্পতিবার, ২৩ এপ্রিল, ২০২০
  • ৯৯৪ বার পড়া হয়েছে

রানা প্লাজা শ্রমিক হত্যাকাণ্ডের সপ্তম বর্ষপূর্তিতে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র অবিলম্বে রানা প্লাজা ও তাজরিনসহ সকল শ্রমিক হত্যাকান্ডের দ্রুত বিচার দাবি করেছে। একই সাথে রানা প্লাজার জমি অধিগ্রহণ করে স্থায়ীভাবে অক্ষম শ্রমিকদের পুর্নবাসন এবং নিহত-আহত-নিখোঁজ শ্রমিকদের জন্য যথাযথ ক্ষতিপূরণ ও আহতদের সুচিকিৎসা নিশ্চিত করার দাবি জানানো হয়েছে।

গার্মেন্ট টিইউসির সভাপতি অ্যাড. মন্টু ঘোষ এবং সাধারণ সম্পাদক জলি তালুকদার আজ ২৩ এপ্রিল ২০২০ এক বিবৃতিতে বলেন, হাজারো শ্রমিকের মৃত্যুর জন্য দায়ী ব্যক্তিদের বিচার গত সাত বছরেও সম্পন্ন হয়নি। এই বিচারহীনতার জন্য সরকারকে জবাব দিতে হবে। সরকারের পক্ষ থেকে দায়ী ব্যক্তিদের রক্ষা চেষ্টার নিন্দা জানিয়ে নেতৃবৃন্দ অবিলম্বে সকল দায়ী ব্যক্তিকে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানান।

বিবৃতিতে আরো বলা হয়, একের পর এক শ্রমিক হত্যাকা-ের বিচার না হওয়ায় ক্রমাগত এমন ঘটনার পুনরাবৃত্তি ঘটছে। দেশের শিল্পখাতের যে পরিস্থিতির শিকার হয়ে সাত বছর আগে রানা প্লাজার হাজারো শ্রামিক প্রান হারিয়েছে আজো সেই অবস্থার বিন্দুমাত্র পরিবর্তন হয়নি। তারা বলেন, এই করোনা মহামারীতে মুনাফার জন্য বলি হচ্ছে গার্মেন্ট শ্রমিকরা। এই দুঃসময়ে শ্রমিকদের সাথে মালিক পক্ষ ও সরকারের আচরণ ইতিহাসে বড় অন্যায়-জুলুম হিসেবে চিহ্নিত হবে।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ