1. km.mintu.savar@gmail.com : admin :
  2. coderbruh@protonmail.com : demilation :
  3. editor@biplobiderbarta.com : editor :
  4. same@wpsupportte.com : same :
শিরোনাম:
সাভার শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট কেন্দ্রে কমপিউটার প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ ও নবীনবরণ ও অনুষ্ঠিত: পাবনা জেলায় নতুন পুলিশ সুপার হিসেবে নিয়োগ পেলেন আকবর আলী মুনসী || পাবনার-সাঁথিয়ায় অবসরপ্রাপ্ত শিক্ষক ও কর্মচারীর বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত || সাঁথিয়ার কাশিনাথপুরে বাসের ধাক্কায় ৩ জন নিহত যুক্তিসংগত কারণে আমরা এই মতবিনিময়ে যাওয়ার প্রয়োজন মনে না করায় সভায় উপস্থিত হইনি স্থায়ী মজুরি কমিশন গঠন করে জাতীয় ন্যূনতম মজুরি ২০ হাজার টাকা ঘোষণার দাবি নতুন নাটক শর্ট ফিল্ম ‘একদিন সকালে || আশুলিয়া রিপোটার্স ক্লাবের নতুন কমিটির শপথ গ্রহন অনুষ্ঠিত বাংলাদেশে দেশের অর্ধেক জনগোষ্ঠী নারীসমাজ বৈষম্য ও সহিংসতার শিকার সাঁথিয়া উপজেলার নির্বাহী অফিসার এর সাথে ইউডিসি উদ্যোক্তাদের আলোচনা অনুষ্ঠিত

রানা প্লাজা শ্রমিক হত্যাকাণ্ডের বিচারহীন সাত বছর, অবিলম্বে সকল শ্রমিক হত্যাকান্ডের দ্রুত বিচার দাবি

বিপ্লবীদের বার্তা রিপোর্ট :
  • প্রকাশ : বৃহস্পতিবার, ২৩ এপ্রিল, ২০২০
  • ৮৮৯ বার পড়া হয়েছে

রানা প্লাজা শ্রমিক হত্যাকাণ্ডের সপ্তম বর্ষপূর্তিতে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র অবিলম্বে রানা প্লাজা ও তাজরিনসহ সকল শ্রমিক হত্যাকান্ডের দ্রুত বিচার দাবি করেছে। একই সাথে রানা প্লাজার জমি অধিগ্রহণ করে স্থায়ীভাবে অক্ষম শ্রমিকদের পুর্নবাসন এবং নিহত-আহত-নিখোঁজ শ্রমিকদের জন্য যথাযথ ক্ষতিপূরণ ও আহতদের সুচিকিৎসা নিশ্চিত করার দাবি জানানো হয়েছে।

গার্মেন্ট টিইউসির সভাপতি অ্যাড. মন্টু ঘোষ এবং সাধারণ সম্পাদক জলি তালুকদার আজ ২৩ এপ্রিল ২০২০ এক বিবৃতিতে বলেন, হাজারো শ্রমিকের মৃত্যুর জন্য দায়ী ব্যক্তিদের বিচার গত সাত বছরেও সম্পন্ন হয়নি। এই বিচারহীনতার জন্য সরকারকে জবাব দিতে হবে। সরকারের পক্ষ থেকে দায়ী ব্যক্তিদের রক্ষা চেষ্টার নিন্দা জানিয়ে নেতৃবৃন্দ অবিলম্বে সকল দায়ী ব্যক্তিকে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানান।

বিবৃতিতে আরো বলা হয়, একের পর এক শ্রমিক হত্যাকা-ের বিচার না হওয়ায় ক্রমাগত এমন ঘটনার পুনরাবৃত্তি ঘটছে। দেশের শিল্পখাতের যে পরিস্থিতির শিকার হয়ে সাত বছর আগে রানা প্লাজার হাজারো শ্রামিক প্রান হারিয়েছে আজো সেই অবস্থার বিন্দুমাত্র পরিবর্তন হয়নি। তারা বলেন, এই করোনা মহামারীতে মুনাফার জন্য বলি হচ্ছে গার্মেন্ট শ্রমিকরা। এই দুঃসময়ে শ্রমিকদের সাথে মালিক পক্ষ ও সরকারের আচরণ ইতিহাসে বড় অন্যায়-জুলুম হিসেবে চিহ্নিত হবে।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ