1. km.mintu.savar@gmail.com : admin :
  2. coderbruh@protonmail.com : demilation :
  3. editor@biplobiderbarta.com : editor :
  4. same@wpsupportte.com : same :
শিরোনাম:
আশুলিয়ায় টিচার্স আইডিয়াল স্কুল এন্ড কলেজের শিক্ষার মান উন্নয়নে অবিভাবক সমাবেশ অনুষ্ঠিত । তাজরীন গার্মেন্টস এর মালিক দেলোয়ার হোসেনকে শাস্তি দেওয়া পরিবর্তে তাকে পুরস্কৃত করা হয়েছে বিপ্লবের জগতে এক অগ্নিসম অগ্রদূতের নাম ফিদেল কাস্ত্রো পাবনার সাঁথিয়ায় শীত যতই জেঁকে বসছে ব্যস্ততা বেড়েছে লেপ-তোষকের কারিগরের || খেলার নামে যারা জনগণের সাথে ফাউল করে তাদের লাল কার্ড দেখাতে হবে কমিউনিস্টরা ছলচাতুরী করতে পারে ভাবতে পারিনি-ইদ্রীস আলী রেকার বিলের নাম করে রিক্সা চালকদের কাছ থেকে জোর করে চাঁদা আদায় বন্ধ করতে হবে পাবনার কাশিনাথপুরে প্রধান শিক্ষক পারভীন জাহানের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত || নারীর শিক্ষা ও অর্থনৈতিক সক্ষমতা সবকিছুর ঊর্ধ্বে: স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী পাবনার কাশিনাথপুরে অ্যাসোসিয়েশন অফ সৌখিন ফুটবল ক্লাব উদ্বোধন উপলক্ষে আনন্দ র‍্যালী অনুষ্ঠিত

গাজীপুর বকেয়া বেতন পরিশোধ না করে শ্রমিকদের উপর পুলিশের হামলার নিন্দা।

বিপ্লবীদের বার্তা রিপোর্ট :
  • প্রকাশ : সোমবার, ২০ এপ্রিল, ২০২০
  • ৮২৩ বার পড়া হয়েছে

গাজীপুরের বড়বাড়ী তারগাছ এলাকায় বকেয়া পাওনা পরিশোধ করার কথা বলে কনসিস্ট এ্যাপারেলস লি. কারখানার শ্রমিকদের ডেকে এনে টাকা না দিয়ে উল্টো পুলিশের ব্যাপক লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র।

সোমবার (২০ এপ্রিল)সন্ধ্যা ৬ টায় সংগঠিত এই পুলিশী হামলায় গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের নেতৃবৃন্দসহ বহু শ্রমিক আহত হয়েছেন বলে জানানো হয় এক বিবৃতিতে।

গার্মেন্ট টিইউসির সভাপতি অ্যাড. মন্টু ঘোষ এবং সাধারণ সম্পাদক জলি তালুকদার এক বিবৃতিতে বলেন, গত ৩০ মার্চ স্থানান্তরকৃত কনসিস্ট এ্যাপারেলস লি. কারখানাটির শ্রমিকদের বকেয়া পাওনা পরিশোধ করার কথা ছিল। শ্রমিকদের কয়েক দফা ঘুরিয়ে পাওনা পরিশোধের জন্য আজকের তারিখ ঘোষণা করা হয়। শ্রমিকরা বকেয়া পাওনা নিতে কারখানায় এলে মালিক পক্ষ সমুদয় পাওনা পরিশোধে অপারগতা প্রকাশ করে। এসময় শ্রমিকরা স্বাস্থ্যঝুঁকি সত্ত্বেও ডেকে এনে পাওনা পরিশোধ না করার প্রতিবাদ জানায়। বিক্ষুব্ধ অনাহারী শ্রমিকদের ওপর পুলিশ লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এঘটনায় অনেক নারী শ্রমিকসহ কমপক্ষে ৩০জন আহত হয়েছে।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, মালিকরা পরিস্থিতির সুযোগ নিতে গিয়ে যে নৈরাজ্য সৃষ্টি করেছে তার রাশ টেনে ধরার বদলে সরকার উল্টো ভুক্তভোগী শ্রমিকদের বিরুদ্ধেই বল প্রয়োগ শুরু করেছে। এই মহামারীর সময়ে শ্রমিকদের বকেয়া পাওনা পরিশোধের উদ্যোগ নেয়ার বদলে শ্রমিকদের মারধর করে আহত করা জঘন্য কাজ।

নেতৃবৃন্দ আরও বলেন, সরকার মালিকদের সাথে না পেরে দুর্বলের ওপর চরম জুলুম চালাচ্ছে।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ