1. km.mintu.savar@gmail.com : admin :
  2. editor@biplobiderbarta.com : editor :
শিরোনাম:
অবিলম্বে মজুরি বোর্ড গঠন করে গার্মেন্টস শ্রমিকদের ন্যূনতম মজুরি ২৩ হাজার টাকা নির্ধরণের দাবি করেছে জী-স্কপ ও আই.বিসি বাবা মানেই চাহিদা পূরণের হাতিয়ার || বামপন্থিদের সংগ্রাম বেগবান করতে হবে-মাহমুদ হোসেন ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর ২৯তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত || নির্বাচন ব্যবস্থার সংস্কারসহ নির্বাচনকালীন নির্দলীয় তদারকি সরকার নিয়ে আলোচনা শুরুর আহ্বান প্যাডক্স জিন্স লিঃ ২০২৩ এর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন গাজীপুরে সিপিবি’র শান্তিপূর্ণ মিছিলে অতর্কিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ হবিগঞ্জের বৃন্দাবন সরকারি কলেজে ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদকসহ নেতাকর্মীদের উপর ছাত্রলীগের অতর্কিত হামলা টাকা পাচারকারী, ঋণ খেলাপীদের তালিকা প্রকাশ, টাকা উদ্ধার ও শ্বেতপত্র প্রকাশের দাবী বিএনপির সংসদ সদস্যরা পদত্যাগপত্র দিলেন জাতীয় সংসদের স্পিকারকে

গার্মেন্ট শ্রমিক মাসুদের খোলা চিঠি

Km Mintu
  • প্রকাশ : শুক্রবার, ৩ এপ্রিল, ২০২০
  • ৮৬৭ বার পড়া হয়েছে

আমরা জানতে পেরেছি যে আগামী রবিবার ৬ এপ্রিল অধিকাংশ কার্মেন্ট কারখানা খোলা থাকবে। তাহলে যে সব গার্মেন্ট শ্রমিক ভাই-বোনেরা গ্রামের বাড়িতে চলে গেছেন তারা কিভাবে ঢাকায় আসবে। আমরা তো জানি এখন যান-বাহন বন্ধ রয়েছে।

যদি এই সময় শ্রমিকরা কারখানা তে উপস্থিত হতে না পারে তাহলে কি তাদের ছুটি বাতিল ও শ্রমিকদের হাজিরা ও কাটা হবে?

মালিকরা যদি চায় তাদের কারখানা খোলা রাখতে তাহলে সরকারকে বলবো, যানবাহন চালু রাখতে। শ্রমিকরা কিভাবে অফিসে যাবে।  আমরা চাই যে সব কারখানা খোলা থাকুক।

করোনা ভাইরাস আতঙ্কে কোন মানুষই তো ঘর থেকে বের হতে পারছে না, তাহলে মালিকা কি কারণে তাদের কারখানা খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে গার্মেন্ট মালিকরা। ওনারা কিভাবে করোনা ভাইরাস মোকাবেলা করবে, গ্রামর বিভিন্ন জেলা থেকে দলে দলে ঢাকায় আসবে তাদের যে কারো করোনা ভাইরাস নাই তা মালিকরা কিভাবে বুঝবেন?

আবাৱ উত্তরায় শান্তা গ্রুপ, ভার্সেন্ডাইল গ্রুপ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে, টি এন এফ ফ্যাশন গার্মেন্টস লিমিটেড উত্তর খান হেলাল মার্কেট এলাকায় করোনা ভাইরাসের মধ্য খোলা রয়েছে। কিছু শ্রমিক ভাই ও বোনেরা আমাকে জানিয়েছেন যে, আমরা পায়ে হেঁটে কারখানায় যায় তখন রাস্তায় পুলিশ সেনাবাহিনী বাধা সৃষ্টি করে এবং মারধোর করে।

 

লিখেছেনঃ মো: মাসুদ রানা, সাধারণ সম্পাদক, গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র, বৃহত্তর উত্তরা আঞ্চলিক কমিটি

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ