1. km.mintu.savar@gmail.com : admin :
  2. coderbruh@protonmail.com : demilation :
  3. editor@biplobiderbarta.com : editor :
  4. same@wpsupportte.com : same :
শিরোনাম:
বাংলাদেশ মাইম এসোসিয়েশন কর্তৃক আয়োজিত ঢাকার জিগাতলা ফাতেমা ল কলেজে মূকাভিনয় কর্মশালা অনুষ্ঠিত পাবনা ঈশ্বরদীর কৃতি সন্তান চিকিৎসক ডা. রায়ান সাদী নোবেল পুরস্কারের জন্য মনোনীত || উদ্বোধন হলো পণ্যের আলো ই-কমার্স ওয়েভসাইট বিশ্ববাজারে ধারাবাহিকভাবে পড়ছে অপরিশোধিত তেলের দর দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়: মুজাহিদুল ইসলাম সেলিম ইজিবাইক নিয়ে যেসব প্রশ্ন করে না গণমাধ্যম প্রয়োজন শুধু আত্মবিশ্বাস আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় হাফেজ সালেহ আহমদ তাকরিমের তৃতীয় স্থান অর্জন || পারি ফাউন্ডেশনের উদ্যোগে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য শিক্ষা কার্যক্রম শুরু । হামলা- মামলা- খুন করে সরকার মানুষকে ভয় দেখাচ্ছে

বেতনের দাবীতে গাজীপুরের শ্রীপুরে গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ

মো: রাকিবুল হাসান (স্টাফ রির্পোটার)
  • প্রকাশ : মঙ্গলবার, ১১ ফেব্রুয়ারী, ২০২০
  • ১১৯৮ বার পড়া হয়েছে

নিয়মিত ও সঠিক সময়ে বেতন পরিশোধ না করা এবং ওভার টাইমের টাকা কমিয়ে দেওয়াকে কেন্দ্র করে গাজীপুরের শ্রীপুরের ভাংনাহাটি এলাকার  পিকক গার্মেন্টস এন্ড প্রিন্টি কোম্পানীর  শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে ।

১১ ফেব্রুয়ারী মঙ্গলবার সকালে শ্রমিকরা মাওনা-শ্রীপুর মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে । বিক্ষোভের কারনে দীর্ঘ যানযটের সৃষ্টি হয় এতে পথচারীরা ভোগান্তীতে পরে । সড়কের উপর বিক্ষোভের সংবাদ পেয়ে শ্রীপুর থানা পুলিশ ও শিল্প পুলিশ ঘটনা  স্থলে বেতন পরিশোধের আশ্বাস দিয়ে অবরোধ তুলে নিয়ে কারখানায় গিয়ে  সমস্যা  সমাধান করার জন্য শ্রমিকদের ফিরে যেতে বলেন । পুলিশের  উপস্থিতিতে কারখানার কর্তৃপক্ষ আলোচনা  সাপেক্ষে আগামী ১৩ ফেব্রুয়ারী  তারিখে শ্রমিকদের বেতন পরিশোধ করা হবে বলে জানানো হয় ।

বিক্ষোভরত  শ্রমিকরা বলেন প্রতিষ্ঠানটি  কমপ্লেক্স কারখানা হলেও এখানে কোন ধরনের নিয়মকানুন  মানা হয় না । শ্রমিকরা তাদের পাওনা পরিশোধ না হওয়া পর্যন্ত তারা কাজে যোগদান করবেন না বলে জানান। পিকক গার্মেন্টস এন্ড প্রিন্টি এর জি.এম  জনাব  এস এম আল মুনিম রুমি জানান আগামী বৃহস্পতিবার গ্রেড অনুযায়ী বেতন পরিশোধ করা হবে ।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ