1. km.mintu.savar@gmail.com : admin :
  2. editor@biplobiderbarta.com : editor :
শিরোনাম:
ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর ২৯তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত || নির্বাচন ব্যবস্থার সংস্কারসহ নির্বাচনকালীন নির্দলীয় তদারকি সরকার নিয়ে আলোচনা শুরুর আহ্বান প্যাডক্স জিন্স লিঃ ২০২৩ এর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন গাজীপুরে সিপিবি’র শান্তিপূর্ণ মিছিলে অতর্কিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ হবিগঞ্জের বৃন্দাবন সরকারি কলেজে ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদকসহ নেতাকর্মীদের উপর ছাত্রলীগের অতর্কিত হামলা টাকা পাচারকারী, ঋণ খেলাপীদের তালিকা প্রকাশ, টাকা উদ্ধার ও শ্বেতপত্র প্রকাশের দাবী বিএনপির সংসদ সদস্যরা পদত্যাগপত্র দিলেন জাতীয় সংসদের স্পিকারকে রাশিয়ার তেল আমদানিতে নিষেধাজ্ঞায় কি নিজেই বিপদে পড়ছে ইউরোপীয় ইউনিয়ন ব্রাজিলের হয়ে দায়িত্ব এখনো শেষ হয়নি’—নেইমারকে পেলের বার্তা বিএনপির সাতজন চলে গেলে সংসদ অচল হবে না, এর জন্য দলটিকে অনুতাপ করতে হবে: ওবায়দুল কাদের

শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ থেকে প্রচারণা শুরু

বিপ্লবীদের বার্তা রিপোর্ট :
  • প্রকাশ : রবিবার, ১২ জানুয়ারী, ২০২০
  • ৮০০ বার পড়া হয়েছে

শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ থেকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে
সিপিবি মনোনীত মেয়র প্রার্থী ডা. আহাম্মদ সাজেদুল হক আনুষ্ঠানিক প্রচারণা শুরু
বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) মনোনীত ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী ডা. আহাম্মদ সাজেদুল হক (রুবেল) এর আনুষ্ঠানিক প্রচারণা শুরু হয়েছে। ১০ জানুয়ারি সকাল সাড়ে ১০টায় মিরপুরস্থ শহীদ বুদ্ধিজীবি স্মৃতিসৌধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে কাস্তে মার্কার প্রার্থী ডা. রুবেলের নির্বাচনী প্রচারের উদ্বোধন করেন সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম। প্রচারণা শুরুর প্রাক্কালে অনুষ্ঠিত পথসভায় তিনি বলেন, বসবাসের অযোগ্য ঢাকাকে যোগ্য করে তুলতে সত, যোগ্য মেয়র দরকার। তিনি সিপিবি মনোনীত মেয়রপ্রার্থী ডা. রুবেলকে কাস্তে মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানিয়ে তিনি আগামী ৩০ জানুয়ারি ঢাকাবাসীকে নিজেদের পছন্দমত সত, যোগ্য, মেধাবী প্রার্থীকে জয়ী করার আহ্বান জানান। প্রচারণায় নেমে মেয়রপ্রার্থী রুবেল বলেন, এবারের নির্বাচনে আমাদের সুস্পষ্ট তিনটি লক্ষ্য রয়েছে। অচল, অব্যবস্থা ও নিরাপত্তাহীন ঢাকাকে সাধারণ মানুষের জন্য বাসযোগ্য নগর হিসেবে গড়ে তোলা যেখানে দেশের শ্রমজীবী ও নিম্ন মধ্যবিত্ত ৯৫ শতাংশ মানুষ নিরাপদ থাকবে, দেশের বিদ্যমান দ্বি-দলীয় রাজনীতির বিকল্প বাম প্রগতিশীল শক্তিকে এগিয়ে নেয়া ও দেশের মানুষের হারানো ভোটাধিকার ফিরিযে আনতে সংগ্রাম গড়ে তোলা। তিনি বলেন, নগর সরকার, বিকল্প রাজনীতি ও ভোটাধিকারের নিশ্চিতের জন্য সংগ্রাম গড়ে তোলা ছাড়া আর কোন বিকল্প নেই। তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, আগামী ৩০ জানুয়ারি যদি মানুষ তাঁর ভোট দিতে না পারে তবে ঐদিন থেকেই প্রতিরোধ আন্দোলনের সূচনা হবে।
অনুষ্ঠান পরিচালনা করেন সিপিবি সম্পাদক রুহিন হোসেন প্রিন্স। এসময় উপস্থিত ছিলেন সিপিবি’র সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম, সহ-সাধারণ সম্পাদক কাজী সাজ্জাদ জহির চন্দন, সম্পাদক আহসান হাবীব লাবলু, কেন্দ্রীয় সদস্য ডা. ফজলুর রহমান, আব্দুল কাদের, সাদেকুর রহমান শামীম, লূনা নুর, ঢাকা কমিটির নেতা জাহিদ হোসেন খান, খান আসাদুজ্জামান মাসুম, শংকর আচার্য, মনিষা মজুমদার, নির্বাচন পরিচালনা কমিটির নেতা জামাল হায়দার, যুব ইউনিয়নের সাবেক সভাপতি হাসান হাফিজুর রহমান সোহেল, সাবেক ছাত্রনেতা তারিক হোসেন মিঠুল, রোমান হায়দার, উদীচীর সহ সাধারণ সম্পাদক অমিত দে ,সিপিবি কাফরুল থানার সভাপতি শহিদুল ইসলাম, মিরপুর থানার সভাপতি রিয়াজ উদ্দিন , সাধারণ সম্পাদক মামুন কবীর, যুব ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক আশিকুল ইসলাম জুয়েল, ক্ষেতমজুর সমিতি’র কেন্দ্রীয় নেতা আরিফুল ইসলাম নাদিম, সিপিবি কাফরুল থানার নেতা আলী কাউসার মামুন, আসাদুজ্জামান আজিম, হাসনাইন শান্ত, আবু হাসান, কাফরুল থানা উদীচীর সভাপতি সুব্রত ভট্টাচার্য, সাধারণ সম্পাদক মনির হোসেন প্রমুখ নেতৃবৃন্দ।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ