1. km.mintu.savar@gmail.com : admin :
  2. coderbruh@protonmail.com : demilation :
  3. editor@biplobiderbarta.com : editor :
  4. same@wpsupportte.com : same :
শিরোনাম:
বাংলাদেশ মাইম এসোসিয়েশন কর্তৃক আয়োজিত ঢাকার জিগাতলা ফাতেমা ল কলেজে মূকাভিনয় কর্মশালা অনুষ্ঠিত পাবনা ঈশ্বরদীর কৃতি সন্তান চিকিৎসক ডা. রায়ান সাদী নোবেল পুরস্কারের জন্য মনোনীত || উদ্বোধন হলো পণ্যের আলো ই-কমার্স ওয়েভসাইট বিশ্ববাজারে ধারাবাহিকভাবে পড়ছে অপরিশোধিত তেলের দর দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়: মুজাহিদুল ইসলাম সেলিম ইজিবাইক নিয়ে যেসব প্রশ্ন করে না গণমাধ্যম প্রয়োজন শুধু আত্মবিশ্বাস আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় হাফেজ সালেহ আহমদ তাকরিমের তৃতীয় স্থান অর্জন || পারি ফাউন্ডেশনের উদ্যোগে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য শিক্ষা কার্যক্রম শুরু । হামলা- মামলা- খুন করে সরকার মানুষকে ভয় দেখাচ্ছে

সাভার শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট কেন্দ্রে কমপিউটার প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ ও নবীনবরণ ও অনুষ্ঠিত:

মোঃ রাকিবুল হাসান ( বিশেষ-প্রতিনিধি)
  • প্রকাশ : বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২
  • ২৯৫ বার পড়া হয়েছে

যুব উন্নয়ন অধিদপ্তর, ঢাকা জেলাধীন শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট কেন্দ্রে অবস্থিত ৬ মাস মেয়াদী কম্পিউটার বেসিক এন্ড আইসিটি অ্যাপ্লিকেশন কোর্স এর ৪৮ তম ব্যাচের নবীনবরণ, ও ভিডিও এডিটিং কোর্স এর প্রশিক্ষণের যাতায়াত ভাতা এবং ৪৭ তম ব্যাচের সনদপত্র বিতরণ অনুষ্ঠিত হয়েছে ।

শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট কেন্দ্র ঢাকা জেলার আয়োজনে ১১ আগস্ট বৃস্পতিবার প্রশিক্ষক সুকুমার চন্দ্র শীল এর  উপস্থাপনায় উক্ত অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটের মহাপরিচালক জনাব একেএম শামিমুল হক ছিদ্দিকী |

 

উক্ত অনুষ্ঠানের বিশেষ অতিথি  হিসেবে উপস্থিত ছিলেন সাভার যুব প্রশিক্ষণ কেন্দ্রের কো-অর্ডিনেটর, জনাব এস এম মজিবুল আলম, সভাপতি, ঢাকা জেলার উপপরিচালক জনাব বিরাজ চন্দ্র সরকার,কোর্স কো-অর্ডিনেটর জনাব সুকুমার চন্দ্র শীল, প্রশিক্ষক কম্পিউটার, জনাব আব্দুল মজিদ, সহকারী প্রশিক্ষক কম্পিউটার, নবাগত ও বিদায়ী প্রশিক্ষণাথীর্বৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তাগণ  বলেন দেশের  সার্বিক সহযোগিতায় তথ্য প্রযুক্তির বিকাশে বদ্ধ পরিকর। এরই ধারাবাহিকতায় কমপিউটার প্রশিক্ষণ  ছেলে মেয়েদের কে তথ্য প্রযুক্তির শিক্ষা দিয়ে নিজের কর্মের পথ তৈরী করে দেওয়ায় প্রশিক্ষণের  মুল লক্ষ্য ও উদ্দেশ্য। ছেলেমেয়েদের কে তথ্য প্রযুক্তির উপর বিশেষ ভাবে প্রশিক্ষণের মাধ্যমে তাদের ভবিষ্যত জীবন মান উন্নয়নের পথ তৈরী করবে এমন আশা ব্যক্ত করেন বক্তাগণ ।

এবিষয়ে প্রশিক্ষণার্থীরা  বলেন,আমরা অনেকেই লেখাপড়ার পাশাপাশি তথ্য প্রদানর জ্ঞান আহরণ করা খুবই জরুরি। এই তথ্য প্রযুক্তির জ্ঞান নিতে পারলে নিজেকে দেশের উন্নয়নে বিশেষ ভূমিকা অর্জন করতে পারব। তারা আরও বলেন এই তথ্য প্রযুক্তির শিক্ষা থাকলে দেশের উন্নয়নে নিজেকে তৈরি করতে পারব এবং তথ্য প্রযুক্তির  মাধ্যমে কমপিউটার প্রশিক্ষণটি   গ্রহণ করে আমরা দেশকে  উন্নয়নের দিকে  এগিয়ে  নিয়ে যাব এমনটা জানান।

 

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ