1. km.mintu.savar@gmail.com : admin :
  2. coderbruh@protonmail.com : demilation :
  3. editor@biplobiderbarta.com : editor :
  4. same@wpsupportte.com : same :

সিলেট ও সুনামগঞ্জে বন্যার্তদের পাশে মানবতার ফেরিওয়ালা মামুন বিশ্বাস ||

মোঃ রাকিবুল হাসান ( বিশেষ-প্রতিনিধি)
  • প্রকাশ : বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২
  • ৮০ বার পড়া হয়েছে

ভারি বৃষ্টি ও উজানের ঢলে সিলেট ও সুনামগঞ্জে স্মরণকালের ভয়াবহ বন্যায় বিপর্যস্ত লাখ লাখ মানুষ। এই ভয়াবহ বন্যায় বিপাকে পড়া মানুষদের পাশে দাঁড়িয়েছে সিরাজগঞ্জের দ্য বার্ড সেফটি হাউসের চেয়ারম্যান সমাজকর্মী মামুন বিশ্বাস।

গত (১৮ জুন) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে সিলেট ও সুনামগঞ্জের বন্যা পরিস্থিতি খুব খারাপ। দেশ ও প্রবাসীরা দ্রুত যে যা পারেন সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার আহবান জানান তিনি। তার এই স্ট্যাটাসে সারা পেয়ে দেশ ও দেশের বাহিরে থেকে ৩ লক্ষ ১৩ হাজার টাকা সংগ্রহ করা হয়।পরে সেই অর্থ সংগ্রহের টাকা দিয়ে মামুন বিশ্বাস ও তার সহযোগিরা খাদ্যসামগ্রী নিয়ে সিলেটের বন্যার্তদের মাঝে বিতরণ করা হয়।

 

দ্য বার্ড সেফটি হাউসের সদস্যরা জানান, প্রথম দিন ২২০টি পরিবারের মাঝে এই খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। দ্বিতীয় দিনের জন্য খাদ্যসামগ্রীর প্যাকেট তৈরীর কাজ চলছে। তবে প্রয়োজনে সহযোগিতার পরিধি আরও বাড়ানো হবে। ইতোমধ্যেই বন্যায় বেশি ক্ষতিগ্রস্ত সিলেট-সুনামগঞ্জে অসহায় মানুষের হাতে খাদ্যসামগ্রী তুলে দেওয়ার এই কার্যক্রম শুরু করা হয়েছে।

তারা আরও বলেন, অসহায় বন্যার্তদের জন্য চিড়া, মুড়ি, গুড়া দুধ, অরেঞ্জ বিস্কুট, চিনি, স্যালাইন, বিশুদ্ধ পানি, মোববাতি দিয়াশলাই, সাবান ও ওষুধ তাদের হাতে তুলে দেওয়া হয়।

এ বিষয়ে দ্য বার্ড সেফটি হাউসের চেয়ারম্যান ও সমাজকর্মী মামুন বিশ্বাস জানান, গত (২০ জুন) সিলেটের কোম্পানিগঞ্জ উত্তর রনিখাই, কালাইরাগ, বনীপয়েন্ট ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আশ্রয় কেন্দ্রে ২২০ টি পরিবারের মাঝে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। এই কার্যক্রম চলমান থাকবে। এই কৃতিত্ব আপনাদের, এই কৃতিত্ব ফেসবুক বন্ধুদের, আমি মাত্র চেষ্টা চালিয়ে যাচ্ছি।

 

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ