1. km.mintu.savar@gmail.com : admin :
  2. coderbruh@protonmail.com : demilation :
  3. editor@biplobiderbarta.com : editor :
  4. same@wpsupportte.com : same :

নিবিড় পর্যবেক্ষণে খালেদা জিয়া

বিপ্লবীদের বার্তা রিপোর্ট :
  • প্রকাশ : রবিবার, ১২ জুন, ২০২২
  • ৪৭ বার পড়া হয়েছে
খালেদা জিয়া। ফাইল ছবি (সংগৃহীত)।
খালেদা জিয়া। ফাইল ছবি (সংগৃহীত)।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার হার্টে শনিবার (১১ জুন) দুপুরে রিং পরানোর পর তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল থাকলেও ৭২ ঘণ্টা নিবিড় পর্যবেক্ষণে থাকবেন তিনি। এ সময় পার হলেই তাঁর মেডিক্যাল বোর্ডের চিকিৎসকরা পরবর্তী সিদ্ধান্ত নেবেন। রবিবার (১২ জুন) দুপুরে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. এ জেড এম জাহিদ হোসেন এসব তথ্য জানান।

তিনি বলেন, ‘ম্যাডাম (খালেদা জিয়া) সিসিইউতে আছেন, মেডিক্যাল বোর্ড তাকে অবজারভেশনে রেখেছে। গতকাল এনজিওগ্রাম করে হার্টে রিং বসানো হয়েছে। অবজারভেশনের পর পরবর্তী করণীয় ঠিক করবে মেডিক্যাল বোর্ড।’

এর আগে শনিবার মির্জা ফখরুল বলেছিলেন, গতকাল (শুক্রবার) রাত ২টার দিকে ডা. জাহিদের কাছে খবর পাই খালেদা জিয়া অসুস্থ বোধ করছেন। তাকে এখনই হাসপাতালে নিতে হবে। খবর পেয়েই আমি চলে আসি এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে কথা বলে তাকে হাসপাতালে নেওয়া হয়।

সে সময় মির্জা ফখরুল জানান, আগের দিন থেকে তার হার্টে কিছু সমস্যা হয়। তবে খালেদা জিয়া কাউকে কিছু জানাননি। শুক্রবার সন্ধ্যায় চেকআপ করতে গিয়ে তার হার্টের সমস্যা পাওয়া যায়। সঙ্গে সঙ্গে তাকে হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেওয়া হয়।

জানা গেছে, ৭৬ বছর বয়সী খালেদা জিয়া বহু বছর ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ