1. km.mintu.savar@gmail.com : admin :
  2. coderbruh@protonmail.com : demilation :
  3. editor@biplobiderbarta.com : editor :
  4. same@wpsupportte.com : same :

মিরপুরে শ্রমিকদের উপর হামলার প্রতিবাদে মিছিল ও সমাবেশ

Biplobider Barta
  • প্রকাশ : বুধবার, ৮ জুন, ২০২২
  • ৫২ বার পড়া হয়েছে
গার্মেন্টস শ্রমিক অধিকার আন্দোলনের পল্টনে অনুষ্ঠিত এক বিক্ষোভ সমাবেশে
গার্মেন্টস শ্রমিক অধিকার আন্দোলনের পল্টনে অনুষ্ঠিত এক বিক্ষোভ সমাবেশে

অবিলম্বের মজুরি বোর্ড গঠন ও ২০ হাজার টাকা মজুরি দাবি ও মিরপুরে হামলার প্রতিবাদে মিছিল ও সমাবেশ


আজ বেলা ১১ টায় গার্মেন্টস শ্রমিক অধিকার আন্দোলনের পল্টনে অনুষ্ঠিত এক বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ উক্ত দাবি জানান।

অধিকার আন্দোলনের সমন্বয়কারী শহীদুল ইসলাম সবুজের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন পরিচালনা পরিষদের নেতা  এ্যাড. মাহবুবুর রহমান ইসমাইল, মো. ইয়াসিন মিয়া, তাসলিমা আখতার লিমা, শামীম ইমাম, মাসুদ রেজা, এ,এম ফায়েজ হোসেন সাইফুল ইসলাম, বিপ্লব ভট্টাচার্য প্রমুখ নেতৃবৃন্দ।

সমাবেশে বক্তারা বলেন- বাজারে দ্রব্যমূল্য বৃদ্ধির  আগুনে শ্রমিকরা আজ দিশেহারা! তাদের নুন আনতে পান্তা ফুরায়। এই অবস্থায় মিরপুর, উত্তরাসহ বিভিন্ন স্থানে শ্রমিকরা ‘দ্রব্যমূল্য কমাও, বেতন বাড়াও’ দাবিতে রাজপথে আন্দোলনে নেমেছেন। কিন্তু শ্রমিকদের দাবি না মেনে তাদের উপর পুলিশী হামলা গ্রেফতার নির্যাতন শুরু হয়েছে। আমরা গার্মেন্টস শ্রমিক অধিকার আন্দোলনের পক্ষ থেকে এই হামলা, মামলা, গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

অবিলম্বে হামলা, গ্রেফতার বন্ধ এবং গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তি দিতে হবে বলে জানান নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দ বক্তব্যে আরো বলেন –     শ্রমিকরা এখন যে বেতন পান, তা দিয়ে ঘর ভাড়া পরিশোধের পর দুইবেলা খাবার জোটানোর জন্য হিমসিম খেতে হয়। অধিকাংশ শ্রমিকের পরিবারকে অর্ধাহার অনাহারে অমানবিক জীবন যাবন করতে হয়। এমতাবস্থায় অতি দ্রুত শ্রমিকদের জন্য মহার্ঘ্য ভাতা, আর্মি রেটে রেশনিং এবং অবিলম্বে মজুরী বোর্ড গঠন করে শ্রমিকদের দাবিকৃত ২০ হাজার টাকা মজুরী ঘোষণা করতে হবে।

নেতৃবৃন্দ গতকাল গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি  চট্টগ্রাম মেডিকেলে চিকিৎসাধীন সীতাকুণ্ডের বিএম কনটেইনার টার্মিনালে অগ্নিদগ্ধ শ্রমিকদের চিকিৎসার খোজ খবর নিতে গেলে তার উপর ছাত্রলীগের সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং অবিলম্বে হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার ও বিচার দাবি করেন।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ