1. km.mintu.savar@gmail.com : admin :
  2. coderbruh@protonmail.com : demilation :
  3. editor@biplobiderbarta.com : editor :
  4. same@wpsupportte.com : same :

বিদেশিদের ক্ষোভ সামলাচ্ছে ভারত

বিপ্লবীদের বার্তা রিপোর্ট :
  • প্রকাশ : মঙ্গলবার, ৭ জুন, ২০২২
  • ৫৫ বার পড়া হয়েছে
ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচি
ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচি

মহানবী হজরত মুহাম্মদ (সা.)–কে নিয়ে বিজেপির দুই নেতা–নেত্রীর অবমাননাকর মন্তব্যের পর প্রথমে নিশ্চুপ ছিল দলটি। এমনকি ভারত সরকারও এ নিয়ে কিছু বলেনি। তবে দেশ–বিদেশে সমালোচনার ঝড় উঠলে নড়েচড়ে বসে সরকার। বিশেষত সৌদি আরব, ইরান, ওমান, সংযুক্ত আরব আমিরাত, কাতার, কুয়েতের মতো মুসলিম দেশগুলো সমালোচনায় মুখর হলে আর চুপ থাকতে পারেনি দিল্লি। সমালোচনার মুখে নূপুর শর্মাকে সাময়িক আর জিন্দালকে দল থেকে স্থায়ী বহিষ্কার করেছে বিজেপি।

নূপুর–জিন্দালের বক্তব্যকে ‘অবমাননাকর’ বলে মন্তব্য করেছে সৌদি আরব। অন্যদের ‘বিশ্বাস ও ধর্মের প্রতি সম্মান’ জানানোর আহ্বান জানায় সৌদির পররাষ্ট্র মন্ত্রণালয়। ভারতীয় রাষ্ট্রদূতকে তলব করে প্রতিবাদ জানিয়েছে কাতার, কুয়েত ও ইরান। কড়া প্রতিক্রিয়া জানিয়েছে পাকিস্তানও। দেশটির প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ টুইট করেছেন।

বিবৃতি দিয়ে প্রতিবাদ জানিয়েছে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়। এ ঘটনায় বিবৃতি দিয়ে নিন্দা জানিয়েছে অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশন (ওআইসি)।
এসব সমালোচনার জবাব দিয়েছেন ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচি। আজ সোমবার তিনি বলেন, বিজেপি নেতা–নেত্রীর মন্তব্য ব্যক্তিগত অভিমত; সরকারের মনোভাব নয়। তিনি আরও বলেন, ওআইসি সচিবালয়ের দেওয়া বিবৃতি উদ্দেশ্যপ্রণোদিত ও দুরভিসন্ধিমূলক। কায়েমি স্বার্থান্বেষীদের মদদে তাদের এ বিভাজন কর্মসূচি।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ