1. km.mintu.savar@gmail.com : admin :
  2. coderbruh@protonmail.com : demilation :
  3. editor@biplobiderbarta.com : editor :
  4. same@wpsupportte.com : same :

ট্যানারি ওয়ার্কার্স ইউনিয়নের মে দিবস উদ্যাপন

Biplobider Barta
  • প্রকাশ : রবিবার, ২২ মে, ২০২২
  • ৭৬ বার পড়া হয়েছে
চামড়া শিল্প নগরীতে এক বর্ণাঢ্য র‍্যালির মাধ্যমে মে দিবস পালন করে ট্যানারি ওয়ার্কার্স ইউনিয়ন।
চামড়া শিল্প নগরীতে এক বর্ণাঢ্য র‍্যালির মাধ্যমে মে দিবস পালন করে ট্যানারি ওয়ার্কার্স ইউনিয়ন।

বাংলাদেশ লেবার ফাউন্ডেশন (বিএলএফ) এবং ট্যানারি ওয়ার্কার্স ইউনিয়নের যৌথ উদ্যোগে সাভারের চামড়া শিল্প নগরীতে আজ ২০ মে ২০২২ রবিবার বিকাল ৪টায়, মহান মে দিবস উদ্‌যাপন করা হয়। আজ রোববার বিকেলে ‘দি এশিয়া ফাউন্ডেশনের’ সহায়তায় চামড়া শিল্প নগরীতে এক বর্ণাঢ্য র‍্যালির আয়োজন করা হয়।

‘শ্রমিক-মালিক একতা, উন্নয়নের নিশ্চয়তা’ এই প্রতিপাদ্য নিয়ে ঢাকার সাভারের চামড়া শিল্প নগরীতে মহান মে দিবস উদ্‌যাপন করে তারা। র‍্যালির পর আলোচনায় ট্যানারি শ্রমিকদের অধিকার ও শোভন কর্মপরিবেশ নিশ্চিত করতে এই কর্মপরিকল্পনা বাস্তবায়নের তাগিদ দেন বক্তারা।

র‍্যালিতে অংশ নেন ট্যানারি ওয়ার্কার্স ইউনিয়নের সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক আব্দুল মালেক ও বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদক ইদ্রিস আলী। এ ছাড়া এতে অংশ নেন বিএলএফএর প্রোগ্রাম কো–অর্ডিনেটর খন্দকার ফয়সাল আহমেদ, সিনিয়র প্রোগ্রাম অফিসার ইসরাত জাহানসহ বিভিন্ন ট্যানারির শতাধিক শ্রমিক।

উল্লেখ্য, ২০১৭ সাল থেকে চামড়া শিল্প নগরীতে সোশ্যাল কমপ্লায়েন্স নিশ্চিতের লক্ষ্যে কাজ করে আসছে ‘বাংলাদেশ লেবার ফাউন্ডেশন’। সম্প্রতি বিএলএফএর উদ্যোগে প্রস্তুতকৃত ‘চামড়া শিল্প নগরীতে সোশ্যাল কমপ্লায়েন্স নিশ্চিতকরণে জাতীয় কর্মপরিকল্পনা’ এর অনুমোদন দিয়েছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ