1. km.mintu.savar@gmail.com : admin :
  2. coderbruh@protonmail.com : demilation :
  3. editor@biplobiderbarta.com : editor :
  4. same@wpsupportte.com : same :
শিরোনাম:
বিশ্ববাজারে ধারাবাহিকভাবে পড়ছে অপরিশোধিত তেলের দর দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়: মুজাহিদুল ইসলাম সেলিম ইজিবাইক নিয়ে যেসব প্রশ্ন করে না গণমাধ্যম প্রয়োজন শুধু আত্মবিশ্বাস আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় হাফেজ সালেহ আহমদ তাকরিমের তৃতীয় স্থান অর্জন || পারি ফাউন্ডেশনের উদ্যোগে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য শিক্ষা কার্যক্রম শুরু । হামলা- মামলা- খুন করে সরকার মানুষকে ভয় দেখাচ্ছে শ্রমিকনেতাদের নামে মিথ্যা মামলা প্রত্যাহার করে রিক্সা-ভ্যান শ্রমিকদের দাবী মেনে নিন পাবনার বেড়া নতুন ভারেঙ্গা ইউনিয়নে শিয়ালের কামড়ে আহত ৪০ || সিরাজগঞ্জের উল্লাপাড়ার তরুণ যুবক রিয়ান আহমেদ নয়ন মানব সেবায় কাজ করে যাচ্ছে ।

সৌদিতে হুতিদের ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলায় ১ বাংলাদেশিসহ আহত ২

Biplobider Barta
  • প্রকাশ : সোমবার, ২৪ জানুয়ারী, ২০২২
  • ২৭১ বার পড়া হয়েছে

সৌদি আরবে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছেন ইয়েমেনের হুতি বিদ্রোহীরা। এই হামলায় দুজন আহত হয়েছেন। তাঁদের মধ্যে একজন বাংলাদেশি। আরব নিউজ এক প্রতিবেদনে এই তথ্য জানায়।

সৌদি আরবের নেতৃত্বাধীন সামরিক জোট গতকাল রোববার জানায়, হুতি বিদ্রোহীদের ছোড়া ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রটি দেশটির (সৌদি) জাযানের আহাদ আল-মাসারিহাহ শিল্প এলাকায় আঘাত হানে।

ক্ষেপণাস্ত্র হামলায় এক বাংলাদেশি ছাড়াও সুদানের এক নাগরিক আহত হন। তবে তাঁদের আঘাত গুরুতর নয় বলে খবরে উল্লেখ করা হয়।

হামলায় আহত দুজন কোন দেশের নাগরিক, তা খবরে বলা হলেও তাঁদের নাম-ঠিকানা জানায়নি আরব নিউজ।

একই হামলায় একাধিক ওয়ার্কশপ ও বেসামরিক গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

ইয়েমেনের হুতি বিদ্রোহীদের চালানো এই হামলাকে বিদ্বেষপূর্ণ ও নৃশংস হিসেবে অভিহিত করেছে সৌদি জোট। তারা এমন হামলা দৃঢ়ভাবে মোকাবিলা করবে বলে জানিয়েছে।

সৌদি আরবের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে অবস্থিত শিল্প এলাকায় বিভিন্ন দেশের বেসামরিক নাগরিকদের নিশানা করে হুতি বিদ্রোহীদের হামলা চালানোর তৃতীয় ঘটনা এটি।

আজ সোমবার সকালের দিকে সৌদি জোটের এক বিবৃতিতে বলা হয়, হুতিদের ছোড়া একটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র তারা ঠেকিয়ে দিয়েছে। যে স্থান থেকে সেটি ছোড়া হয়েছে, তা–ও ধ্বংস করে দেওয়া হয়েছে।

গতকাল সৌদি জোট জানায়, ইয়েমেন থেকে পাঠানো দুটি ড্রোন তারা ধ্বংস করেছে।

বিশ্বের অন্যতম দরিদ্র দেশ ইয়েমেনে অনেক দিন ধরে গৃহযুদ্ধ চলছে। ২০১৪ সালের শেষ দিকে হুতি বিদ্রোহীরা ইয়েমেনের প্রেসিডেন্ট মানসুর হাদিকে হটিয়ে রাজধানী সানার দখল নেয়। তার পরিপ্রেক্ষিতে সৌদি আরবের নেতৃত্বে সামরিক জোট ২০১৫ সালের মার্চে হুতিদের বিরুদ্ধে সামরিক অভিযান শুরু করে। তবে তারা এখন পর্যন্ত হুতিদের পরাজিত করতে পারেনি। উল্টো হুতিরা সৌদি আরব লক্ষ্য করে হামলা চালাচ্ছেন।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ