1. km.mintu.savar@gmail.com : admin :
  2. coderbruh@protonmail.com : demilation :
  3. editor@biplobiderbarta.com : editor :
  4. same@wpsupportte.com : same :

বেড়া সরকারি কলেজের ছাত্র মোঃ নাসিম সেখ মানবাধিকার কমিশনের রচনা প্রতিযোগিতায় উত্তীর্ণ ।

বিশেষ প্রতিনিধি: মো: রাকিবুল হাসান
  • প্রকাশ : সোমবার, ৬ ডিসেম্বর, ২০২১
  • ৭৩৬ বার পড়া হয়েছে

জাতীয় মানবাধিকার কমিশন আয়োজিত  মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও মানবিক মূল্যবোধ  শীর্ষক জাতীয় রচনা প্রতিযোগিতায় পাবনা জেলার বেড়া সরকারি কলেজের ব্যবসায় শিক্ষা শাখার ২য় বর্যের ছাত্র মোঃ নাসিম সেখ পাবনা জেলা হতে উত্তীর্ণ হয়েছে ।

মোঃ নাসিম সেখ  এর  গ্রামের বাড়ি  সাথিয়া উপজেলাধীন নাগডেমরা ইউনিয়নের সেলন্দা গ্রামে,  তার পিতা মোঃ আলম সেখ  ।  মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও মানবিক মূল্যবোধ  শীর্ষক জাতীয় রচনা প্রতিযোগিতায়  উত্তীর্ণ  হয়ে তিনি বলেন শিক্ষাগ্রহনের মাধ্যমে দেশে ও জাতীর  কল্যাণে মানুষের সেবা করে যেতে  চান ।

জাতীয় মানবাধিকার কমিশন কর্তৃক  সারা দেশ ব্যাপী  উচ্চ মাধ্যমিক পর্যায়ে  মুক্তিযুদ্ধ , মহান স্বাধীনতা  ও মানবিক  মূল্যবোধ শীর্ষক  রচনা প্রতিযোগিতা  শীর্ষক ৫০(পঞ্চাশ) মেধা  তালিকায়  স্থান  করে নেন বেড়া সরকারি কলেজের ছাত্র মো: নাসিম সেখ ।

দেশব্যাপী  বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান হতে  শুরু করে বিভাগীয় পর্যায় সহ  সমগ্র  বাংলাদেশের মধ্যে এই প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয় । যেখানে তিনি ৫০ জনের মধ্যে  একজন নির্বাচিত হয়েছে । উল্লেখ্য যে  সারাদেশের বিভিন্ন কলেজ  হতে  ১,৫১৫১৬ জন শিক্ষার্থী এই প্রতিযোগিতা অংশ গ্রহণ করেন ।  বিজয়ী কৃতি শিক্ষার্থীদের  দেওয়া হবে কমিশনের বৃত্তি, প্রতি মাসে ২ হাজার টাকা করে দুই বছর পর্যন্ত এ বৃত্তির অর্থ পাবে বিজয়ীরা ।

মানবাধিকার কমিশনের রচনা প্রতিযোগিতায়  বেড়া সরকারি কলেজের  ছাত্র মোঃ নাসিম সেখ   উত্তীর্ণ হওয়ায় এ বিষয়ে কলেজের প্রিন্সিপাল মোঃ আব্দুর রাজ্জাক বলেন আমাদের   কলেজের ছাত্রের  এই  বিজয়ী  পাবনা জেলার মানুষের  মুখ উজ্জ্বল করেছে । সেই সাথে তিনি  উত্তীর্ণ ছাত্রের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেন ও সু-শিক্ষায় শিক্ষিত হয়ে দেশের মানুষের সেবায় কাজ করে যাবেন এমন আশা তিনি  প্রত্যাশা
করেন ।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ