1. km.mintu.savar@gmail.com : admin :
  2. coderbruh@protonmail.com : demilation :
  3. editor@biplobiderbarta.com : editor :
  4. same@wpsupportte.com : same :

শ্রমিকের মজুরি বাড়াও; মামলা-গ্রেফতার-জুলুম বন্ধ করো

বিপ্লবীদের বার্তা ।। Biplobider Barta
  • প্রকাশ : মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১
  • ২৫০ বার পড়া হয়েছে

সিপিবি নেতা ডা. রুবেলের মুক্তির দাবিতে আজ ২৩ নভেম্বর ২০২১ বিকেল সাড়ে ৪টায় ঢাকার পল্টন মোড়ে বিক্ষোভ করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। সমাবেশে সিপিবি সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, সরকার শ্রমিকের বাঁচারমতো মজুরি নিশ্চিত না করে বল প্রয়োগের মাধ্যমে আন্দোলন দমন করছে। তিনি আটক সিপিবি নেতার মুক্তি দাবি করে বলেন, মামলা-গ্রেফতার-জুলুম বন্ধ করে শ্রমিকের মজুরি বৃদ্ধির ঘোষণা দিতে হবে।

সিপিবি সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিমের সভাপতিত্বে ও প্রেসিডিয়াম সদস্য ক্বাফি রতনের পরিচালনায় অনুষ্ঠিত অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন পার্টির সাধারণ সম্পাদক কমরেড মো. শাহ আলম, কেন্দ্রীয় সম্পাদক কমরেড জলি তালুকদার, কেন্দ্রীয় কমিটির সদস্য কাজী রুহুল আমীন এবং গার্মেন্ট শ্রমিকনেতা লাইজু আক্তার প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, ঢাকার কাফরুলের আইডিয়াস গার্মেন্টে চলমান শ্রমিক আন্দোলনের অন্যতম নেতা বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি)‘র কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য, ঢাকা কমিটির সাবেক সাধারণ সম্পাদক কমরেড ডা. সাজেদুল হক রুবেলকে গভীর রাতে নিজ বাড়ি থেকে গতকাল গ্রেপ্তার করা হয়।

সমাবেশে বক্তারা আরো বলেন, আইডিএস গার্মেন্টে নিপীড়িত শ্রমিকদের মুজুরির দাবিতে চলমান আন্দোলনে অংশ নেয়ায় মিথ্যা অপবাদে বাড়ি ঘেরাও করে ডা. সাজেদুল হক রুবেলকে গভীর রাতে গ্রেপ্তার করা হয়েছে। নেতৃবৃন্দ বলেন, হামলা মামলা গ্রেপ্তার করে শ্রমজীবী মানুষদের দাবিতে গড়ে উঠা আন্দোলন থেকে কমিউনিস্টদের পিছু হঠানো যাবে না। বক্তারা অবিলম্বে ডা. রুবেলের নিঃশর্ত মুক্তি দাবি করেন এবং আন্দোলনরত শ্রমিকদের হয়রানি বন্ধ করতে সরকার ও পুলিশ প্রশাসনের প্রতি দাবি জানান।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল শহরের গুরুত্বপূর্ণ সড়কসমূহ প্রদক্ষিণ করে।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ