1. km.mintu.savar@gmail.com : admin :
  2. coderbruh@protonmail.com : demilation :
  3. editor@biplobiderbarta.com : editor :
  4. same@wpsupportte.com : same :
শিরোনাম:
বিশ্ববাজারে ধারাবাহিকভাবে পড়ছে অপরিশোধিত তেলের দর দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়: মুজাহিদুল ইসলাম সেলিম ইজিবাইক নিয়ে যেসব প্রশ্ন করে না গণমাধ্যম প্রয়োজন শুধু আত্মবিশ্বাস আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় হাফেজ সালেহ আহমদ তাকরিমের তৃতীয় স্থান অর্জন || পারি ফাউন্ডেশনের উদ্যোগে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য শিক্ষা কার্যক্রম শুরু । হামলা- মামলা- খুন করে সরকার মানুষকে ভয় দেখাচ্ছে শ্রমিকনেতাদের নামে মিথ্যা মামলা প্রত্যাহার করে রিক্সা-ভ্যান শ্রমিকদের দাবী মেনে নিন পাবনার বেড়া নতুন ভারেঙ্গা ইউনিয়নে শিয়ালের কামড়ে আহত ৪০ || সিরাজগঞ্জের উল্লাপাড়ার তরুণ যুবক রিয়ান আহমেদ নয়ন মানব সেবায় কাজ করে যাচ্ছে ।

দেশে আগস্টের চেয়ে সেপ্টেম্বরে ডেঙ্গু রোগী বাড়ছে

বিপ্লবীদের বার্তা // Biplobider Barta
  • প্রকাশ : বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১
  • ৫১৮ বার পড়া হয়েছে

দেশে গত মাসের প্রথম ১৫ দিনের চেয়ে চলতি মাসের প্রথম ১৫ দিনে বেশি ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। আগস্ট মাসের প্রথম ১৫ দিনে ডেঙ্গু শনাক্ত রোগীর সংখ্যা ছিল ৩ হাজার ৮৪৯। আর চলতি সেপ্টেম্বর মাসে একই সময়ে আক্রান্ত রোগীর সংখ্যা ৪ হাজার ৪৭৫। স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও নিয়ন্ত্রণকক্ষ থেকে পাঠানো তথ্য পর্যালোচনা করে এ তথ্য পাওয়া গেছে।

এদিকে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে জুলাই মাস থেকে এখন পর্যন্ত ৫৭ জন মারা গেছে। এর মধ্যে গত মাসে সর্বোচ্চ ৩৪ জনের মৃত্যু হয়েছে। আগের মাস জুলাইয়ে মারা গেছে ১২ জন। আর চলতি সেপ্টেম্বরের প্রথম ১৫ দিনে মারা গেছে ১১ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, বুধবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ৩০৭ জন। এর মধ্যে ২৪৪ জন রাজধানী ঢাকার রোগী। স্বাস্থ্য অধিদপ্তর রাজধানীর ১২টি সরকারি হাসপাতাল ও ৩১টি বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর তথ্য গণমাধ্যমে দিচ্ছে। তবে স্বাস্থ্য অধিদপ্তরের দেওয়া হিসাবের বাইরেও রাজধানীর বেসরকারি হাসপাতালগুলোতে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীরা ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছে।

চলতি বছর বর্ষা মৌসুম শুরুর পর থেকেই ডেঙ্গুর প্রকোপ বেড়েছে। ঢাকার দুই সিটি করপোরেশন নানা উদ্যোগ নেওয়ার পরও পরিস্থিতি নিয়ন্ত্রণে আসছে না। বিশেষজ্ঞরা বলছেন, যেসব এলাকায় মশা বেশি, সেসব এলাকায় একযোগে ওষুধ ছিটিয়ে সব মশা মেরে ফেলতে হবে।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, রাজধানীর হাসপাতালগুলোর মধ্যে এখন পর্যন্ত সবচেয়ে বেশি রোগী ভর্তি হয়েছে মিটফোর্ড হাসপাতালে। এই হাসপাতালে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪৬ জন রোগী ভর্তি হয়েছে। এখন পর্যন্ত এই হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছে ২ হাজার ৩৪১ জন। হাসপাতালটিতে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১৩ জনের মৃত্যু হয়েছে।

চলতি বছরের জানুয়ারি থেকে এখন পর্যন্ত ১৪ হাজার ৮৩১ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছে ১৩ হাজার ৪৮৩ জন।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ