1. km.mintu.savar@gmail.com : admin :
  2. coderbruh@protonmail.com : demilation :
  3. editor@biplobiderbarta.com : editor :
  4. same@wpsupportte.com : same :

৬ দিনেই দেশের বিভিন্ন হাসপাতালে ১ হাজার ৭৩৫ জন ভর্তি হয়েছে

বিপ্লবীদের বার্তা // Biplobider Barta
  • প্রকাশ : সোমবার, ৬ সেপ্টেম্বর, ২০২১
  • ৪১৫ বার পড়া হয়েছে

চলতি মাসের প্রথম ছয় দিনে মশাবাহিত রোগ ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ১ হাজার ৭৩৫ জন ভর্তি হয়েছে। অন্যদিকে জানুয়ারি থেকে এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে ১২ হাজার ৯১ জন। আজ সোমবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে এসব তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, সোমবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে নতুন করে ২৭৫ জন দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। তাদের মধ্যে রাজধানীর হাসপাতালগুলোতে ভর্তি হয়েছে ২২০ জন। গত জুলাই থেকে এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৫২ জন মারা গেছে। এর মধ্যে সর্বোচ্চ মৃত্যু হয়েছে গত আগস্ট মাসে। গত মাসে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছে ৩৪ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে, বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে ১ হাজার ২৩৩ জন ডেঙ্গু রোগী চিকিৎসা নিচ্ছে। তাদের মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছে ১ হাজার ৭৪ জন। রাজধানীর হাসপাতালগুলোর মধ্যে পর্যন্ত সবচেয়ে বেশি রোগী ভর্তি হয়েছে মিটফোর্ড হাসপাতালে।

হাসপাতালটিতে ভর্তি হয়ে এখন পর্যন্ত চিকিৎসা নিয়েছে ১ হাজার ৯২০ জন। আর বেসরকারি হাসপাতালের মধ্যে সর্বোচ্চ ৬৮৪ জন চিকিৎসা নিয়েছে কাকরাইলের ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতালে।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ