1. km.mintu.savar@gmail.com : admin :
  2. editor@biplobiderbarta.com : editor :
শিরোনাম:
দেশে করোনায় মৃত্যু বাড়ল, ৫১ জনের মৃত্যু, শনাক্ত হয়েছে এক হাজার ৯০১ জন। দেশে আগস্টের চেয়ে সেপ্টেম্বরে ডেঙ্গু রোগী বাড়ছে পোশাক রপ্তানিতে ভিয়েতনামের চেয়ে আবার এগিয়ে বাংলাদেশ প্রণোদনা ঋণ ৩৬ কিস্তিতে পরিশোধের সুবিধা চায় বিজিএমইএ পোশাক খাতের ১৬ শতাংশ শ্রমিকের কম মজুরি পাওয়ার শঙ্কায় হাসেম ফুড কারখানায় অগ্নিকাণ্ডে মালিকসহ দায়ীদের শাস্তি ও ক্ষতিপূরণের দাবি শ্রমিকদের ন্যূনতম মজুরী ২১ হাজার টাকা নির্ধারণসহ দশ দফা দাবীতে সাংবাদিক সম্মেলন শক্তি ফাউন্ডেশনের উদ্দ্যোগে পাবনা- কাশিনাথপুরে করোনা সচেতনতায়  মাস্ক বিতরণ: হাসেম ফুড কারখানায় আরও একটি খুলিসহ কঙ্কাল ও হাড় উদ্ধার গার্মেন্ট শ্রমিকদের সুরক্ষায় ৫০ ইউনিয়নের যৌথ বিবৃতি

আগামীকাল মঙ্গলবার থেকে শুরু হচ্ছে গণটিকা কার্যক্রমের দ্বিতীয় ডোজ

বিপ্লবীদের বার্তা // Biplobider Barta
  • প্রকাশ : সোমবার, ৬ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৮ বার পড়া হয়েছে

গণটিকা কার্যক্রমের দ্বিতীয় ডোজ শুরু হচ্ছে আগামীকাল মঙ্গলবার থেকে। এ জন্য আগস্টের ৭ থেকে ১২ তারিখ পর্যন্ত যাঁরা প্রথম ডোজ গ্রহণ করেছেন, তাঁদের পর্যায়ক্রমে দ্বিতীয় ডোজ দেওয়ার তারিখ ঘোষণা করেছে স্বাস্থ্য অধিদপ্তর।

এ ক্ষেত্রে ঢাকার দুই সিটি করপোরেশনের বাসিন্দাদের ক্ষেত্রে কিছুটা ব্যতিক্রমী পথ অবলম্বন করা হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম। আজ সোমবার রাতে ফেসবুক লাইভে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বলেন, ঢাকা সিটির যাঁরা আগস্টের ৭ ও ৮ তারিখে প্রথম ডোজ নিয়েছেন, আগামীকাল মঙ্গলবার শুধু তাঁরাই দ্বিতীয় টিকা নেবেন।

এ ছাড়া ৯ ও ১০ আগস্টে টিকাগ্রহীতারা দ্বিতীয় ডোজ নেবেন ৮ সেপ্টেম্বর এবং ১১ ও ১২ আগস্টের তারিখের টিকাগ্রহীতারা নেবেন ৯ সেপ্টেম্বর। এই তিন দিন কেউ টিকা নিতে না পারলে তাঁদের জন্য অতিরিক্ত এক দিন রাখা হয়েছে, ১০ সেপ্টেম্বর।

আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বলেন, টিকাগ্রহীতারা প্রথম ডোজ যে কেন্দ্রে নিয়েছেন, দ্বিতীয় ডোজও সে কেন্দ্রেই নিতে হবে। এ ক্ষেত্রে অবশ্যই আগের টিকা কার্ড সঙ্গে নিতে হবে।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ