1. km.mintu.savar@gmail.com : admin :
  2. editor@biplobiderbarta.com : editor :
শিরোনাম:
ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর ২৯তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত || নির্বাচন ব্যবস্থার সংস্কারসহ নির্বাচনকালীন নির্দলীয় তদারকি সরকার নিয়ে আলোচনা শুরুর আহ্বান প্যাডক্স জিন্স লিঃ ২০২৩ এর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন গাজীপুরে সিপিবি’র শান্তিপূর্ণ মিছিলে অতর্কিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ হবিগঞ্জের বৃন্দাবন সরকারি কলেজে ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদকসহ নেতাকর্মীদের উপর ছাত্রলীগের অতর্কিত হামলা টাকা পাচারকারী, ঋণ খেলাপীদের তালিকা প্রকাশ, টাকা উদ্ধার ও শ্বেতপত্র প্রকাশের দাবী বিএনপির সংসদ সদস্যরা পদত্যাগপত্র দিলেন জাতীয় সংসদের স্পিকারকে রাশিয়ার তেল আমদানিতে নিষেধাজ্ঞায় কি নিজেই বিপদে পড়ছে ইউরোপীয় ইউনিয়ন ব্রাজিলের হয়ে দায়িত্ব এখনো শেষ হয়নি’—নেইমারকে পেলের বার্তা বিএনপির সাতজন চলে গেলে সংসদ অচল হবে না, এর জন্য দলটিকে অনুতাপ করতে হবে: ওবায়দুল কাদের

পাকিস্তানে করাচিতে রাসায়নিক কারখানায় অগ্নিকাণ্ডে ১৬ জনের মৃত্যু

বিপ্লবীদের বার্তা
  • প্রকাশ : শুক্রবার, ২৭ আগস্ট, ২০২১
  • ৬৩৩ বার পড়া হয়েছে

কারখানার বেশির ভাগ জানালা ও ছাদের দরজা বন্ধ ছিল, কারাখানাটিতে প্রবেশ ও বের হওয়ার একটিই পথ

পাকিস্তানের সবচেয়ে বড় শহর করাচিতে রাসায়নিক একটি কারখানায় অগ্নিকাণ্ডে ১৬ জনের মৃত্যু হয়েছে। অগ্নিকাণ্ডের সময় কারখানার বেশির ভাগ জানালা ও ছাদের দরজা বন্ধ ছিল। তিনতলাবিশিষ্ট এই ভবনের নিরাপত্তা নিয়ে এখন প্রশ্ন উঠেছে।

পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানিয়েছেন, শহরের পূর্ব দিকে কারখানাটির অবস্থান। আজ শুক্রবার অগ্নিকাণ্ডের সময় কারখানার বেশির ভাগ জানালা বন্ধ ছিল। কারখানার দ্বিতীয় তলায় আটকা পড়ে বেশির ভাগ শ্রমিকের মৃত্যু হয়। তিনতলা ভবনটির নিচতলায় আগুনের সূত্রপাত।

করাচির পূর্বাঞ্চলের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল সাকিব ইসমাইল মেমন রয়টার্সকে বলেন, আগুনে অন্তত ১৬ জনের মৃত্যু হয়েছে।

বেসরকারি টেলিভশন চ্যানেলের ফুটেজে কারখানার ওপর তলাগুলো থেকে ধোঁয়ার কুণ্ডলী বের হতে দেখা যায়। কারাখানাটিতে প্রবেশ ও বের হওয়ার একটিই পথ।

ফায়ার সার্ভিসের প্রধান কর্মকর্তা মুবিন আহমেদ বেসরকারি টেলিভিশন চ্যানেল জিও টিভিকে জানান, কারখানার ছাদের দরজাও বন্ধ থাকায় উদ্ধারকাজ চালাতে বেশ বেগ পেতে হয়।

২০১২ সালের সেপ্টেম্বরে দেশটির একটি পোশাক কারখানায় আগুন লেগে ২৬০ জনের বেশি মানুষ দগ্ধ হয়েছিলেন।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ