1. km.mintu.savar@gmail.com : admin :
  2. editor@biplobiderbarta.com : editor :
শিরোনাম:
দেশে করোনায় মৃত্যু বাড়ল, ৫১ জনের মৃত্যু, শনাক্ত হয়েছে এক হাজার ৯০১ জন। দেশে আগস্টের চেয়ে সেপ্টেম্বরে ডেঙ্গু রোগী বাড়ছে পোশাক রপ্তানিতে ভিয়েতনামের চেয়ে আবার এগিয়ে বাংলাদেশ প্রণোদনা ঋণ ৩৬ কিস্তিতে পরিশোধের সুবিধা চায় বিজিএমইএ পোশাক খাতের ১৬ শতাংশ শ্রমিকের কম মজুরি পাওয়ার শঙ্কায় হাসেম ফুড কারখানায় অগ্নিকাণ্ডে মালিকসহ দায়ীদের শাস্তি ও ক্ষতিপূরণের দাবি শ্রমিকদের ন্যূনতম মজুরী ২১ হাজার টাকা নির্ধারণসহ দশ দফা দাবীতে সাংবাদিক সম্মেলন শক্তি ফাউন্ডেশনের উদ্দ্যোগে পাবনা- কাশিনাথপুরে করোনা সচেতনতায়  মাস্ক বিতরণ: হাসেম ফুড কারখানায় আরও একটি খুলিসহ কঙ্কাল ও হাড় উদ্ধার গার্মেন্ট শ্রমিকদের সুরক্ষায় ৫০ ইউনিয়নের যৌথ বিবৃতি

গ্রামে যাওয়া শ্রমিকদের এখনই কর্মস্থলে না ফেরার বিজিএমই এর অনুরোধ

বিপ্লবীদের বার্তা
  • প্রকাশ : শনিবার, ৩১ জুলাই, ২০২১
  • ৯৯ বার পড়া হয়েছে

ঈদে গ্রামে যাওয়া শ্রমিকদের এখনই কর্মস্থলে ফিরে না আসার জন্য অনুরোধ জানিয়েছে পোশাক উৎপাদন ও রপ্তানিকারক উদ্যোক্তাদের সংগঠন বিজিএমইএ।

সংগঠনের সভাপতি ফারুক হাসান শনিবার সমকালের মাধ্যমে শ্রমিকদের প্রতি এ অনুরোধ জানিয়েছেন। এ বিষয়ে বিজিএমইএর পক্ষ থেকে আনুষ্ঠানিক ঘোষণা দেওয়ার প্রক্রিয়া চলছে বলে জানান তিনি।

আগামীকাল রোববার থেকে কারখানা খুলে দেওয়ার খবরে অনেক শ্রমিক কর্মস্থলে ফেরার চেষ্টা করছেন। ফেরিতে এবং মহাসড়কে বিভিন্ন পয়েন্টে শহরমুখী শ্রমিকরা ভিড় করছেন। লকডাউনে গণপরিবহন বন্ধ থাকায় শহরে ফিরতে বিড়ম্বনার মধ্যে পড়েছেন তারা। এ খবরের পরিপ্রেক্ষিতে শ্রমিকদের শহরে না ফেরার অনুরোধ জানিয়েছেন বিজিএমইএ সভাপতি।

শনিবার দুপুর ২টায় ফারুক হাসান সমকালকে আরও বলেন, লকডাউন প্রত্যাহারের আগে কোনো শ্রমিক কাজে যোগদান করতে না পারলে তাদের চাকরি যাবে না। সরকার লকডাউন প্রত্যাহার কিংবা শিথিল করলে শ্রমিকরা যথারীতি কাজে যোগদান করবে। এতে কোনো ধরনের সমস্যা হবে না। সংগঠনের পক্ষ থেকে এই নিশ্চয়তা দিচ্ছেন তিনি।

বিজিএমইএ সভাপতি বলেন, যারা ঈদে গ্রামে যায়নি তাদের নিয়েই আপাতত উৎপাদন কার্যক্রম চালানো হবে।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ