1. km.mintu.savar@gmail.com : admin :
  2. editor@biplobiderbarta.com : editor :
শিরোনাম:
দেশে করোনায় মৃত্যু বাড়ল, ৫১ জনের মৃত্যু, শনাক্ত হয়েছে এক হাজার ৯০১ জন। দেশে আগস্টের চেয়ে সেপ্টেম্বরে ডেঙ্গু রোগী বাড়ছে পোশাক রপ্তানিতে ভিয়েতনামের চেয়ে আবার এগিয়ে বাংলাদেশ প্রণোদনা ঋণ ৩৬ কিস্তিতে পরিশোধের সুবিধা চায় বিজিএমইএ পোশাক খাতের ১৬ শতাংশ শ্রমিকের কম মজুরি পাওয়ার শঙ্কায় হাসেম ফুড কারখানায় অগ্নিকাণ্ডে মালিকসহ দায়ীদের শাস্তি ও ক্ষতিপূরণের দাবি শ্রমিকদের ন্যূনতম মজুরী ২১ হাজার টাকা নির্ধারণসহ দশ দফা দাবীতে সাংবাদিক সম্মেলন শক্তি ফাউন্ডেশনের উদ্দ্যোগে পাবনা- কাশিনাথপুরে করোনা সচেতনতায়  মাস্ক বিতরণ: হাসেম ফুড কারখানায় আরও একটি খুলিসহ কঙ্কাল ও হাড় উদ্ধার গার্মেন্ট শ্রমিকদের সুরক্ষায় ৫০ ইউনিয়নের যৌথ বিবৃতি

করোনা মহামারিতে সিপিবি ঢাকা কমিটি’র রেড ভলেন্টিয়ার্সরা মানুষের পাশে

বিপ্লবীদের বার্তা
  • প্রকাশ : বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১
  • ১৪৯ বার পড়া হয়েছে

করোনার বৈশ্বিক মহামারী এবং লকডাউনের কঠিন এই বাস্তবতার সময় আমরা সহ পুরো দেশবাসী অতিক্রম করছে। চিকিৎসা ব্যবস্থায় মারাত্মক অব্যবস্থাপনা ও আওয়ামী লীগ সরকারের লুটপাটের ফলে সৃষ্ট নানাবিধ সংকটের কারণে করোনা আক্রান্ত অসংখ্য মানুষ অতি প্রয়োজনীয় চিকিৎসা সেবাটুকুও পাচ্ছে না। হাসপাতালের শয্যার সংখ্যা ও আই.সি.ইউ. এর সংখ্যা মারাত্মকভাবে অপ্রতুল এবং আইসোলেশনের ব্যবস্হারও তীব্র সংকট। বিশেষ করে এসময়ে অক্সিজেন সিলিন্ডারের অভাব ভীষণভাবে প্রকট হয়ে উঠেছে।

এই বৈশ্বিক মহামারী মোকাবেলায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টি, ঢাকা কমিটি ‘রেড ভলেন্টিয়ার্স’ নামে স্বেচ্ছাসেবক বাহিনী গঠন করেছে। ‘রেড ভলেন্টিয়ার্স’ এর উদ্যোগে গত ২৫ জুলাই থেকে অক্সিজেন সরবরাহ, শ্রমজীবী এবং নিন্মবিত্ত মানুষের মাঝে খাদ্য সরবরাহ, শিশু খাদ্য সরবরাহ এবং টেলি মেডিসিন সেবাসহ নানা কার্যক্রম চালু করেছে। এই স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয়ভাবে কাজের পাশাপাশি থানা এবং শাখা পর্যায়েও টিম গঠন করেছে।

ইতিমধ্যে কাফরুল, শ্যামপুর, মিরপুর এবং সূত্রাপুরে রেড ভলেন্টিয়ারস এর শাখা গঠিত হয়েছে। আজ পর্যন্ত ঢাকার বিভিন্ন স্থানে ২০ জন করোনা আক্রান্ত রোগীর বাসায় অক্সিজেন এবং অর্ধশতাধিক মানুষকে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে।

রেড ভলেন্টিয়ারস এর উদ্যোগ সমূহঃ

১। করোনা আক্রান্ত রোগীদের বাসায় অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দেয়া। ২। যেসকল মধ্যবিত্ত-নিম্ন মধ্যবিত্ত পরিবার সামাজিক সম্মানের কারণে প্রকাশ্য খাদ্য সহায়তা নিতে পারছেন না, তাদের পরিচয় গোপন রেখে তাদের বাড়ীতে প্রয়োজনীয় খাদ্য সহায়তা পৌঁছে দেয়া। ৩। প্রয়োজনীয় শিশু খাদ্যের ব্যবস্থা করা। ৪। করোনা আক্রান্তদের বাসায় রান্না করা খাবার পৌঁছে দেয়া। ৫। অনলাইনে করোনা বা অন্যান্য চিকিৎসা সেবার ব্যবস্থা করা। ৬। শ্রমজীবীদের মাঝে মাস্ক বিতরণ। ৭। ঢাকা শহরের পাড়ায়-মহল্লায় ভ্যাকসিন রেজিষ্ট্রেশনের ব্যবস্থা করা।

রেড ভলেন্টিয়ার্স এর হট লাইন ০১৭১৭১২০০১২, ০১৬১৭১১৪৪৭৪ সিপিবি ঢাকা কমিটির সভাপতি কমরেড মোসলেউদ্দীন এবং সাধারণ সম্পাদক ডাঃ আহমেদ সাজেদুল হক রুবেল মহামারী মোকাবেলায় মানুষকে এগিয়ে আসার এবং ‘রেড ভলেন্টিয়ার্স’ এর উদ্যোগে পাশে দাঁড়ানোর আহবান জানান।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ