1. km.mintu.savar@gmail.com : admin :
  2. editor@biplobiderbarta.com : editor :
শিরোনাম:
দেশে করোনায় মৃত্যু বাড়ল, ৫১ জনের মৃত্যু, শনাক্ত হয়েছে এক হাজার ৯০১ জন। দেশে আগস্টের চেয়ে সেপ্টেম্বরে ডেঙ্গু রোগী বাড়ছে পোশাক রপ্তানিতে ভিয়েতনামের চেয়ে আবার এগিয়ে বাংলাদেশ প্রণোদনা ঋণ ৩৬ কিস্তিতে পরিশোধের সুবিধা চায় বিজিএমইএ পোশাক খাতের ১৬ শতাংশ শ্রমিকের কম মজুরি পাওয়ার শঙ্কায় হাসেম ফুড কারখানায় অগ্নিকাণ্ডে মালিকসহ দায়ীদের শাস্তি ও ক্ষতিপূরণের দাবি শ্রমিকদের ন্যূনতম মজুরী ২১ হাজার টাকা নির্ধারণসহ দশ দফা দাবীতে সাংবাদিক সম্মেলন শক্তি ফাউন্ডেশনের উদ্দ্যোগে পাবনা- কাশিনাথপুরে করোনা সচেতনতায়  মাস্ক বিতরণ: হাসেম ফুড কারখানায় আরও একটি খুলিসহ কঙ্কাল ও হাড় উদ্ধার গার্মেন্ট শ্রমিকদের সুরক্ষায় ৫০ ইউনিয়নের যৌথ বিবৃতি

সিপিবি ঢাকা কমিটি’র উদ্যোগে “রেড ভলেন্টিয়ার্স” গঠন

বিপ্লবীদের বার্তা
  • প্রকাশ : মঙ্গলবার, ২৭ জুলাই, ২০২১
  • ২১২ বার পড়া হয়েছে

দেশের করোনা পরিস্থিতি দিন দিন অবনতির দিকে যাচ্ছে। ২৩ জুলাই থেকে ৫ আগষ্ট ১৪ দিনের কঠোর লকডাউনের ঘোষণা করা হয়েছে। সংক্রমণ কমাতে যেমন লকডাউনের বিকল্প নেই তেমনি লকডাউনে এদেশের শ্রমজীবী নিম্ন আয়ের মানুষের খাদ্যের নিশ্চয়তা দেবারও বিকল্প নেই। যারা দিন আনে দিন খায় লকডাউনে খাদ্যের অভাব তাদের জীবন সংকটাপূর্ণ করে তুলবে।

একই সাথে দীর্ঘদিন করোনা সংকট থাকায় কর্ম হারিয়েছে অসংখ্য মানুষ। ফলে মধ্যবিত্তদেরও অনেকে তীব্র আর্থিক সংকটে রয়েছে। জীবনধারণের নূন্যতম রসদ জোগাড় করা তাদের জন্য কষ্টকর হয়ে পড়েছে।

সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান ও ব্যক্তি বিভিন্নভাবে বিপদগ্রস্থ মানুষদের সহযোগিতা করলেও সামাজিক সম্মানের কথা বিবেচনা করে মধ্যবিত্ত-নিম্ন মধ্যবিত্ত শ্রেণীর অনেকেই প্রকাশ্যে সেই সহযোগিতা গ্রহণ করতে পারছেন না। আবার সহযোগিতার উপকরণ হিসেবে চাল-ডাল-তেল-লবণ-আলু-পেঁয়াজ থাকায় শিশুদের খাবারের চাহিদা পূরণ হচ্ছেনা।

আমাদের চিকিৎসা ব্যবস্থার সংকটের কারণেও করোনা আক্রান্ত অসংখ্য মানুষ প্রয়োজনীয় চিকিৎসা সহযোগিতা পাচ্ছে না, বিশেষ করে অক্সিজেন সিলিন্ডারের অভাব প্রকট হয়ে উঠেছে। একই সাথে স্বশরীরে চিকিৎসা সেবা নেবারও প্রতিবন্ধকতা সৃষ্টি হয়েছে।

করোনা সংকটে মানুষের পাশে থাকার প্রত্যয়ে গঠিত হয়েছে সিপিবি ঢাকা কমিটির রেড ভলেন্টিয়ার্স।

রেড ভলেন্টিয়ার্স এর উদ্যোগ সমূহঃ

১। করোনা আক্রান্ত রোগীদের বাসায় অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দেয়া।
২। যেসকল মধ্যবিত্ত-নিম্ন মধ্যবিত্ত পরিবার সামাজিক সম্মানের কারণে প্রকাশ্য খাদ্য সহায়তা নিতে পারছেন না, তাদের পরিচয় গোপন রেখে তাদের বাড়ীতে প্রয়োজনীয় খাদ্য সহায়তা পৌঁছে দেয়া।
৩। প্রয়োজনীয় শিশু খাদ্যের ব্যবস্থা করা।
৪। করোনা আক্রান্তদের বাসায় রান্না করা খাবার পৌঁছে দেয়া।
৫। অনলাইনে করোনা বা অন্যান্য চিকিৎসা সেবার ব্যবস্থা করা।
৬। শ্রমজীবীদের মাঝে মাস্ক বিতরণ।
৭। ঢাকা শহরের পাড়ায়-মহল্লায় ভ্যাকসিন রেজিষ্ট্রেশনের ব্যবস্থা করা।

রেড ভলেন্টিয়ার্স হটলাইনঃ ০১৭১৭-১২০০১২ ০১৬১৭-১১৪৪৭৪

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ