1. km.mintu.savar@gmail.com : admin :
  2. editor@biplobiderbarta.com : editor :
শিরোনাম:
দেশে করোনায় মৃত্যু বাড়ল, ৫১ জনের মৃত্যু, শনাক্ত হয়েছে এক হাজার ৯০১ জন। দেশে আগস্টের চেয়ে সেপ্টেম্বরে ডেঙ্গু রোগী বাড়ছে পোশাক রপ্তানিতে ভিয়েতনামের চেয়ে আবার এগিয়ে বাংলাদেশ প্রণোদনা ঋণ ৩৬ কিস্তিতে পরিশোধের সুবিধা চায় বিজিএমইএ পোশাক খাতের ১৬ শতাংশ শ্রমিকের কম মজুরি পাওয়ার শঙ্কায় হাসেম ফুড কারখানায় অগ্নিকাণ্ডে মালিকসহ দায়ীদের শাস্তি ও ক্ষতিপূরণের দাবি শ্রমিকদের ন্যূনতম মজুরী ২১ হাজার টাকা নির্ধারণসহ দশ দফা দাবীতে সাংবাদিক সম্মেলন শক্তি ফাউন্ডেশনের উদ্দ্যোগে পাবনা- কাশিনাথপুরে করোনা সচেতনতায়  মাস্ক বিতরণ: হাসেম ফুড কারখানায় আরও একটি খুলিসহ কঙ্কাল ও হাড় উদ্ধার গার্মেন্ট শ্রমিকদের সুরক্ষায় ৫০ ইউনিয়নের যৌথ বিবৃতি

আশুলিয়ায় সর্বাত্নক লকডাউন শুরু ।

বিশেষ প্রতিনিধি: মো: রাকিবুল হাসান
  • প্রকাশ : শুক্রবার, ২৩ জুলাই, ২০২১
  • ১০৬ বার পড়া হয়েছে

প্রাণঘাতি করোনা ভাইরাসের মহামারিকালের সবচেয়ে ‘কঠোরতম’ লকডাউন শুরু হয়েছে ঢাকা জেলার সাভার উপজেলাধীন আশুলিয়া থানা সহ সহ সারাদেশে। পবিত্র ঈদ-উল-আযহার ঠিক একদিন পরেই, আজ ২৩ জুলাই-শুক্রবার হতে শুরু হয়েছে এই লকডাউন।

আশুলিয়ার বিভিন্ন স্থানে দেখা গেছে, পুরো এলাকা প্রায় ফাঁকা। সরকারি, বেসরকারি সকল ধরনের অফিস বন্ধ রয়েছে । দোকানপাট,মার্কেট প্রায় সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। রাস্তায় যানবাহন ও মানুষের সংখ্যা একেবারেই সীমিত দেখা গেছে । জরুরি প্রয়োজন আছে শুধুমাত্র এমন মানুষজনই বাইরে বেরিয়েছেন।
সাভার-আশুলিয়া শিল্প এলাকা হওয়ায় এই এলাকাতে বহু মানুষের বসবাস । সকালের দিকে রাস্তায় মানুষের সংখ্যা কিছুটা কম দেখা গেলেও সময় গড়িয়ে বিকালের দিকে তুলনামুলক রাস্তাগুলোতে মানুষের পরিমান বেশি লক্ষ্য করা গেছে । রাস্তায় যানবাহনের পরিমান কম থাকায় বাড়ি হতে ফেরা মানুষগুলো রিক্সা-ভ্যান যোগে গন্তব্যে যেতে দেখা গেছে । রাস্তাতে যানবাহন তেমন না থাকায় যাত্রীদের কয়েকগুন ভাড়ায় রিক্স-ভানে চড়ে যাতায়াত করতে হচ্ছে এমনটা যাত্রী সাধারণগন জানিয়েছেন ।
আশুলিয়া ও সাভার এলাকার মধ্যে দিয়ে মুলত উত্তর বঙ্গ ও দক্ষিণ অঞ্চলের অনেকগুলো জেলার মানুষে ঢাকা শহরে প্রবেশ করে থাকে । সংগত করণে সাভারের নবীনগর এলাকাতে মানুষের চলাচল কিছুটা বেশি লক্ষ্য করা গেছে । তবে সার্বিক ভাবে লকডাউনের প্রথম দিনে সাভার-আশুলিয়ার বিভিন্ন এলাকাতে মানুষজনের অবাদ চলাচলের দৃষ্ট তেমন লক্ষ্য করা যায়নি কারণ শিল্প প্রতিষ্ঠান বন্ধ রয়েছ । দীর্ঘ ছুটি থাকার ফলে বাড়িতে চলে যাচ্ছেন এমন মানুষও রাস্থায় দেখা গেছে ।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ