1. km.mintu.savar@gmail.com : admin :
  2. editor@biplobiderbarta.com : editor :
শিরোনাম:
সংবর্ধনার মাধ্যমে সহকর্মীদের বিদায় জানালেন বেড়া মডেল থানার ওসি অরবিন্দ রায় । অস্ট্রেলিয়ার বিপক্ষে টি–টোয়েন্টিতে বাংলাদেশের প্রথম জয় ১১ আগস্ট থেকে সবকিছুই খোলা থাকবে। তবে তা সীমিত পরিসরে। কয় পয়সা দাম গরিবের জীবনের, ক্ষেত্রবিশেষে মূল্যহীন বিধিনিষেধ চলাকালে শ্রমিকদের মাসে ৩ হাজার টাকা ঝুঁকি ভাতা দেওয়ার দাবি করোনায় ২৩৫ জনের মৃত্যু, রোগী শনাক্ত হয়েছে ১৫ হাজার ৭৭৬ জন। গার্মেন্ট শ্রমিকদের সীমাহীন দুর্ভোগের দায় নেবে কে? আরও ২৪৬ জনের মৃত্যু হয়েছে, নতুন রোগী শনাক্ত হয়েছে ১৫ হাজার ৯৮৯ জন। করোনায় ২৩১ মৃত্যু, শনাক্ত হয়েছে ১৪ হাজার ৮৪৪ জন রাস্তায় পড়ে থাকা ফিডের বস্তা ফিরিয়ে দিল আমিনপুর থানার পুলিশ |

ন্যাশনাল কেমিক্যাল শ্রমিকদের উপর পুলিশের হামলার প্রতীবাদ

বিপ্লবীদের বার্তা
  • প্রকাশ : রবিবার, ১৮ জুলাই, ২০২১
  • ১৪২ বার পড়া হয়েছে

গাজীপুরে তিন মাসের বকেয়া বেতন ও বোনাসের দাবিতে আন্দোলনরত ন্যাশনাল কেমিক্যাল এর শ্রমিকদের উপর হামলা গাজীপুরের বড়বাড়িতে অবস্থিত এম.এন.এইচ বুল’র মালিকানাধীন বিএনএস গ্রুপের ন্যাশনাল কেমিক্যাল মেনুফেকচারিং কোং লিঃ এর শ্রমিকরা তিন মাসের বকেয়া বেতন ও ঈদ বোনাস এর দাবিতে ৮ দিন ব্যাপী লংগরখানা ও আন্দোলন পরিচালনা করছেন।

এই আন্দোলন সম্পর্কে আন্দোলনের অন্যতম নেতা বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র (টিইউসি)র অর্থ সম্পাদক কাজী রুহুল আমীন বলেন, শ্রমিকদের পক্ষ থেকে বার বার শ্রম প্রতিমন্ত্রী, মহাপরিদর্শক, জেলা প্রশাসক সহ সরকারের উদ্ধতন দায়িত্ব প্রাপ্ত কমকর্তাদের নিকট আবেদন করে ধরনা দেয়া হয়েছে। শ্রম ভবন ও ডিসি অফিসের সামনের অবস্থান আন্দোলন পরিচালনা করা হয়েছে। dife এর আইজি জেলা প্রশাসক সভা আহবান করলেও মালিক হাজির হয়নি।

মালিক সরকারকে তোয়াক্কা না করে শ্রমিকদের উপর নানারকম অত্যাচার চালিয়ে পাওনা মেরে দেওয়ার জন্য ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে।

আজ চলমান আন্দোলনের ধারাবাহিকতায় মিছিল বের করায় হামলা চালিয়ে শ্রমিকনেতা জিয়াউল কবির খোকন, জালাল হাওলাদার,মাফুজুল ইসলাম, মোঃ রাসেল, আঃ আলী ও রফিকুল ইসলাম সহ ২০/২৫ জনকে আহত করা হয়।

এর মধ্যে রফিকুল ইসলাম গুরুতর আহত হওয়ায় শহীদ তাজউদ্দীন মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। অবিলম্বে পাওনা পরিশোধ না করলে দেশব্যাপী এই আন্দোলন ছড়িয়ে দেয়া হবে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবেই।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ