1. km.mintu.savar@gmail.com : admin :
  2. editor@biplobiderbarta.com : editor :
শিরোনাম:
ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর ২৯তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত || নির্বাচন ব্যবস্থার সংস্কারসহ নির্বাচনকালীন নির্দলীয় তদারকি সরকার নিয়ে আলোচনা শুরুর আহ্বান প্যাডক্স জিন্স লিঃ ২০২৩ এর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন গাজীপুরে সিপিবি’র শান্তিপূর্ণ মিছিলে অতর্কিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ হবিগঞ্জের বৃন্দাবন সরকারি কলেজে ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদকসহ নেতাকর্মীদের উপর ছাত্রলীগের অতর্কিত হামলা টাকা পাচারকারী, ঋণ খেলাপীদের তালিকা প্রকাশ, টাকা উদ্ধার ও শ্বেতপত্র প্রকাশের দাবী বিএনপির সংসদ সদস্যরা পদত্যাগপত্র দিলেন জাতীয় সংসদের স্পিকারকে রাশিয়ার তেল আমদানিতে নিষেধাজ্ঞায় কি নিজেই বিপদে পড়ছে ইউরোপীয় ইউনিয়ন ব্রাজিলের হয়ে দায়িত্ব এখনো শেষ হয়নি’—নেইমারকে পেলের বার্তা বিএনপির সাতজন চলে গেলে সংসদ অচল হবে না, এর জন্য দলটিকে অনুতাপ করতে হবে: ওবায়দুল কাদের

রোববার থেকে গাজীপুরে রেজিস্ট্রেশন ছাড়াই টিকা পাবেন শ্রমিকেরা

Khairul Mamun Mintu
  • প্রকাশ : শনিবার, ১৭ জুলাই, ২০২১
  • ৬৪০ বার পড়া হয়েছে

করোনাভাইরাসের সংক্রমণ রোধে গাজীপুরে আগামীকাল রোববার সকাল থেকে চারটি পোশাক তৈরি কারখানার শ্রমিকদের টিকা দেওয়া হবে। এর জন্য শ্রমিকদের কোনো রেজিস্ট্রেশন করতে হবে না। শুধু এনআইডি কার্ড থাকলেই হবে। আজ শনিবার দুপুরে গাজীপুর সিভিল সার্জন ওই তথ্য নিশ্চিত করেছেন।

কারখানা চারটি হচ্ছে গাজীপুরের লক্ষ্মীপুরা এলাকার স্পেরো অ্যাপারেলস লিমিটেড, কোনাবাড়ী এলাকায় তুসকা গ্রুপের দুটি ও ভোগড়া এলাকার রোজভ্যালী নামের একটি পোশাক তৈরি কারখানা। রোববার একযোগে এই চার কারখানার ১০ হাজার শ্রমিককে করোনার টিকা দেওয়া হবে।

এ ব্যাপারে গাজীপুরের সিভিল সার্জন মো. খায়রুজ্জামান জানান, করোনাভাইরাসের সংক্রমণ রোধে সবাইকে সচেতন হতে হবে। এর জন্য সবার আগে স্বাস্থ্যবিধি মেনে চলা উচিত। তিনি আরও জানান, রোববার থেকে গাজীপুরে পোশাক কারখানার শ্রমিকদের টিকা দেওয়া শুরু করা হচ্ছে।

এদিকে গাজীপুরে এক দিনে সর্বোচ্চ ১০ জনের মৃত্যু ও নতুন করে আরও ১৩৮ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় ২৯২ জনের মৃত্যু হয়েছে। আর এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৩৯৩ জন।

গাজীপুর সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় গাজীপুর থেকে ৪৪৯ জনের নমুনা সংগ্রহ করা হয়। সেখান থেকে ৩৮০ জনের নমুনার পরীক্ষার ফলাফল পাওয়া গেছে। ১৬ জুন পর্যন্ত গাজীপুরে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ছিল ২৮২ জন। আজ দেওয়া তথ্যে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে ১০ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ১৩৮ জন। আক্রান্তদের মধ্যে কালীগঞ্জে ১৭ জন, কালিয়াকৈরে ৮ জন, কাপাসিয়ায় ২২ জন ও গাজীপুর সদরে ৯১ জন।

সূত্র আরও জানায়, গাজীপুরে এ পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৩৯৩ জন। মৃত্যু হয়েছে ২৯২ জন। আক্রান্তদের মধ্যে কালীগঞ্জে ১ হাজার ৪১ জন, কালিয়াকৈরে ১ হাজার ৬৯২ জন, কাপাসিয়ায় ১ হাজার ৬৫ জন, শ্রীপুরে ১ হাজার ৮৫৯ জন ও গাজীপুর সদরে ৯ হাজার ৭৫০ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১২ হাজার ৪৯৭ জন। গাজীপুর থেকে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৯৮ হাজার ২৫৯ জনের।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ