1. km.mintu.savar@gmail.com : admin :
  2. editor@biplobiderbarta.com : editor :
শিরোনাম:
সংবর্ধনার মাধ্যমে সহকর্মীদের বিদায় জানালেন বেড়া মডেল থানার ওসি অরবিন্দ রায় । অস্ট্রেলিয়ার বিপক্ষে টি–টোয়েন্টিতে বাংলাদেশের প্রথম জয় ১১ আগস্ট থেকে সবকিছুই খোলা থাকবে। তবে তা সীমিত পরিসরে। কয় পয়সা দাম গরিবের জীবনের, ক্ষেত্রবিশেষে মূল্যহীন বিধিনিষেধ চলাকালে শ্রমিকদের মাসে ৩ হাজার টাকা ঝুঁকি ভাতা দেওয়ার দাবি করোনায় ২৩৫ জনের মৃত্যু, রোগী শনাক্ত হয়েছে ১৫ হাজার ৭৭৬ জন। গার্মেন্ট শ্রমিকদের সীমাহীন দুর্ভোগের দায় নেবে কে? আরও ২৪৬ জনের মৃত্যু হয়েছে, নতুন রোগী শনাক্ত হয়েছে ১৫ হাজার ৯৮৯ জন। করোনায় ২৩১ মৃত্যু, শনাক্ত হয়েছে ১৪ হাজার ৮৪৪ জন রাস্তায় পড়ে থাকা ফিডের বস্তা ফিরিয়ে দিল আমিনপুর থানার পুলিশ |

ছোট গরুর চাহিদা বেশি হওয়ায় তুলনামূলক ছোট গরুর দাম কিছুটা চড়া

মোঃ রাকিবুল হাসান
  • প্রকাশ : শুক্রবার, ১৬ জুলাই, ২০২১
  • ৬৯ বার পড়া হয়েছে

পাবনার সাঁথিয়া – কাশিনাথপুরে অস্থায়ী পশুর হাট, সমাগম ছিলো চোখে পড়ার মতো – কোরবানি ঈদকে সামনে রেখে ১৫ জুলাই কাশিনাথপুরে অস্হায়ী পশুর হাট বসে। কাশিনাথপুর কলেজ মাঠে বসে এ হাট, সমাগম ছিল চোখে পড়ার মতো। তবে তমন স্বাস্থ্য বিধি বা সচেতনতা চোখে পড়েনি। কেও মাস্ক পড়েনি, আবার পড়লেও নাকের নিচে, কিংবা অনেকের মধ্যে ছিল মাস্ক ব্যাবহারে অসচেতনতা। হাট কমিটির পক্ষ থেকে প্রায় পাঁচ হাজার মাস্ক বিতরন করা হয়। মাইকে প্রতিনিয়ত স্হাস্হ্য বিধি মেনে চলার কথা বার বার বলা হলেও, মানছিলো না কেও। দুইটি গরু নিয়ে আাসা মমিন মিয়া বলেন মাস্ক পরেছিলাম গরম লাগাতে পকেটে রেখেছি। এমন আরো অনেক অজুহাত ছিলো অনেকের মাঝে।

এদিক হাট কমিটি ছরাও প্রয়াস সাংস্কৃতিক গোষ্ঠী স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যেগে প্রায় ১ হাজার মাস্ক বিতরন করা হয় এ হাটে। বাঘুল পুরের রমজান আলী নিয়ে এসেছেন ২ টি ছাগল। রমজান জানান, তিন বছর ধরে ছাগল দুটি পালছি। দুটি ছাগলের দাম ৪০ হাজার হচ্ছে আশানুরুপ দাম তিনি জানান। ছাগলের ব্যপারী আব্দুল মাজীদ জানান গত হাটের চেয়ে আজকে কিছুটা ছাগলের দাম বেশি। শহীদনগর থেকে এসেছেন মফিজুর রহমান, কোরবানী দেওয়ার জন্য গরু ক্রয় করতে এসেছেন। কিন্তু তিনি জানান গরু অতিরিক্ত দামের কথা। তিনি বলেন, গত মঙ্গলবার যে গরু ৫০ ছিল তা আজকে ৫৫ হাজার এর উপরে দাম। তবে ছোট চেয়ে বড় গরুর দাম কম। গরুর ব্যাপারী শাহীনুর জানান বড় বড় গরুর চাহিদা কিছুটা কম। তবে ছোট গরুর চাহিদা বেশি হওয়ায় তুলনামূলক ছোট গরুর দাম কিছুটা চড়া।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ