1. km.mintu.savar@gmail.com : admin :
  2. editor@biplobiderbarta.com : editor :
শিরোনাম:
ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর ২৯তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত || নির্বাচন ব্যবস্থার সংস্কারসহ নির্বাচনকালীন নির্দলীয় তদারকি সরকার নিয়ে আলোচনা শুরুর আহ্বান প্যাডক্স জিন্স লিঃ ২০২৩ এর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন গাজীপুরে সিপিবি’র শান্তিপূর্ণ মিছিলে অতর্কিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ হবিগঞ্জের বৃন্দাবন সরকারি কলেজে ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদকসহ নেতাকর্মীদের উপর ছাত্রলীগের অতর্কিত হামলা টাকা পাচারকারী, ঋণ খেলাপীদের তালিকা প্রকাশ, টাকা উদ্ধার ও শ্বেতপত্র প্রকাশের দাবী বিএনপির সংসদ সদস্যরা পদত্যাগপত্র দিলেন জাতীয় সংসদের স্পিকারকে রাশিয়ার তেল আমদানিতে নিষেধাজ্ঞায় কি নিজেই বিপদে পড়ছে ইউরোপীয় ইউনিয়ন ব্রাজিলের হয়ে দায়িত্ব এখনো শেষ হয়নি’—নেইমারকে পেলের বার্তা বিএনপির সাতজন চলে গেলে সংসদ অচল হবে না, এর জন্য দলটিকে অনুতাপ করতে হবে: ওবায়দুল কাদের

১৯ তারিখ পর্যন্ত সময় দিয়ে মালিকদের বেতন-বোনাস না দেওয়ার উৎসাহ বার্তা

Khairul Mamun Mintu
  • প্রকাশ : বুধবার, ১৪ জুলাই, ২০২১
  • ৬৭৪ বার পড়া হয়েছে

১৯ তারিখ পর্যন্ত সময় দিয়ে শ্রম প্রতিমন্ত্রীর দায়িত্বহীন ঘোষণা মালিকদের বেতন-বোনাস না দেওয়ার উৎসাহ বার্তা।

গার্মেন্ট শ্রমিক টিইউসি তৈরি পোশাক শিল্পের শ্রমিকদের বেতন ও ঈদ বোনাস ১৯ জুলাইয়ের মধ্যে পরিশোধের জন্য শ্রম প্রতিমন্ত্রীর ঘোষণার প্রতীবাদ জানিয়াছেন গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রে।

সংগঠনের সভাপতি শ্রমিকনেতা মন্টু ঘোষ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শ্রমিকনেতা ইকবাল হোসেন এই বিবৃতিতে বলেন যে, আগামী ১৮ জুলাই থেকে দেশের অধিকাংশ গার্মেন্ট কারখানা ছুটি হয়ে যাবে। শ্রমিকদের গত জুনের বেতন শ্রম আইন অনুযায়ী ৮ জুলাইয়ের মধ্যে পরিশোধ করার বিধান থাকা সত্ত্বেও ১৯ তারিখ সময় দিয়ে ঘোষণা দেওয়া বে-আইনী ও দায়িত্বহীনতো বটেই এমনকি চরম উস্কানীমূলক মুলক।

গার্মেন্ট শ্রমিকরা জীবনের ঝুঁকি মাথায় নিয়ে উৎপাদন কাজ অব্যাহত রেখেছে, দেশের শ্রমিকসমাজের পক্ষ থেকে ১২ জুলাইয়ের মধ্যে বকেয়া বেতন-বোনাস এবং ঈদের আগে জুলাই মাসের অর্ধেক বেতন প্রদানের দাবিতে শ্রম প্রতিমন্ত্রী বরাবর স্বারকলিপি পেশ করেন এই বিষয়ে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র দাবী জানিয়ে আসছে। নেতৃবৃন্দ বলেন, বেসিকের সমপরিমাণ ঈদ বোনাস এবং সকল বকেয়া বেতন ও চলতি মাসের অর্ধেক বেতন অবিলম্বে পরিশোধ করতে হবে। কোনপ্রকার তালবাহানা সহ্য না করে কঠোর আন্দোলনের মাধ্যমে বেতন – বোনাস আদায় করতে শ্রমিকদের প্রতি আহবান জানান নেতৃবৃন্দ।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ