1. km.mintu.savar@gmail.com : admin :
  2. editor@biplobiderbarta.com : editor :
শিরোনাম:
সংবর্ধনার মাধ্যমে সহকর্মীদের বিদায় জানালেন বেড়া মডেল থানার ওসি অরবিন্দ রায় । অস্ট্রেলিয়ার বিপক্ষে টি–টোয়েন্টিতে বাংলাদেশের প্রথম জয় ১১ আগস্ট থেকে সবকিছুই খোলা থাকবে। তবে তা সীমিত পরিসরে। কয় পয়সা দাম গরিবের জীবনের, ক্ষেত্রবিশেষে মূল্যহীন বিধিনিষেধ চলাকালে শ্রমিকদের মাসে ৩ হাজার টাকা ঝুঁকি ভাতা দেওয়ার দাবি করোনায় ২৩৫ জনের মৃত্যু, রোগী শনাক্ত হয়েছে ১৫ হাজার ৭৭৬ জন। গার্মেন্ট শ্রমিকদের সীমাহীন দুর্ভোগের দায় নেবে কে? আরও ২৪৬ জনের মৃত্যু হয়েছে, নতুন রোগী শনাক্ত হয়েছে ১৫ হাজার ৯৮৯ জন। করোনায় ২৩১ মৃত্যু, শনাক্ত হয়েছে ১৪ হাজার ৮৪৪ জন রাস্তায় পড়ে থাকা ফিডের বস্তা ফিরিয়ে দিল আমিনপুর থানার পুলিশ |

গাজীপুরে সড়ক অবরোধ করে পোশাক কারখানার শ্রমিকদের বিক্ষোভ।

Khairul Mamun Mintu
  • প্রকাশ : বুধবার, ১৪ জুলাই, ২০২১
  • ১৮৭ বার পড়া হয়েছে

আজ ১৪ জুলাই ২০২১ বুধবার সকালে সিটি করপোরেশনের লক্ষ্মীপুর এলাকায় শ্রমিকরা বিক্ষোভ করে এবং ঢাকা-জয়দেবপুর সড়ক অবরোধ করার চেষ্টা করেন। পুলিশ ও কারখানার শ্রমিকরা জানান, লক্ষ্মীপুর এলাকার স্টাইল ক্রাফট লিমিটেড পোশাক কারখানায় প্রায় চার হাজার শ্রমিক কাজ করেন। এর মধ্যে ৭০০ স্টাফ রয়েছে।

কারখানার কর্তৃপক্ষ কয়েক মাসের বকেয়া বেতন দিচ্ছেন না। স্টাফদের সাত মাসের এবং শ্রমিকদের জুন মাসের বেতন বকেয়া রয়েছে। মঙ্গলবার সকালে কাজ বন্ধ করা হলে কর্তৃপক্ষ সন্ধ্যার মধ্যে টাকা দেওয়ার সময় দেয় কিন্তু বেতন-বোনাস দেয়নি।

এ কারণে বুধবার সকালে বেতনের দাবি জানালে কারখানা কর্তৃপক্ষ ফের টালবাহানা শুরু করেন। পরে শ্রমিক ও স্টাফরা কাজ বন্ধ করে সকাল থেকে কারখানার ভেতর অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন।
একপর্যায়ে উত্তেজিত শ্রমিকরা কারখানা সামনে জয়দেবপুর-ঢাকা সড়কে অবস্থান নিয়ে বাঁশ দিয়ে ব্যারিকেট দিয়ে অবরোধ সৃষ্টি করেন। এতে দুই পাশে পণ্যবাহী যানবাহনের যানজটের সৃষ্টি হয়।

কারখানার শ্রমিকরা জানান, প্রতি মাসেই আন্দোলন করে বেতন নিতে হয়। বাসা ভাড়া ও দোকান বাকি দিতে পারছি না। সামনে ঈদে পরিবারের জন্য কিছু কেনাকাটা করে নিয়ে যাব তারও কোনো উপায় নেই।

গাজীপুর মেট্রোপলিটন সদর থানার ওসি রফিকুল ইসলাম জানান, শ্রমিক ও স্টাফরা বেতন পাচ্ছেন না। বেতনের দাবিতে সড়কে অবস্থান নিয়েছে। মালিকপক্ষের সঙ্গে কথা বলে বিষয়টি মীমাংসার চেষ্টা করা হচ্ছে।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ