1. km.mintu.savar@gmail.com : admin :
  2. coderbruh@protonmail.com : demilation :
  3. editor@biplobiderbarta.com : editor :
  4. same@wpsupportte.com : same :
শিরোনাম:
বিশ্ববাজারে ধারাবাহিকভাবে পড়ছে অপরিশোধিত তেলের দর দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়: মুজাহিদুল ইসলাম সেলিম ইজিবাইক নিয়ে যেসব প্রশ্ন করে না গণমাধ্যম প্রয়োজন শুধু আত্মবিশ্বাস আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় হাফেজ সালেহ আহমদ তাকরিমের তৃতীয় স্থান অর্জন || পারি ফাউন্ডেশনের উদ্যোগে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য শিক্ষা কার্যক্রম শুরু । হামলা- মামলা- খুন করে সরকার মানুষকে ভয় দেখাচ্ছে শ্রমিকনেতাদের নামে মিথ্যা মামলা প্রত্যাহার করে রিক্সা-ভ্যান শ্রমিকদের দাবী মেনে নিন পাবনার বেড়া নতুন ভারেঙ্গা ইউনিয়নে শিয়ালের কামড়ে আহত ৪০ || সিরাজগঞ্জের উল্লাপাড়ার তরুণ যুবক রিয়ান আহমেদ নয়ন মানব সেবায় কাজ করে যাচ্ছে ।

গাজীপুরে সড়ক অবরোধ করে পোশাক কারখানার শ্রমিকদের বিক্ষোভ।

Khairul Mamun Mintu
  • প্রকাশ : বুধবার, ১৪ জুলাই, ২০২১
  • ৬৯০ বার পড়া হয়েছে

আজ ১৪ জুলাই ২০২১ বুধবার সকালে সিটি করপোরেশনের লক্ষ্মীপুর এলাকায় শ্রমিকরা বিক্ষোভ করে এবং ঢাকা-জয়দেবপুর সড়ক অবরোধ করার চেষ্টা করেন। পুলিশ ও কারখানার শ্রমিকরা জানান, লক্ষ্মীপুর এলাকার স্টাইল ক্রাফট লিমিটেড পোশাক কারখানায় প্রায় চার হাজার শ্রমিক কাজ করেন। এর মধ্যে ৭০০ স্টাফ রয়েছে।

কারখানার কর্তৃপক্ষ কয়েক মাসের বকেয়া বেতন দিচ্ছেন না। স্টাফদের সাত মাসের এবং শ্রমিকদের জুন মাসের বেতন বকেয়া রয়েছে। মঙ্গলবার সকালে কাজ বন্ধ করা হলে কর্তৃপক্ষ সন্ধ্যার মধ্যে টাকা দেওয়ার সময় দেয় কিন্তু বেতন-বোনাস দেয়নি।

এ কারণে বুধবার সকালে বেতনের দাবি জানালে কারখানা কর্তৃপক্ষ ফের টালবাহানা শুরু করেন। পরে শ্রমিক ও স্টাফরা কাজ বন্ধ করে সকাল থেকে কারখানার ভেতর অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন।
একপর্যায়ে উত্তেজিত শ্রমিকরা কারখানা সামনে জয়দেবপুর-ঢাকা সড়কে অবস্থান নিয়ে বাঁশ দিয়ে ব্যারিকেট দিয়ে অবরোধ সৃষ্টি করেন। এতে দুই পাশে পণ্যবাহী যানবাহনের যানজটের সৃষ্টি হয়।

কারখানার শ্রমিকরা জানান, প্রতি মাসেই আন্দোলন করে বেতন নিতে হয়। বাসা ভাড়া ও দোকান বাকি দিতে পারছি না। সামনে ঈদে পরিবারের জন্য কিছু কেনাকাটা করে নিয়ে যাব তারও কোনো উপায় নেই।

গাজীপুর মেট্রোপলিটন সদর থানার ওসি রফিকুল ইসলাম জানান, শ্রমিক ও স্টাফরা বেতন পাচ্ছেন না। বেতনের দাবিতে সড়কে অবস্থান নিয়েছে। মালিকপক্ষের সঙ্গে কথা বলে বিষয়টি মীমাংসার চেষ্টা করা হচ্ছে।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ