1. km.mintu.savar@gmail.com : admin :
  2. editor@biplobiderbarta.com : editor :
শিরোনাম:
সংবর্ধনার মাধ্যমে সহকর্মীদের বিদায় জানালেন বেড়া মডেল থানার ওসি অরবিন্দ রায় । অস্ট্রেলিয়ার বিপক্ষে টি–টোয়েন্টিতে বাংলাদেশের প্রথম জয় ১১ আগস্ট থেকে সবকিছুই খোলা থাকবে। তবে তা সীমিত পরিসরে। কয় পয়সা দাম গরিবের জীবনের, ক্ষেত্রবিশেষে মূল্যহীন বিধিনিষেধ চলাকালে শ্রমিকদের মাসে ৩ হাজার টাকা ঝুঁকি ভাতা দেওয়ার দাবি করোনায় ২৩৫ জনের মৃত্যু, রোগী শনাক্ত হয়েছে ১৫ হাজার ৭৭৬ জন। গার্মেন্ট শ্রমিকদের সীমাহীন দুর্ভোগের দায় নেবে কে? আরও ২৪৬ জনের মৃত্যু হয়েছে, নতুন রোগী শনাক্ত হয়েছে ১৫ হাজার ৯৮৯ জন। করোনায় ২৩১ মৃত্যু, শনাক্ত হয়েছে ১৪ হাজার ৮৪৪ জন রাস্তায় পড়ে থাকা ফিডের বস্তা ফিরিয়ে দিল আমিনপুর থানার পুলিশ |

ভবিষ্যৎ মেসি’র তকমা গায়ে নিয়ে ঘোরাও তো বড় ব্যাপার

Khairul Mamun Mintu
  • প্রকাশ : সোমবার, ৫ জুলাই, ২০২১
  • ৬৯ বার পড়া হয়েছে

বাঁ পায়ে খেলেন, পায়ে কারুকাজ আছে, বল পায়ে দ্রুতগতিতে ছুটে অনায়াসে ছিটকে দিতে পারেন কয়েকজনকে—এখন পর্যন্ত কত উঠতি খেলোয়াড়ের গায়েই তো লেগে গেছে ভবিষ্যৎ লিওনেল মেসির তকমা। কেউ কলি থেকে ফুল হয়ে ফুটে সুগন্ধ ছড়াচ্ছেন, কেউ ঝরে গেছেন অকালেই।

‘ভবিষ্যৎ মেসি’র তকমা গায়ে নিয়ে ঘোরাও তো বড় ব্যাপার। তেমনই একজন ২১ বছর বয়সী পর্তুগালের ফ্রান্সিসকো ত্রিনকাও।
গত বছরই পর্তুগালের ব্রাগা ক্লাব থেকে পাঁচ বছরের চুক্তিতে বার্সেলোনায় নাম লিখিয়েছেন। ২৮ ম্যাচ খেলে গোল করেছেন তিনটি। সম্ভাবনাময় এই তরুণকে ইংল্যান্ডের উলভারহ্যাম্পটনের ওয়ান্ডারার্স ক্লাবের কাছে ধারে পাঠাচ্ছে বার্সা।

ত্রিনকাওকে পাকাপাকিভাবে পাওয়ার সুযোগ আছে উলভারহ্যাম্পটনের। আগামী গ্রীষ্মের দল বদলে সব পক্ষই রাজি থাকলে ত্রিনকাওকে নিজেদের করে নিতে পারবে ইংলিশ ক্লাবটি।

মেসির মতো বাঁ পায়ে খেলেন ত্রিনকাও। মূলত রাইট উইঙ্গার হলেও বাঁ প্রান্তেও খেলতে দেখা যায় তাঁকে। যে কারণে পর্তুগিজ মেসি ডাকনাম পেয়ে গিয়েছিলেন।

ত্রিনকাওকে প্রশংসায় ভাসিয়েছেন উলভারহ্যাম্পটনের টেকনিক্যাল ডিরেক্টর স্কট সেলারস, ‘সে আসলেই দুর্দান্ত একজন খেলোয়াড়। উইঙ্গারদের ক্ষেত্রে আমরা আরও বেশি প্রতিযোগিতা চাই। আমি মনে করি, সমর্থকেরা ওর খেলা উপভোগ করবে। ওর বলের ওপর ভালো দক্ষতা আছে, খেলার নিজস্ব একটা ঢং আছে।

ত্রিনকাওর ওপর অনেক দিন ধরেই নজর রাখছিল উলভারহ্যাম্পটন। এ ব্যাপারে সেলারস বলেন, ‘ওকে অনেক দিন ধরেই আমরা দেখেছি। বিশেষ করে গত দুই মাসে। সুতরাং সে অনেক দিন ধরেই আমাদের চোখে ছিল। ওর মধ্যে অনেক যোগ্যতা আছে এবং তা দেখাতে পেরেছে বলেই ব্রাগা থেকে বার্সেলোনা ওকে নিয়েছে। ওর বয়স ২১ হলেও লা লিগায় সে অনেক ম্যাচ খেলেছে। সুতরাং আমরা মনে করি, প্রিমিয়ার লিগে খেলার জন্য তৈরি।

উলভারহ্যাম্পটনে ত্রিনকাওর সময়টা ভালোই কাটবে বলে ধারণা করা যায়। কেননা, তাঁর আগে তাঁরই স্বদেশি ফুল ব্যাক নেলসন সেমোদোকেও নিয়েছে ইংলিশ ক্লাবটি। পর্তুগালের অনেক খেলোয়াড় আছেন ক্লাবটায়।

পর্তুগালের বিখ্যাত ব্রাগা ক্লাবের একাডেমিতে বেড়ে উঠেছে ত্রিনকাও। অল্প বয়সেই দলটির হয়ে খেলেছেন ১৫০ ম্যাচ। পর্তুগালের হয়ে সব বয়সভিত্তিক দলেরই ছিলেন নিয়মিত মুখ। ২০২০ সালে জায়গা করে নিয়েছেন পর্তুগাল মূল জাতীয় দলেও।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ